• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

KMC Election Results 2021: বিজেপি ভোকাট্টা! গণ উৎসবে গণতন্ত্রের জয়, বললেন মমতা

Google Oneindia Bengali News

কলকাতা পুরসভা নির্বাচনে (kolkata corporation election results) তৃণমূলের বিপুল জয়ে খুশি মুখ্যমন্ত্রী তথা তৃণমূল (TrinamoolCongress) সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) । এদিন তিনি গুয়াহাটি যাওয়ার আগে তিনি বলেছেন, গণ উৎসবে গণতন্ত্রের জয়। প্রসঙ্গত ১৪৪ আসন বিশিষ্ট কলকাতা পুরসভার নির্বাচনে তৃণমূল ১৩৩ টি আসনে এগিয়ে রয়েছে না হলে জয়লাভ করেছে। বিজেপির (BJP) ফল নিয়ে তিনি কটাক্ষ করেছেন।

গণ উৎসবে গণতন্ত্রের জয়

গণ উৎসবে গণতন্ত্রের জয়

গত রবিবার ভবানীপুর মিত্র ইনস্টিটিউশনের বুথে ভোট দিতে গিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ভোটদান প্রক্রিয়া শান্তিপূর্ণ করার জন্য পুলিশকে অভিনন্দন জানিয়েছিলেন। পাশাপাশি বলেছিলেন গণ উৎসবের মতোই মানুষ অংশ নিচ্ছে। এদিন তৃণমূলের বিপুল জয়ের পরে সেই একই মন্তব্য করলেন তিনি। বেলা বারোটা নাগাদ কালীঘাটের বাড়ি থেকে বেরিয়ে নবান্না যাওয়ার পথে তিনি বলেন গণ উৎসবে গণতন্ত্রের জয়। প্রসঙ্গত মুখ্যমন্ত্রী যখন এই মন্তব্য করেন, সেই সময় তৃণমূল ১৪৪ টি আসনের মধ্যে ১৩৪ টি আসনে হয় এগিয়ে রয়েছে, নয়তো জিতে গিয়েছে।

মা-মাটি মানুষের প্রতি কৃতজ্ঞ

মা-মাটি মানুষের প্রতি কৃতজ্ঞ

মুখ্যমন্ত্রী এদিন তৃণমূলের জয় সম্পর্কে প্রতিক্রিয়া জানাতে গিয়ে বলেছেন, মা-মাটি-মানুষের প্রতি তিনি কৃতজ্ঞ। তিনি বলেছেন, এই ফলাফল তৃণমূল মাথা নত করে নিচ্ছে। আরও বেশি করে তৃণমূল কাজ করবে। তিনি বলেছেন জনাদেশেই প্রমাণিত মানুষ সবাইকে পরাজিত করেছে। এই জনাদেশ উন্নয়ন ও মানুষের কাজ করতে সাহায্য করবে বলেও জানিয়েছেন তিনি।

ফলাফল সারা দেশকে পথ দেখাবে

ফলাফল সারা দেশকে পথ দেখাবে

মমতা বন্দ্যোপাধ্যায় আরও বলেছেন, এই ফলাফল কলকাতার পাশাপাশি বাংলার মানুষকে গর্বিত করেছে। এই ফল সারা দেশকে পথ দেখাবে বলেও মন্তব্য করেছেন তিনি। এব্যাপারে বলে রাখা ভাল বিধানসভা নির্বাচনে বিপুল জয়ের পরে তৃণমূল বাংলার বাইরে বিভিন্ন রাজ্যে সংগঠন বিস্তারের কাজে হাত দিয়েছে। পাশাপাশি তৃণমূলের তরফে মন্তব্য তরা হয়েছে বিজেপির বিরুদ্ধে যদি কেউ আন্দোলন করে থাকে কিংবা লড়াই করে জয়ী হয়ে থাকে, তবে তা শুধুমাত্র তৃণমূল। কংগ্রেস বিজেপির বিরুদ্ধে আন্দোলনে নেই বলেও তৃণমূলের দাবি। সেক্ষেত্রে মমতা বন্দ্যোপাধ্যায়ের এদিনের মন্তব্য আরও তাৎপর্যপূর্ণ।

বিজেপি ভোকাট্টা

বিজেপি ভোকাট্টা

গত বিধানসভা নির্বাচনে নরেন্দ্র মোদী-অমিত শাহরা ২০০ আসন জেতার ডাক দিয়েছিলেন। কিন্তু বিজেপি ৭৭-এ গিয়ে আটকে যায়। পরবর্তী সময়ে উপনির্বাচন এবং দলবদলের কারণে বিজেপির আসন সংখ্যা কমে। এবার কলকাতা পুরসভার এগজিট পোলে বিজেপি ১২ টি আসন পেতে পারে বলে বলা হয়েছিল। কিন্তু সেই জায়গায় বিজেপি এদিন ৩ টিতে গিয়ে আটকে যায়। গেরুয়া শিবিরের এই ফলে খুশি মমতা বন্দ্যোপাধ্যায় এগিন বলেছেন বিজেপি ভোকাট্টা-নোপাত্তা।

২৩ ডিসেম্বর পুরবোর্ড নিয়ে সিদ্ধান্ত

২৩ ডিসেম্বর পুরবোর্ড নিয়ে সিদ্ধান্ত

মুখ্যমন্ত্রী তথা তৃণমূল নেত্রী এদিন আরও জানিয়েছেন ২৩ ডিসেম্বর নতুন পুরবোর্ড গঠন করা নিয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। ওইদিন দলের বৈঠক ডাকা হয়েছে বলেও জানিয়েছেন তিনি।

শিশির বিন্দু হচ্ছে বরফ! শ্রীনগরে -২.৮, দিল্লিতে শীতের প্রবল কাঁপুনিশিশির বিন্দু হচ্ছে বরফ! শ্রীনগরে -২.৮, দিল্লিতে শীতের প্রবল কাঁপুনি

English summary
As TMC win 133 seats among 144 Mamata Banerjee says, victory of democracy in mass festivals.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X