• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

এসএসসি কেলেঙ্কারিতে প্রথম চার্জশিট জমা সিবিআইয়ের, রয়েছে পার্থ সহ ১৬ জনের নাম

  • |
Google Oneindia Bengali News

স্কুল সার্ভিস নিয়োগ কেলেঙ্কারিতে নয়া মোড়। গ্রুপ সি মামলাতে প্রথম চার্জশিট জমা দিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআইয়ের। আজ শুক্রবার এই সংক্রান্ত চার্জশিট আলিপুর আদালতে জমা দিয়েছেন সিবিআই আধিকারিকরা। তদন্ত শুরুর ৫১ দিনের মাথাতে নিয়োগ সংক্রান্ত কেলেঙ্কারির এই চার্জশিট জমা দিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

এর আগে এই মামলাতে চার্জশিট জমা দিয়েছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। যেখানে পার্থ চট্টোপাধ্যায়কেই মূল অভিযুক্ত বলে স্পষ্ট ভাবে উল্লেখ করা হয়েছে।

প্রথম চার্জশিট সিবিআইয়ের।

প্রথম চার্জশিট সিবিআইয়ের।

আজ গ্রুপ সি মামলাতে প্রথম চার্জশিট সিবিআইয়ের। যেখানে প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের নাম রয়েছে। এছাড়াও শান্তিপ্রসাদ সিনহা, অশোক সাহা, কল্যাণময় গঙ্গোপাধ্যায় সহ মোট ১৬ জনের নামে সিবিআইয়ের তরফে এই চার্জশিট জমা দেওয়া হয়েছে। এছাড়াও একাধিক মিডলম্যানের নামও উল্লেখ করা হয়েছে বলেও জানা যাচ্ছে। অর্থাৎ সিবিআইয়ের তরফে দায়ের করা এফআইআরে থাকা সবার নাম চার্জশিটে আছে বলে জানা যাচ্ছে। তবে চার্জশিটে থাকা বেশ কয়েকজনের নাম থাকলেও তাঁদের এখনও গ্রেফতার করা হয়নি বলে জানা যাচ্ছে।

 একাধিক ধারার কথাও উল্লেখ

একাধিক ধারার কথাও উল্লেখ

অন্যদিকে একাধিক ধারার কথাও উল্লেখ করা হয়েছে চার্জশিটে। জানা যাচ্ছে, রয়েছে ১২০ বি অর্থাৎ অপরাধমূলক ষড়যন্ত্র, সংগঠিত অপরাধ, ৪২০ অর্থাৎ জালিয়াতি সহ আরও বেশ কয়েকটি ধারায় মামলা রুজু করা হয়েছে। সেই বিষয়টিও সিবিআইয়ের তরফে দেওয়া চার্জশিট জমা দেওয়া হয়েছে বলে জানা যাচ্ছে। অন্যদিকে মামলার তদন্ত এখনও চলবে বলেও জানানো হয়েছে। আগামী পাঁচ তারিখ পার্থ চট্টোপাধ্যায় সহ আরও বেশ কয়েকজনকে ফের আদালতে তোলা হবে। সেদিন সিবিআই কি হবে সেদিকেই নজর।

 পার্থ চট্টিপাধ্যায়কে হেফাজতে নেয় সিবিআই।

পার্থ চট্টিপাধ্যায়কে হেফাজতে নেয় সিবিআই।

গত কয়েকদিন আগেই গ্রুপ সি মামলাতে পার্থ চট্টিপাধ্যায়কে হেফাজতে নেয় সিবিআই। এর আগে দুর্নীতি মামলাতে তাঁকে গ্রেফতার করেছিল ইডি। দুর্নীতি মামলাতে একাধিক তথ্য জানতে পার্থকে নিজেদের হেফাজতে নেয় সিবিআই। দফায় দ্ফায় জেরা করা হয়। এমনকি একাধিক তথ্য নিয়ে প্রশ্নও করা হয় প্রাক্তন শিক্ষামন্ত্রীকে। আর সেখানে পুরো দায় তাঁর অফিসারদের উপরেই চাপান পার্থ চট্টোপাধ্যায়। যদিও এই মুহূর্তে জেল হেফাজতে রয়েছেন তিনি। এমনকি তাঁর সঙ্গে বাকি ধৃতরাও জেলে রয়েছেন। সেখানে দাঁড়িয়ে সিবিআইয়ের এই চার্জশিট যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে।

চার্জশিট জমা দিয়েছে ইডি

চার্জশিট জমা দিয়েছে ইডি

পার্থ চট্টোপাধ্যায় এবং অর্পিতা মুখোপাধ্যায়ের বিপুল সম্পত্তির হদিশ পায় ইডি। জমা দেওয়া চার্জশিটে সেই সমস্ত ইডি তুলে ধরেছে। জানা যায়, ১০৩ কোটির সম্পত্তির উল্লেখ করেছেন তদন্তকারীরা। তার মধ্যে ৪০টি অস্থাবর সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছে। এবং কি কি ব্যবস্থা নেওয়া হয়েছে সমস্ত কিছু উল্লেখ করেছে।

সিবিআই করবে তদন্তই বহাল তপন দত্ত খুনে, কী বললেন অরূপ রায় ?সিবিআই করবে তদন্তই বহাল তপন দত্ত খুনে, কী বললেন অরূপ রায় ?

English summary
First Chargesheet of School Service Commission recruitment Scam filed in Alipur court today
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X