• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

তৃণমূলের চক্রান্তেই সাংবিধানিক পদের রাজনীতিকরণ! মেলা কমিটি থেকে শুভেন্দুর বাদ পড়াকে দুর্ভাগ্যজনক বললেন শমীক

Google Oneindia Bengali News

মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) সরকারে আপত্তিতে কলকাতা হাইকোর্ট (Calcutta High Court) গঙ্গাসাগর মেলার (Gangasagar Mela) নজরদারিতে গঠিত কমিটি থেকে শুভেন্দু অধিকারীকে (Suvendu Adhikari) বাদ দিয়ে নতুন কমিটি গঠন করেছে। যা নিয়ে তীব্র কটাক্ষ করেছেন বিজেপি (BJP) নেতা শমীক ভট্টাচার্য(Shamik Bhattacharya)। আদালতের সিদ্ধান্ত পুনর্বিবেচনার দাবিও তিনি করেছেন।

রাজ্য সরকারের পরিকাঠামো নিয়ে প্রশ্ন

রাজ্য সরকারের পরিকাঠামো নিয়ে প্রশ্ন

রাজ্য সরকারের হিসেব এবার গঙ্গাসাগর মেলায় যাবেন প্রায় ৫ লক্ষ মানুষ। আদালতের তরফে এদিন জানানো হয়েছে গঙ্গাসাগরে যেতে গেলে টিকার দুটি ডোজের সার্টিফিকেট যেমন থাকতে হবে, ঠিক তেমনই গঙ্গাসাগরে প্রবেশের ৭২ ঘন্টা আগে করা করোনা নেগেটিভ রিপোর্ট লাগবে। ৫ লক্ষ মানুষের জন্য নয়, ইতিমধ্যেই যত মানুষ গঙ্গাসাগরে যাওয়ার জন্য পৌঁছেছেন, তাঁদের নিয়ন্ত্রণ করার মতো পরিকাঠামো রাজ্যের আছে কিনা, তা নিয়ে প্রশ্ন তুলেছেন শমীক ভট্টাচার্য।

আদালতের সিদ্ধান্ত দুর্ভাগ্যজনক

আদালতের সিদ্ধান্ত দুর্ভাগ্যজনক

শমীক ভট্টাচার্য এদিন আদালতের সিদ্ধান্তকে দুর্ভাগ্যজনক বলে মন্তব্য করেছেন। তিনি বলেছেন, প্রশাসন যা যুক্তি দেখাচ্ছে, তা দুর্ভাগ্যজনক বলে গ্রহণ করেছে আদালত। প্রসঙ্গত গঙ্গাসাগর নিয়ে নজরদারি কমিটি থেকে শুভেন্দু অধিকারীকে বাদ দিতে রাজ্যের অ্যাডভোকেট জেনারেল আদালতে বলেছিলেন, বিরোধী দলনেতা নিরপেক্ষ নন। তিনি বলেছেন, যদি বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার কমিটিতে থাকতেন, তাহলে বলা যেত কমিটির রাজনীতিকরণ হয়েছে। কিন্তু প্রশাসনের তরফে শুভেন্দু অধিকারীকে বাদ দিয়ে যে কাজ করা হয়েছে, তাতেই রাজনীতিকরণ হয়েছে বলে অভিযোগ করেছেন বিজেপি মুখপাত্র। তিনি বলেছেন, বিরোধী দলনেতার পদ একটি সাংবিধানিক পদ।

সিদ্ধান্ত পুনর্বিবেচনা করা উচিত আদালতের

সিদ্ধান্ত পুনর্বিবেচনা করা উচিত আদালতের

শমীক ভট্টাচার্য বলেছেন, আদালতের সিদ্ধান্ত পুনর্বিবেচনা করা উচিত। তিনি বলেছেন, করোনা পরিস্থিতিতে শুনানি হচ্ছে ভার্চুয়ালি। স্লথ হয়ে গিয়েছে বিচার ব্যবস্থা। সরকার চাইছে মেলা হোক, তাতেই মত দিয়েছে আদালত। তাঁর প্রশ্ন সাধারণ মানুষের কি জীবনের দাম নেই?

তৃণমূলকে কটাক্ষ

তৃণমূলকে কটাক্ষ

তৃণমূলকে কটাক্ষ করতে গিয়ে শমীক ভট্টাচার্য বলেছেন, রাজ্য সরকার যেভাবে আদালতে দাঁড়িয়ে বিরোধী দলনেতার বিরোধিতা করেছে, তাতে শুধুমাত্র রাজনীতিকরণই হয়নি, তৃণমূল প্রমাণ করেছে, ১১ বছর পেরিয়ে গেলেও তারা নিজেদের চলার পথকে পরিবর্তন করেনি।
এদিন আদালতের তরফে গঙ্গাসাগর মেলায় অনুমতি দিয়ে তার নজরদারিতে কমিটির নতুন সদস্যদের নাম ঘোষণা করা হয়েছে। বলা হয়েছে এর নেতৃত্ব দেবেন হাইকোর্টের প্রাক্তন বিচারপতি সমাপ্তি চট্টোপাধ্যায়। অন্যতম সদস্য হবেন লিগাল এইড সার্ভিসের এক প্রতিনিধি। প্রসঙ্গত এই ধরনের কমিটিকে রাজনৈতিক ব্যক্তিমুক্ত রাখতে সেখানে স্বাস্থ্য বিশেষজ্ঞদের রাখার ব্যাপারে সওয়ালও করা হয়েছিল।

ধেয়ে আসছে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি! কিছুক্ষণের মধ্যে শিলাবৃষ্টি বাংলার জেলায়-জেলায়ধেয়ে আসছে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি! কিছুক্ষণের মধ্যে শিলাবৃষ্টি বাংলার জেলায়-জেলায়

English summary
Droping Suvendu Adhikari's name from Gangasagar mela Committee is unfortunate, Says Shamik Bhattacharya
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X