• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

হাইকোর্টে ধাক্কা শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীর! মামলা থেকে অব্যাহতি চাইল হরিশ ট্যান্ডনের ডিভিশন বেঞ্চ

Google Oneindia Bengali News

হাইকোর্টে (high court) প্রাথমিক ভাবে ধাক্কা খেলেন রাজ্যের শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারী (paresh adhikari)। মঙ্গলবার হাইকোর্টের সিঙ্গল বেঞ্চের রায়ের বিরুদ্ধে তিনি হরিশ ট্যান্ডনের ডিভিশন বেঞ্চের কাছে তাঁর মামলাটি শোনার জন্য আবেদন করেছিলেন। কিন্তু বিচারপতি হরিশ ট্যান্ডনের ডিভিশন বেঞ্চের তরফে জানানো হয়, এই মামলা থেকে তারা অব্যাহতি চাইছেন।

রাজ্যের মন্ত্রীদের সিবিআই তলব, নিজাম প‍্যালেসে নিরাপত্তা ব্যবস্থা আটোসাঁটো করল কলকাতা পুলিশ
অব্যাহতি চাইল হরিশ ট্যান্ডনের ডিভিশন বেঞ্চ

অব্যাহতি চাইল হরিশ ট্যান্ডনের ডিভিশন বেঞ্চ

মঙ্গলবার রাত আটটার মধ্যে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চ রাজ্যের শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীকে সিবিআই-এর নিজাম প্যালেসের দফতরে হাজিরা দিতে বলেছিল। কিন্তু মন্ত্রী ছিলেন কোচবিহারে। তিনি মঙ্গলবার পদাতিক এক্সপ্রেসে কলকাতায় আসেন। এদিন সিঙ্গল বেঞ্চের নির্দেশের ওপরে স্থগিতাদেশ চেয়ে ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হন মন্ত্রী। বিচারপতি হরিশ ট্যান্ডনের ডিভিশন বেঞ্চে তাঁর আবেদন পৌঁছয়। কিন্তু বিচারপতি হরিশ ট্যান্ডনের ডিভিশন বেঞ্চ জানিয়ে দেয়, তাঁর এই মামলা শুনবেন না। এই মামলা থেকে অব্যাহতি চায় বিচারপতি ট্যান্ডনের ডিভিশন বেঞ্চ।

 কোচবিহারে বৈঠক করে রওনা

কোচবিহারে বৈঠক করে রওনা

জানা গিয়েছে, যে সময় বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় মঙ্গলবার যখন এই রায় দেন, সেই সময় মন্ত্রী পরেশ অধিকারী ছিলেন মেখলিগঞ্জের জনসভায়। সভা শেষ হওয়ার পরেই মেখলিগঞ্জ সার্কিট হাউসে তিনি কোচবিহার জেনা তৃণমূলের জেলা সভাপতি পার্থপ্রতিম রায়ের সঙ্গে বৈঠক করেন। এরপরেই তিনি পদাতিক এক্সপ্রেসে কলকাতার দিকে রওনা হন। সঙ্গে ছিলেন মেয়ে অঙ্কিতা অধিকারীও। যিনি পার্সোনালিটি টেস্ট না দিয়েও স্কুলে চাকরি পেয়েছেন বলে হাইকোর্টে মামলা চলছে।

শিয়ালদহ পৌঁছনোর আগেই উধাও

শিয়ালদহ পৌঁছনোর আগেই উধাও

যদিও এদিন সকালে পদাতিক এক্সপ্রেস কলকাতায় পৌঁছলে মন্ত্রী পরেশ অধিকারী কিংবা তাঁর মেয়ে অঙ্কিতা অধিকারী এবং দেহরক্ষীদের পাওয়া যায়নি। ট্রেনের কর্মীরা জানিয়েছেন, বেডরোল গেওয়ার সময় তাঁরা শেষবার মন্ত্রীকে দেখেছিলেন। এরপর সকালে ট্রেনের অ্যাটেন্ডেন্ট কিংবা আশপাশে থাকা অন্য যাত্রীরা মন্ত্রী কিংবা তাঁর মেয়েকে দেখতে পাননি। তাঁরা ছিলেন ট্রেনের এইচ ওয়ান কামরায়। সূত্রের খবর অনুযায়ী, তিনি বর্ধমানে নেমে সড়ক পথে কলকাতায় আসেন এবং হাইকোর্টের সিঙ্গল বেঞ্চের রায়ের বিরুদ্ধে ডিভিশন বেঞ্চে আবেদন জানান।

 দলবদলের পরেই মেয়ে স্কুলে চাকরি পান

দলবদলের পরেই মেয়ে স্কুলে চাকরি পান

২০১৮ সালে ফরওয়ার্ড ব্লক ছেড়ে তৃণমূলে যোগ দেন বাম আমলের খাদ্যমন্ত্রী পরেশ অধিকারী। আর তৃণমূলের যোগ দেওয়ার কিছুদিন পরেই কোচবিহারের স্কুলে চাকরি পান পেয়ে অঙ্কিতা অধিকারী। অভিযোগ একদিকে যেমন অঙ্কিতা পার্সোনালিটি টেস্ট দেননি, অন্যদিকে তাঁর থেকে বেশি নম্বর পাওয়া ছাত্রছাত্রীদের বঞ্চিত করে চাকরি দেওয়া হয়েছে। এসএসসির মাধ্যমে চাকরি না পাওয়া ববিতা সরকার বিষয়টি নিয়ে হাইকোর্টে মামলা করেন।

রাজ্যে শিক্ষায় দুর্নীতি নিয়ে সরব গেরুয়া ছাত্র সংগঠন, বিকাশ ভবনে উত্তেজনা রাজ্যে শিক্ষায় দুর্নীতি নিয়ে সরব গেরুয়া ছাত্র সংগঠন, বিকাশ ভবনে উত্তেজনা

English summary
Division bench lead by Hatish Tandon of Calcutta HC will not hear Paresh Adhikari's case
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X