• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

কেন সংযুক্ত আরর আমিরশাহীকে অশান্ত করার চেষ্টা চলছে? পিছনে কারা?

  • By
  • |
Google Oneindia Bengali News

সংযুক্ত আরব আমিরশাহী দুটি ব্যালিস্টিক মিসাইল প্রতিহত করেছে। এই দুটি ক্ষেপণাস্ত্র আবুধাবি লক্ষ্য করে ছোড়া হয়েছিল। যে দুটিকে প্রতিহত করা হয়েছে। সংযুক্ত আরব আমিরশাহীর প্রতিরক্ষা মন্ত্রক জানিয়েছে, তাদের দেশ যেকোনও ধরনের হামলা মোকাবিলার জন্য প্রস্তুত রয়েছে। এবং আগামিদিনে যদি কোনও হামলার চেষ্টা হয় তা আটকাতেও তারা তৈরি।

কেন সংযুক্ত আরর আমিরশাহীকে অশান্ত করার চেষ্টা চলছে?

গত সপ্তাহে একটি প্রাণঘাতী হামলা হয়েছে। যার পরে এই ঘটনা অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে। গত সপ্তাহে হওয়া সেই হামলায় বেশ কয়েকজন হতাহত হন তার মধ্যে ভারতীয়রা ছিলেন।

এই হুথিরা ইয়েমেনে একের পর এক হামলা চালিয়েছে। শতাধিক মানুষের প্রাণ নিয়েছে। এই ঘটনার পিছনে ইরান হয়েছে বলে কেউ কেউ সন্দেহ করছেন। কারণ যেভাবে হামলা চালানো হচ্ছে তা হুথিদের পক্ষে কতটা চালানো সম্ভব তা নিয়ে ইতিমধ্যে প্রশ্ন উঠেছে।

গত সপ্তাহে হামলার আগে ইয়েমেনে হুথিদের লক্ষ্য করে সংযুক্ত আরব আমিরশাহী কয়েকবার বিমান হামলা চালিয়েছে বলে অভিযোগ। সৌদি আরবের নেতৃত্বাধীন জোটের অংশ তারা এই হামলা চালিয়েছে বলে জানা গিয়েছে।

সোমবার হুথিদের মুখপাত্র জানান, সৌদি আরবের সংবেদনশীল এলাকাগুলিকে টার্গেট করা হয়েছে। এদিকে ঘটনা হল, দুবাই বা সংযুক্ত আরব আমিরশাহী হল মধ্যপ্রাচ্যের অন্যতম আর্থিক এবং পর্যটন কেন্দ্র। এই অবস্থায় সেখানে অশান্তি তৈরি হলে তার একটা বড় প্রভাব আরব দেশে পড়তে পারে, এমনটাই মনে করা হচ্ছে।

English summary
Why Houthi threw ballistic missiles targeting the Gulf country UAE, Is Iran behind this plan?
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X