• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

Ukraine-Russia War: পোল্যান্ডে রুশ মিশাইল হানা, জি-২০ সামিটের মাঝেই ন্যাটোর বৈঠক ডাকলেন বাইডেন

Google Oneindia Bengali News

নতুন করে ইউরোপে উত্তেজনা বাড়াল রাশিয়া। পোল্যান্ডে রুশ মিসাইলের হানা। রুশ মিসাইলের হানায় পোল্যান্ডে ২ জনের মৃত্যু হয়েছে। সঙ্গে সঙ্গে ন্যাটোর বৈঠক ডাকলেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। এই মুহূর্তে জি-২০ সামিটের জন্য বালিতে রয়েছেন তিনি। সেখানে রয়েছেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনও। যদিও পোল্যান্ডে মিসাইল হানার কথা অস্বীকার করেছে রাশিয়া।

পোল্যাণ্ডে রুশ মিসাইল হানা

পোল্যাণ্ডে রুশ মিসাইল হানা

বালিতে চলছে জি-২০ সামিট। আমেরিকা, রাশিয়া, চিন, ভারত সহ একাধিক দেশের রাষ্ট্রপ্রধানরা রয়েছেন সেখানে। এরই মাঝে আবার রাশিয়া-ইউক্রেনের মধ্যে উত্তেজনা। রুশ মিসাইল হানা দিল পোল্যান্ডে। মিসাইল হানায় ২ পোল্যান্ডবাসীর মৃত্যু হয়েছে। ইউক্রেনের সঙ্গে যুদ্ধের মাঝে কীভাবে রাশিয়ার তৈরি মিশাইল পোল্যান্ডে ঢুকে পড়ল এই নিয়ে নতুন করে উত্তেজনা বেড়েছে। তড়িঘড়ি জরুরি বৈঠক ডাকলেন পোল্যান্ডের প্রেসিডেন্ট। সঙ্গে সঙ্গে সেনাবাহিনীকে সতর্ক করেছেন পোল্যান্ডের প্রেসিেডন্ট।

ন্যাটোর বৈঠক ডাকলেন বাইডেন

ন্যাটোর বৈঠক ডাকলেন বাইডেন

রাশিয়ার সঙ্গে ইউক্রেনের যুদ্ধের মাঝে পোল্যান্ডে রুশ মিসাইল হানায় নতুন করে উদ্বেগ বেড়েছে ইউরোপে। রাশিয়া-ইউক্রেনের যুদ্ধ নিয়ে ইউক্রেনের পাশে দাঁড়িয়েছে ইউরোপীয় দেশগুলি। এই পরিস্থিতিতে রুশ মিসাইল পোল্যান্ডে ঢুকে পড়ায় প্রবল উদ্বেগ বেড়েছে। খবর জানতে পেরেই তড়িঘড়ি ন্যাটোর বৈঠক ডাকেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। এই পরিস্থিতি কীভাবে সামাল দেওয়া যাবে তা নিয়ে আলোচনা করেছেন তিনি। ইতিমধ্যেই পোল্যান্ডের প্রেসিডেন্ট, মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন, জার্মান চ্যান্সেলর, ব্রিটেনের প্রধানমন্ত্রী ঋষি সুনকের সঙ্গে পরিস্থিতি নিয়ে কথা বলেছেন।

ইউক্রেনের পাওয়ার গ্রিডে হামলা রুশ মিসাইলের

ইউক্রেনের পাওয়ার গ্রিডে হামলা রুশ মিসাইলের

জি-২০ সামিটের মাঝেই ফের ইউক্রেনে হামলার তীব্রতা বাড়াল রাশিয়া। ইউক্রেনের পাওয়ার গ্রিডে মিসাইল হানা চালানো হয়েছে। কিয়েেভর পাওয়ার গ্রিডে এয়ারস্ট্রাইক করেছে রাশিয়া। তার জেরে ব্ল্যাকআউট হওয়ার পরিস্থিতি তৈরি হয়েছে রাশিয়ায়। ইউক্রেনের বায়ুসেনার পক্ষ থেকে দাবি করা হয়েছে। একদিনে উফক্রেন জুড়ে প্রায় ১০০টি মিসাইসল হানা চালিয়েছে রাশিয়া। গত ৯ মাস ধরে রাশিয়া-ইউক্রেনের যুদ্ধ চলছে।

 কেন পাওয়ার গ্রিডে হামলা

কেন পাওয়ার গ্রিডে হামলা

রাশিয়ার পাওয়ার গ্রিডকে টার্গেট করে ইউক্রেনকে ভাঙতে চাইছে। প্রবল ঠান্ডায় হিটার কাজ না করলে মানুষের মৃত্যু পর্যন্ত হতে পারে। এমনই আশঙ্কা করা হচ্ছে। সেই সংকট তৈরি করে ইউক্রেনকে দুর্বল করার মরিয়া চেষ্টা চালাচ্ছে রাশিয়া। ইউক্রেনের থেকে শক্তিশালী দেশ রাশিয়া। কিন্তু গত ৯ মাস ধরে বুক চিতিয়ে লড়াই চালাচ্ছে তারা। আর তাকে সমর্থন যোগাদ্ধে আমেরিকা। ইউক্রেনকে আমেরিকা অস্ত্র সাহায্যও করছে বলে দাবি রাশিয়ার।

English summary
2 Killed in Russian Missile attack at Poland
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X