• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অতিমারীতে ভুটানকে সাহায্য ভারতের, প্রধানমন্ত্রীকে সর্বোচ্চ নাগরিক সম্মানে ভূষিত করা হল

Google Oneindia Bengali News

আজ ভুটানের জাতীয় দিবস। এই বিশেষ দিন উপলক্ষ্যে দেশের সমস্ত মানুষকে অভিবাদন জানান সে ভুটানের প্রধানমন্ত্রী। করোনার কঠিন পরিস্থিতি অর্থাৎ এই মহামারীও প্রতিবেশী দেশের প্রতি সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছিলেন ছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। প্রধানমন্ত্রীর এই সাহায্যকে সম্মান জানাতেই ভুটানের সর্বোচ্চ নাগরিক সম্মানে ভূষিত করা হল। শুক্রবার ভুটানের প্রধানমন্ত্রী নিজেই এই কথা জানান। নরেন্দ্র মোদিকে সর্বোচ্চ নাগরিক সম্মান ' ন্য়াদাগ পেল গি খোরলো’ সম্মান দেওয়ার কথা ঘোষণা করেন ভুটান সরকার।

ভুটানের সর্বোচ্চ নাগরিক সম্মান পাচ্ছেন নরেন্দ্র মোদী!
‘ন্য়াদাগ পেল গি খেরলো’ সম্মান

‘ন্য়াদাগ পেল গি খেরলো’ সম্মান

ভুটানের প্রধানমন্ত্রীর দফতর থেকে জানানো হয়, থেকে ভুটানের সর্বোচ্চ নাগরিক সম্মান, 'ন্য়াদাগ পেল গি খেরলো' সম্মানে সম্মানিত করা হচ্ছে ভারতের প্রধানমন্ত্রীকে। কোভিড ১৯-এর পরিস্থিতিতে ভারত যেভাবে ভুটানকে চিকিৎসা সামগ্রী দিয়ে সাহায্য করেছিল। আর এই সাহায্যের ধন্যবাদ জানাতেই এই সম্মানে ভূষিত করা হচ্ছে নরেন্দ্র মোদিকে।

 ভুটানকে সাহায্যের হাত ভারতের

ভুটানকে সাহায্যের হাত ভারতের

ভুটানের প্রধানমন্ত্রী লোটে সেরিং টুইট করে বলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সাহায্যকে সম্মান জানাতে ভুটানের সর্বোচ্চ সম্মান, ন্য়াদাগ পেল গি খোরলো ভূষিত করার সিদ্ধান্ত নেওয়ায় অত্যন্ত খুশি।

 লোটে সেরিং ফেসবুকে কি বললেন

লোটে সেরিং ফেসবুকে কি বললেন

ফেসবুক পোস্টে ভুটানের প্রধানমন্ত্রী লেখেন, অনেক বছর ধরে অর্থাৎ বিশেষ করে কোভিড-১৯ এর সময়ে প্রধানমন্ত্রী যেভাবে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বজায় রেখে গেছেন। পাশপাশি সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন তাকেই তুলে ধরেছেন রাজা। ভুটানের সমস্ত মানুষের পক্ষ থেকে অনেক অভিনন্দন জানানো হয়েছে মোদিজিকে। সশরীরে এই সম্মান উদযাপনের অপেক্ষায় রয়েছি আমরা।

উল্লেখ্য, ক্রমশই বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। সেই সঙ্গে হানা দিচ্ছে ওমিক্রন আক্রান্তের সংখ্যাও। বিশ্ববাসী নাজেহাল হয়ে উঠছে। আর এই কঠিন পরিস্থিতিতে শুরু হওয়ার পর থেকেই ভারত ভুটানকে করোনার ভ্যাকসিন ও অন্যান্য চিকিৎসা সরঞ্জামে সাহায্য করেছেন। আর এর জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্রমোদিকে সম্মান জানান ভুটানের প্রধানমন্ত্রী। তিনি জানিয়েছেন, ভুটান ভারতের ঘনিষ্ঠ প্রতিবেশী দেশ হওয়ায় অনেকটাই নিরাপদ বোধ করে।

খবরের ডেইলি ডোজ, কলকাতা, বাংলা, দেশ-বিদেশ, বিনোদন থেকে শুরু করে খেলা, ব্যবসা, জ্যোতিষ - সব আপডেট দেখুন বাংলায়। ডাউনলোড Bengali Oneindia


English summary
the prime minister of bhutan paid his respects to the prime minister of india
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X