জঙ্গিরা পাকিস্তানে বুক ফুলিয়ে বাঁচে, হাফিজ সঈদকে মুক্ত করে বুঝিয়েছে পাকিস্তান

  • Posted By:
Subscribe to Oneindia News

হাফিজ মহম্মদ সঈদ। মুম্বই জঙ্গি হামলার মূল ষড়যন্ত্রকারী। লস্কর-ই-তৈবার মূল মাথা এই জঙ্গিকে বহুদিন আগেই আন্তর্জাতিক সন্ত্রাসবাদী বলে ঘোষণা করেছে রাষ্ট্রপুঞ্জ সহ অনেক দেশ। প্রায় বছরখানেক গৃহবন্দি থাকার পরে পাকিস্তানি আদালত এই বছরের শেষে এসে হাফিজ সঈদকে মুক্ত করেছে।

জঙ্গিরা পাকিস্তানে বুক ফুলিয়ে বাঁচে, হাফিজ সঈদকে মুক্ত করে বুঝিয়েছে পাকিস্তান

[আরও পড়ুন:২০১৭-তে পর পর জঙ্গি হামলায় এক রক্তক্ষয়ী অধ্যায় দেখেছে লন্ডন]

অর্থাৎ ফের একবার পাকিস্তানে বুক ফুলিয়ে সন্ত্রাসবাদী কার্যকলাপ চালানোর লাইসেন্স পাকিস্তান সরকার ও আইন তার হাতে তুলে দিয়ে রাজার মতো বরণ করে নিয়েছে।

গৃহবন্দি দশা থেকে মুক্ত হয়েই ভারতের বিরুদ্ধে বিষ উগরে দিতে ব্যস্ত হয়ে পড়েছে হাফিজ সঈদ। ভিডিও বার্তায় ফের একবার কাশ্মীরকে রক্তাক্ত করার ডাক দিয়েছে সে। কাশ্মীরের স্বাধীনতার জন্য সংগ্রাম চালিয়ে যাবে বলে হাফিজ সঈদ জানিয়েছে।

পাশাপাশি রাষ্ট্রপুঞ্জের কাছে গৃহবন্দি দশা কাটিয়েই হাফিজ সঈদের আবদার, তার উপর থেকে জঙ্গি তকমা সরিয়ে ফেলা হোক। এদিকে পাকিস্তানের প্রাক্তন রাষ্ট্রপতি জেনারেল পারভেজ মুশারফ একধাপ এগিয়ে হাফিজ সঈদের সঙ্গে জোট বেঁধে ভোটে লড়ার আগ্রহ প্রকাশ করেন।

হাফিজ সঈদও আগামী পাকিস্তানের সাধারণ নির্বাচনে লড়তে চলেছে বলে খবর। জঙ্গি হাফিজ সঈদের উপরে পাকিস্তান কতটা ভরসা করে তার উদাহরণ হল, সেদেশের সেনাপ্রধান কামর জাভেদ বাজওয়াও কাশ্মীর সমস্যা সমাধানে হাফিজ সঈদের হস্তক্ষেপ দাবি করেছেন।

সবমিলিয়ে ২০১৭ সালে পাকিস্তানে রাজনীতি ও কূটনৈতিক ক্ষেত্রে সকলকে ছাপিয়ে জঙ্গি হাফিজ সঈদও সবসময়ে আলোচনার শীর্ষে থেকেছেন।

[আরও পড়ুন:এক কিমকে মেরে নিজের রাজ্যপাট নিশ্চিত করলেন আর এক কিম]

English summary
Terrorist Hafiz Mohammad Saeed tops in newsmaker list in Pakistan in 2017

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.