• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

যাত্রী ভরতি বিমান পড়ে গেল জলে, উদ্ধার ২৩ জন

Google Oneindia Bengali News

একটি ছোট প্যাসেঞ্জার বিমান ভেঙে পড়ল তানজানিয়াতে। বিমানটি ভেঙে পড়ে ভিক্টোরিয়া লেকে। সেটি যাচ্ছিল তানজানিয়া বিমান বন্দরের দিকে। এই যাত্রা পথেই সেটি রবিবার সকালে ভেঙে পড়ে। এটি আফ্রিকার সব থেকে বড় লেক। এর অবস্থান বুকোবা বিমানবন্দরের কাছে। জানা গিয়েছে, বিমানটিতে অনেক প্যাসেঞ্জার ছিলেন। এমনটাই খবর সূত্রের। তবে কোনও মৃত্যুর ঘটনা ঘটেছে কি না এখনও যায়নি।

 কী বলছে বিমান সংস্থা?

কী বলছে বিমান সংস্থা?

তানজানিয়া এয়ারলাইন কোম্পানি যার নাম প্রিসিশন এয়ার তাঁরা জানিয়েছে যে, ওই বিমানটি উপকূলীয় শহর দার এস সালাম থেকে আসছিল।

ভাইরাল ভিডিও

ভাইরাল ভিডিও

একটি ভিডিও যা সোশ্যাল মাধ্যমে খুব ভাইরাল হয়েছে তাতে দেখা গিয়েছে যে, বিমানটি অনেকটাই জলে ডুবে গিয়েছে। কাগেরা অঞ্চলের পুলিশ কম্যান্ডর উইলিয়াম মাম্পাঘালে বলেছেন যে, "আমরা দ্রুত ঘটনাস্থলে যাই এবং বেশ কিছু মানুষকে আমরা উদ্ধার করি।"

কত উপরে ছিল এই বিমান?

কত উপরে ছিল এই বিমান?

বিমানটি ১০০ মিটার উপরে ছিল। সেটি তখন খারাপ আবহাওয়ার মুখে পড়ে এবং মাঝ আকাশেই শুরু হয় সমস্যা। আসলে তখন বৃষ্টি পড়ছিল। তবে এখন পুরো অবস্থা নিয়ন্ত্রণের মধ্যে আছে। তবে উদ্ধার কাজ এখনও চলছে।

পাখির ধাক্কা

পাখির ধাক্কা

সম্প্রতি ভারতে দিল্লিগামী আকাসার একটি বিমানে লাগল পাখির ধাক্কা। ঠিক আকাশে ওড়বার সময় এই ঘটনা ঘটে। বৃহস্পতিবার সকাল বেলা এই ঘটনা ঘটেছে বলে জানা গিয়েছে। ওই বিমানটির নম্বর ছিল বোয়িং ৭৩৭ ম্যাক্স ৮। এটি চালায় নতুন লঞ্চ করা বিমান সংস্থা আকাশা এয়ার। সেটি মাটি থেকে ১৯০০ ফুট উঁচুতে পাখির ধাক্কা লেগে ক্ষতিগ্রস্ত হয় বলে জানা গিয়েছে। গত মাসেই আকাসার একটি বিমান যা আহমেদাবাদ থেকে বেঙ্গালুরুর দিকে যাচ্ছিল সেটি টেকনিক্যাল ফল্টের জন্য বাতিল হয়। এর ফলে ব্যাপক সমস্যার সৃষ্টি হয়েছিল চেক ইন কাউন্টারে। কারণ যাদের ওই বিমানে যাবার কথা ছিল তাঁরা বিকল্প বিমানের দাবি করেন, যা খুব স্বাভাবিক।

আকাসা কিউপি ১৩৩২ ছাড়ার কথা ছিল রাত ৯.৫৫ মিনিটে। বিমান তারপর সময় পরিবর্তন করে করা হয় রাত ১০.৫৫ মিনিট। এক যাত্রী অভিযোগ করেন, বিমান সংস্থা বলেছিল তাঁরা একই সময়ে ছাড়বে। কিন্তু হয়নি। সংস্থা আমাদের থাকা, খাওয়ার ব্যবস্থা করেনি। টাকা ফেরত দেবার কথা ছিল, কিন্তু তার জন্য পরের দিন পর্যন্ত অপেক্ষা করতে হবে বলে জানায়। এভাবে কীভাবে সম্ভব?" এরপর বিমান সংস্থার এক কর্তা বলেন যে যান্ত্রিক ত্রুটির জন্য বিমান বাতিল করা হয়।

English summary
Tanzania aeroplane crash
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X