• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

খাসোগি হত্যায় ৫ জন মৃত্যুদণ্ড সৌদি আদালতে

জামাল খাসোগি হত্যাকাণ্ডে ৫ অভিযুক্তকে মৃত্যুদণ্ডের সাজা দিল সৌদির আদালত। এছাড়া আরও তিন দোষীকে ২৪ বছরের কারাদণ্ডের সাজা দেওয়া হয়েছে। গত বছর ইস্তানবুলে সৌদি দূতাবাদে খুন করা হয়েছিল ওয়াশিংটন পোস্টের সাংবাদিক জামাল খাসোগিকে। এখনও পর্যন্ত তার দেহ উদ্ধার করা যায়নি।

খাসোগি হত্যায় ৫ জন মৃত্যুদণ্ড সৌদি আদালতে

গত বছর অক্টোবর মাসে ইস্তানবুলে সৌদি দূতাবাদে সুপারি কিলার দিয়ে খুন করানো হয়েছিল জামাল খাসোগিকে। এই ঘটনার সৌদির যুবরাজ মহম্মদ বিন সলমানও জড়িত িছলেন। তাঁর নির্দেশেই খাসোগিকে খুন করা হয়েছিল বলে জানা গিয়েছে। সৌদির যুবরাজ নিজে একটি সাক্ষাৎকারে সকথা স্বীকার করেছেন।

ওয়াশিংটন পোস্টে সৌদির যুবরাজের বিরুদ্ধে একাধিক কথা লিখেছিলেন জামাল খাসোগি। তারপরেই যুবরাজের কোপে পড়েন তিনি। এই ঘটনার তদন্ত শুরু করেছিল মার্কিন গোয়েন্দা সংস্থা সিআইএ। তারপর থেকে আমেরিকা সফরে যাননি সৌদির যুবরাজ। ঘটনায় ১১জন সন্দেহভাজনকে গ্রেফতার করেছি সৌদি প্রশাসন। রিয়াধে চলছিল মামলার শুনানি। অবশেেষ সোমবার দোষী সাব্যস্ত সাত জনের সাজা শোনায় সৌদির আদালত।

লোকসভার পর পরপর রাজ্যে মুখ থুবড়ে পড়ল বিজেপি, নতুন করে ভাবতে হবে মোদী-শাহকেলোকসভার পর পরপর রাজ্যে মুখ থুবড়ে পড়ল বিজেপি, নতুন করে ভাবতে হবে মোদী-শাহকে

English summary
Soudi Court sentence death penalty to 5 person accused of Khasoggi Murder
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X