• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

টিকটকের মালিকানা যেতে চলেছে মাইক্রোসফটের পকেটে! চিনা সংস্থাকে নিয়ে কী পরিকল্পনা মার্কিন মুলুকে

ইতিমধ্যেই আমেরিকায় নিষিদ্ধ হয়েছে চিনা অ্যাপ টিকটক। গত শনিবার এই বিষয়ে ঘোষণা করেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তবে এরই মধ্যে টিকটকের মালিক বইট ডান্সের সঙ্গে টিকটক কেনার বিষয়ে আলোচনা চালাচ্ছে মাইক্রোসফট। এমনটাই জানানো হয় সংস্থার তরফ থেকে। আমেরিকায় টিকটকের অপারেশন কিনে নেওয়ার বিষয়ে মাইক্রোসফট বাইটডান্সের সঙ্গে আলোচনা করছে। ১৫ সেপ্টেম্বরের মধ্যেই তারা টিটক কিনে নিতে পারে বলে জানা যাচ্ছে।

টিকটক ব্যানের ঘোষণা

টিকটক ব্যানের ঘোষণা

টিকটক নিষিদ্ধের বিষয়ে একটি ঘোষণা করেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এই বিষয়ে মাইক পম্পেওর অভিযোগ, টিকটক এতদিন ধরে সরাসরি সব তথ্য চিনের কমিউনিস্ট পার্টিকে দিচ্ছিল, যা দেশের নিরাপত্তার জন্য এক বিশাল আশঙ্কার বিষয়। এর আগে ভারত টিকটক সহ ৫৯ অ্যাপ নিষিদ্ধ করায় দিল্লির প্রশংসা করেছিলেন পম্পেও।

ডিজিটাল স্ট্রাইকের পরিধি বাড়াবে আমেরিকা

ডিজিটাল স্ট্রাইকের পরিধি বাড়াবে আমেরিকা

এদিকে শুধু চিনা অ্যাপ নয়, চিনের উপর ডিজিটাল স্ট্রাইকের পরিধি বাড়াতে সব রকম প্রস্তুতি সেরে রাখছে আমেরিকা। মার্কিন সেক্রেটারি অফ স্টেট মাইক পম্পেও এই বিষয়ে এদিন জানান, আসন্ন দিনগুলিতে চিনা মালিকানাধীন সকল সফটওারের উপর নিষেধাজ্ঞা জারির বিষয়ে ভাবছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তবে এত কিছুর মধ্যেও টিকটক কেনার জন্য জোর দরাদরি চলছে মাইক্রোসফট ও টিকটকের মধ্যে। আর এই বিষয়ে ট্রাম্পের সঙ্গেও আলোচনা করছেন মাইক্রোসফটের প্রধান সত্য নাডেলা।

টিকটক কিনতে ইচ্ছুক মাইক্রোসফট

টিকটক কিনতে ইচ্ছুক মাইক্রোসফট

করোনা ভাইরাসের উৎস নিয়ে জল্পনা এবং ভারত-চিন সংঘর্ষের পরে, বর্তমানে চিনের ডিজিটাল অ্যাপ্লিকেশন এবং চিনের সমস্ত জিনিস ব্যান করার উদ্যোগ শুরু হয়েছে সারা বিশ্বজুড়ে। ভারতের দেখাদেখি আমেরিকা ও অস্ট্রেলিয়াও সেই পথে হাঁটেছে। এরই মাঝে চিনের সংস্থা থেকে টিকটককে কেনার জোর চেষ্টা চালাচ্ছেন আমেরিকার বিনিয়োগকারীরা। এদের মধ্যে রয়েছে মাক্রেসফটও।

টিকটকের মালিকানা বদলের ইঙ্গিত মেলে আগেই

টিকটকের মালিকানা বদলের ইঙ্গিত মেলে আগেই

এর আগে মার্কিন প্রেসিডেন্টের অর্থনৈতিক উপদেষ্টা ল্যারি কুডলো টিকটকের মালিকানা বদলের বষয়ে ইঙ্গিত দিয়ে রেখেছিলেন। কয়েকদিন আগেই চিনকে আক্রমণ করে পম্পেও মার্কিন সেনেটে বলেছিলেন, চিনা কমিউনিস্ট পার্টির নজরদারি রুখতে এটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত হিসাবে কাজ করতে পারে।

মাইক্রোস্কোপের নিচে 'ফিঙ্গার'! লাদাখ ইস্যুতে ভারত-চিন সেনা বৈঠকে নেওয়া হল কোন সিদ্ধান্ত?

Positive Story : করোনা আবহে ভারত ও বাংলাদেশের মধ্যে পণ্যবাহী ট্রেনে রপ্তানি বানিজ্য শুরু

English summary
Satya Nadella talks to Donald Trump as Microsoft tries to buy Tiktok from Chinese company Bytedance
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X