বাংলাদেশের ঢাকায় নাগরিকদের রাগ কমাতে পার্ক তৈরি করা হচ্ছে

  • Posted By: BBC Bengali
Subscribe to Oneindia News

ঢাকার বাসিন্দাদের রাগ কমানোর জন্য অভিনব এক উদ্যোগ নিয়ে এগিয়ে এসেছে নগর কর্তৃপক্ষ। শহরের মানুষদের একঘেয়েমি ও অবসাদ নিরসনে অত্যাধুনিক সুযোগ-সুবিধাসহ একটি পার্ক তৈরি করা হচ্ছে। যার নাম দেয়া হয়েছে 'গোস্বা নিবারণী পার্ক'।

ওসমানী উদ্যানে এই পার্কের নির্মাণ কাজ এরমধ্যে উদ্বোধনও হয়ে গেছে।

পার্কের নির্মাণকাজ উদ্বোধন করে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র সাঈদ খোকন বলেছেন, 'নাগরিকদের মধ্যে অনেক সময় মান অভিমান, গোস্বা হয়ে থাকে। এই পার্কে যখন মানুষ আসবে স্বাভাবিকভাবে তাদের ভালো লাগবে, উৎফুল্ল লাগবে।"

কিভাবে এই পার্ক মানুষের রাগ কমিয়ে দেবে?

সে প্রসঙ্গে মেয়র খোকনের বক্তব্য, "এখানে জলের আধার আছে, চা, কফি, স্যান্ডউইচ খাওয়ার ব্যবস্থা থাকবে। সেই থাকবে হারানো দিনের গান শোনার ব্যবস্থা। ফলে স্বাভাবিকভাবেই এখানে এলে মানুষের গোস্বা নিবারণ হয়ে যাবে। এই চিন্তা থেকেই এটি গোসা নিবারণী পার্ক"।

চলতি বছরের মধ্যে পার্ক তৈরির কাজ শেষ হওয়ার সম্ভাবনার কথা বলছে নগর কর্তৃপক্ষ। ঢাকা দক্ষিণের মেয়র জানান, এর নির্মাণ কাজ শেষ হতে সময় লাগবে ৯/১০ মাসের মত।

'জল সবুজের ঢাকা' প্রকল্পের আওতায় ওসমানী উদ্যানে ২৯ একর জায়গার ওপর প্রায় ৫৮ কোটি টাকা খরচ করে এই পার্ক নির্মাণ করা হবে।

পার্কটিতে মিউজিক সিস্টেম, বসার জন্য আলাদা আলাদা জোন, বাচ্চাদের জন্য বিশেষ ব্যবস্থা, বড় স্ক্রিনে টেলিভিশন দেখার সুবিধাও রাখার পরিকল্পনার কথা জানান তিনি।

এছাড়া পুরো পার্কটির চারদিক উন্মুক্ত রাখার চিন্তাও রয়েছে, জানায় নগর কর্তৃপক্ষ।

BBC
English summary
Park is being made for angry citizen in Dhaka in Bangladesh

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.