• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পলাতক নিত্যানন্দের 'কৈলাসা'তে ভারতীয় পর্যটকদের প্রবেশে নিষেধাজ্ঞা, নেপথ্যে এদেশের করোনার করুণ পরিস্থিতি

ভারতের করোনা পরিস্থিতির দিকে নদর রেখে সিঙ্গাপুর থেকে মার্কিন যুক্তরাষ্ট্র সহ একাধিক দেশ তাদের নাগরিকদের উদ্দেশে একাধিক বিধি আরোপিত করেছে। এদিকে ভারতের করোনা পরিস্থিতি এতটাই খারাপ অবস্থায় রয়েছে যে, অপরাধের অভিযোগে অভিযুক্ত 'পলাতক' ধর্মগুরু নিত্যানন্দের দেশ কৈলাসাতেও ভারতীয় পর্যটকদের প্রবেশে নিষেধাজ্ঞা জারি হয়েছে।

পলাতক নিত্যানন্দের কৈলাসাতে ভারতীয় পর্যটকদের প্রবেশে নিষেধাজ্ঞা, নেপথ্যে এদেশের করোনার করুণ পরিস্থিতি

শুধু ভারত নয়, নিত্যানন্দের এদিনর টুইট বলছে তাঁর রহস্যময় দ্বীপ-দেশ কৈলাসাতে ব্রাজিল, মলয়েশিয়া, ইওরোপিয়ান ইউনিয়নের দেশগুলির পর্যটকদের প্রবেশে নিষেধাজ্ঞা রয়েছে। এই নির্দেশ খোদ দেশের প্রেসিডেন্ট নিত্যানন্দ নিজে দিয়েছেন বলে জানানো হয়েছে। এই প্রেসিডেনশিয়াল নির্দেশ বলছে, পরবর্তী নোটিস যতক্ষণ না পর্যন্ত আসছে, ততক্ষণ কোভিড সংক্রান্ত এই নয়া বিধি লাগু থাকবে।

এদিকে, কৈলাসার তরফে আসা নির্দেশিকায় বলা হয়েছে তাঁর 'আপন দেশ' কৈলাসার নাগরিক বা ভলেন্টিয়াররা যেন করোনা পরিস্থিতিতে নিজেদের কোয়ারেন্টাইনে রাখেন। প্রসঙ্গত, ইকুয়েডরের কাছে রয়েছে কৈলাসা নামের এই দ্বিপ। যেটিতে নিত্যানন্দ নিজের 'দেশ' বলে আখ্যা দেন। তবে ভারত থেকে ধর্ষণ ও একাধিক অপরাধের বোঝা মাথায় নিয়ে পলাতক এই ধর্মগুরুর দেশটিকে বিশ্বের কোনও দেশ মান্যতা দেয়নি একটি সম্পূর্ণ দেশের রূপে। সেদিক থেকে কার্যত একঘরে নিত্যানন্দ।

প্রসঙ্গত, তাঁর দেশকে যাত বিশ্ব মান্যতা দেয়, তার জন্য রাষ্ট্রসংঘের কাছে বহুবার আপিল করেন নিত্যানন্দ। তবে স্বঘোষিত ধর্মগুরুর সেই জাকে সাড়া দেয়নি রাষ্ট্রসংঘ। এদিকে কৈলাসার বুকে 'রিজার্ভ ব্যাঙ্ক অফ কৈলাসা' খুলে ফেলেছে 'নিত্যানন্দ প্রশাসন'। ২০১৯ থেকে ভারত-ছাড়া এই ধর্মগুরু এবার জন্মভূমি ভারতের বাসিন্দাদেরই তাঁর দেশে প্রবেশে নিষেধাজ্ঞা জারি করলেন কোভিড পরিস্থিতিতে।

English summary
Nithyananda's mysterious island 'Kailasa' orders travel ban on Indians amid Corona situation
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X