• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পাকিস্তানে ফের সার্জিকাল স্ট্রাইক, বালোচে জঙ্গি ডেরায় হানা, ছিনিয়ে আনা হল পণবন্দী জওয়ানদের

পাকিস্তানে ফের সার্জিকাল স্ট্রাইক। ভারতে পথে হাঁটল এবার ইরান। বালোচ জঙ্গিদের হাতে বন্দি দুই জওয়ানকে ছিনিয়ে আনল ইরান রেভলিউশনারি গার্ড। ভারতের পর এই প্রথম অন্য কোনও দেশ পাকিস্তানে সার্জিকাল স্ট্রাইক চালালো। সেক্ষেত্রে ভারতই পথ প্রদর্শক বলা চলে। এর থেকেই প্রমাণ হয়ে যায় পাকিস্তানে কতটা জঙ্গি মদত চলছে।

পাকিস্তানে ফের সার্জিক্যাল স্ট্রাইক, বালোচে জঙ্গি ডেরায় হানা, ছিনিয়ে আনা হল পণবন্দী জওয়ানদের

ইরান রিভলিউশনারি গার্ডের কিছু জওয়ান পাকিস্তানে গোপন অভিযানে গিয়েছিলেন। সেখানে গিয়ে তাঁরা বালোচ জঙ্গিদের কবলে পড়েন। খবর পাওয়া মাত্রা প্রস্তুত হতে শুরু করে ইরান। একেবারে ভারতের কৌশলেই পাকিস্তানে সার্জিকাল স্ট্রাইক চালায় তারা। বালোচ জঙ্গিদের ডেরায় হানা দিয়ে দুই জওয়ানকে ছিনিয়ে নিয়ে এসেছে ইরানের সেনা।

মঙ্গলবার গভীর রাতে এই ঘটনা ঘটিয়েছে ইরান। বালোচের জইশ-উল-আদিল নামে একটি জঙ্গি সংগঠন প্রায় আড়াই বছর ধরে ইরান বর্ডার গার্ডের দুই জওয়ানকে বন্দি করে রেখেছিল। ২০১৮ সালের ১৬ ডিসেম্বর বালোচ প্রদেশ ও ইরানের সীমান্ত থেকে দুই জওয়ানকে অপহরণ করে নিয়ে গিয়েছিল। তেহরাণ ও ইসলামাবাদের মধ্যে এই নিয়ে দীর্ঘ আলোচনাও হয়েছে কিন্তু কোনও সুরাহা মেলেনি। আড়াই বছর ধরে চেষ্টার পর শেষে সার্জিকাল স্ট্রাইকের পথ বেছে নেয় ইরান। পর পর দুবার পাকিস্তানে সার্জিকাল স্ট্রাইক চালিয়েছে ভারত। একবার উরি হামলার পর আর দ্বিতীয়বার কাশ্মীরে হামলার পর। দ্বিতীয়টি ছিল এয়ার স্ট্রাইক।

Unlock : স্কুলের পর এবার খুলতে চলেছে স্টেডিয়াম, স্পোর্টস কমপ্লেক্স ও সুইমিংপুল

ভোটমুখী রাজ্যে জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা কবে? দিন ঘোষণা করল বোর্ড, রেজিস্ট্রেশন অনলাইনেভোটমুখী রাজ্যে জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা কবে? দিন ঘোষণা করল বোর্ড, রেজিস্ট্রেশন অনলাইনে

English summary
Iran start surgical strike at Pakistan to free soilders from Baloch terrotists
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X