• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মার্কিন-রাশিয়া সমর-উত্তেজনার পারদ চড়ল আলাস্কায়! কী ঘটছে আকাশ পথে

  • |
Google Oneindia Bengali News

এই নিয়ে দশম ঘটনা ঘটে গেল, যখন আকাশ পথে রাশিয়া ও মার্কিন যুক্তরাষ্ট্রের বিমান যুদ্ধের মেজাজ তৈরি করেছে। শনিবার আলাস্কার আকাশে ফের একই ছবি দেখা গেল।

আলাস্কায় কী ঘটেছে?

আলাস্কায় কী ঘটেছে?

আলাস্কায় ৪ টি রাশিয়ার যুদ্ধবিমানকে দেখেই,সমরসজ্জা তৈরি করতে থাকে আমেরিকা। মুহূর্তে রাশিয়ার যুদ্ধবিমানকে আকাশপথে ধাওয়া করে আমেরিকা। যদিও এরপর পরিস্থিতি খানিকটা উত্তেজনাকে প্রশমন করে।

 কোন তথ্য গোপন সূত্রে?

কোন তথ্য গোপন সূত্রে?

আমেরিকার প্রতিরক্ষা বাহিনীর মতে,আলাস্কার আকাশপথে কোন গোপন অভিসন্ধি নিয়ে রাশিয়ার বিমানগুলি ধাওয়া করতে থাকে। তবে সেই অভিসন্ধিকে সমূলে উৎপাটিত করতে আমেরিকা তৎপর হয়। রাশিয়ার টু-১৪২এস যুদ্ধবিমানের এমন আকাশপথের গতিবিধি চিন্তায় রেখেছে আমেরিকাকে।

 আমেরিকার বক্তব্য

আমেরিকার বক্তব্য

যদিও মার্কিন ও কানাডিয়ান ডিফেন্স অর্গানাইজেশন জানিয়েছে , কোনও মতেই মার্কিন মুলুকের আকাশে ঢুকতে পারেনি রাশিয়ার বিমান। তবে কোন কারণে তারা এসেছিল , তা নিয়ে রয়েছে ধন্ধ।

এর আগে কবে এমন ঘটনা ঘটেছে?

এর আগে কবে এমন ঘটনা ঘটেছে?

এর আগে , ১৯ জুন একই ধরনের ঘটান ঘটে যায় রাশিয়ার ও আমেরিকার মধ্যে। রাশিয়ার কাছে এওখোৎসে মার্কিনি যুদ্ধবিমান যেতেই তাকে ধাওয়া করে রাশিয়া। গোটা ঘটনা ঘিরে উত্তেজনার পারদ চড়ছে।

জ্বালানীর কোপ ইলিশেও, বাজারে যোগান কম ইলিশের

ভারতে শেষ ২৪ ঘণ্টায় বীভৎস পরিসংখ্যান করোনা ঘিরে! বাগ মানছে না মৃত্যু মিছিল ভারতে শেষ ২৪ ঘণ্টায় বীভৎস পরিসংখ্যান করোনা ঘিরে! বাগ মানছে না মৃত্যু মিছিল

English summary
In Alaska US fighter jets intercepts Russian Military Aircraft
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X