• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

নাগরিকত্ব আইনের কারণে দেশ ছাড়তে পারেন লক্ষাধিক ভারতীয় মুসলিম, মন্তব্য ইমরান খানের

  • |

নতুন নাগরিকত্ব আইন প্রসঙ্গে এবার ভারতের বিরুদ্ধে সুর চড়াতে দেখা গেল পাক প্রধানমন্ত্রী ইমরান খানকে। নতুন নাগরিকত্ব আইন ও কাশ্মীরে চলমান কারফিউয়ের জন্য আগামীতে লক্ষাধিক ভারতীয় মুসলিম দেশ ছাড়তে পারেন বলেন এদিন মন্তব্য করেন তিনি। দেশ ছেড়ে তারা অনেককেই পাকিস্তানে আশ্রয়ের খোঁজে আসতে পারেন বলেও এদিন জানান তিনি।

নাগরিকত্ব আইনের কারণে দেশ ছাড়তে পারেন লক্ষাধিক ভারতীয় মুসলিম, মন্তব্য ইমরান খানের

জেনেভায় উদ্বাস্তুদের বিষয়ে গ্লোবাল ফোরামের ভাষণে এই কথা বলতে শোনা যায় ইমরান খানকে। এরফলে আগামীতে একটা বিশাল শরণার্থী সঙ্কটের সৃষ্টি হতে পারে বলেও এদিন মন্তব্য করেন ইমরান খান। এই প্রসঙ্গে তিনি আরও বলেন, “ আমরা শুধু উদ্বাস্তু সমস্যার কারণেই উদ্বিগ্ন এমনটা নয়, এর ফলে আগামীতে দুটি পারমাণবিক-অস্ত্রধর দেশের মধ্যে সংঘাতের পরিবেশও সৃষ্টি হতে পারে বলেও আমরা একই ভাবে চিন্তিত।”

পাশাপাশি এমতাবস্থায় পাকিস্তান প্রচুর পরিমাণ শরণার্থীকে জায়গা দেওয়ার জন্য প্রস্তুত নয় বলেও এদিন জানান তিনি। এর আগে ১২ই ডিসেম্বরও মোদী সরকারের বিরুদ্ধে আক্রমণ শানাতে দেখা যায় ইমরান খানকে। ওই দিন একটি টুইট বার্তায় তিনি লেখেন, “ বর্তমানে ভারতে হিন্দু আধিপত্য বাদী ভাবধারা নিয়ে পদ্ধতিগত ভাবে দেশ পরিচালনা করছে মোদী সরকার।” এই বিষয়ে 'বিশ্বের বাকি দেশ গুলি এখনই দ্রুত পদক্ষেপ না নিলে অনেক দেরি হয়ে যাবে’ বলেও মন্তব্য করেন তিনি।

যদিও তাঁর এই মন্তব্যের পরই নতুন পাল্টা বক্তব্য রাখতে দেখা যায় ভারতীয় বিদেশ মন্ত্রককে। এরপর নয়া দিল্লি কড়া ভাষায় জানায়, পাকিস্তানের উচিত ভারতের অভ্যন্তরীণ বিষয়ে নাক না গলিয়ে তাদের দেশের সংখ্যালঘুদের সাথে সঠিক আচরণ করা।

English summary
Imran Khan commented that More than a million Indian Muslims can leave the country due to citizenship law,
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X