• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ট্রাম্পের টুইটার নিষেধাজ্ঞা তুলে নেবেন এলন মাস্ক

Google Oneindia Bengali News

এলন মাস্ক, যিনি বিশ্বের ধনীতম ব্যক্তি সম্প্রতি তিনি টুইটার কিনে নিয়েছেন। এই সোশ্যাল মিডিয়া জায়েন্ট কেনার পর তিনি ঘোষণা করেছেন যে তিনি টেকওভার শেষ করার পরে তিনি প্ল্যাটফর্মে ডোনাল্ড ট্রাম্পের উপর স্থায়ী নিষেধাজ্ঞা প্রত্যাহার করে নেবেন। মাস্কের এই মন্তব্যটি নেতিজেনদের মধ্যে বিশাল ক্ষোভের জন্ম দিয়েছে , যেখানে অনেকই বলছেন "আমরা যে ভয়টা সবচেয়ে বেশি পাচ্ছিলাম ঠিক সেটাই সত্যি হতে চলেছে"।

ট্রাম্পের টুইটার নিষেধাজ্ঞা তুলে নেবেন এলন মাস্ক

মঙ্গলবার ফিন্যান্সিয়াল টাইমস অটোমোটিভ কনফারেন্সে বক্তব্য দেওয়ার সময়, মাস্ক বলেন, ৪৫তম মার্কিন প্রেসিডেন্টের উপর নিষেধাজ্ঞা একটি "নৈতিকভাবে খারাপ সিদ্ধান্ত" এবং "সমস্ত ভুল"। তিনি আরও বলেন যে এই প্ল্যাটফর্মে রিপাবলিকান রাজনীতিবিদকে নিষিদ্ধ করা "একটি ভুল ছিল কারণ এটি কাউন্টির একটি বড় অংশকে বিচ্ছিন্ন করেছিল এবং শেষ পর্যন্ত ডোনাল্ড ট্রাম্পের কথা বলার অধিকারকে খর্ব করা হয়েছিল।" ওয়াল স্ট্রিট জার্নাল দ্বারা রিপোর্ট করা হয়েছে এমনটাই।

২০২১ সালের জানুয়ারিতে ক্যাপিটল হিল দখলের পর, টুইটার কোম্পানির নিয়মের বারবার লঙ্ঘনের উল্লেখ করে ট্রাম্পকে স্থায়ীভাবে নিষিদ্ধ করে। তারা বলেছিল যে ট্রাম্পের টুইটগুলি "৬ জানুয়ারি ২০২১-এ ইউএস ক্যাপিটলে সংঘটিত অপরাধমূলক কর্মের জন্য লোকেদের উৎসাহিত এবং অনুপ্রাণিত করার সম্ভাবনা দেখিয়েছে"।

মাস্ক সিদ্ধান্তটি উল্টে দেওয়ার জন্য তার মন্তব্যের জন্য সমালোচনা শুরু করলে, টুইটারের সহ-প্রতিষ্ঠাতা এবং প্রাক্তন সিইও জ্যাক ডরসি তার সমর্থনে এগিয়ে আসেন। মাস্কের মতো তিনিও টুইট করেছেন যে, "সাধারণত স্থায়ী নিষেধাজ্ঞা আমাদের ব্যর্থতা এবং এটা ঠিক কাজ হতে পারে না"।

বেশিরভাগ মানুষ বলেছেন যে তারা মাস্কের বিবৃতিতে বিস্মিত হননি কারণ তিনি যখন বাক স্বাধীনতার স্থান হিসাবে টুইটারকে গড়তে চাইছেন তখন এই সম্ভাবনা খুব স্বাভাবিক ছিল। অনেকে যুক্তি দিয়েছিলেন যে তার নিষেধাজ্ঞা প্রত্যাহার করা আসলে বিপরীত অর্থ হবে। অন্যরা ট্রাম্পের অতীতের উস্কানিমূলক টুইটগুলিকে হাইলাইট করেছেন এবং বলেছেন যদি আবার ক্যাপিটল হিলের ঘটনার মতো কিছু ঘটে " তাহলে সেটা মাস্কের জন্য হবে। অন্যদিকে, ট্রাম্প বলেছেন যে তিনি টুইটারে আর যোগ দেবেন না। তা সে যেই এর মালিক হোক না কেন।তিনি বলেছেন, "আমি টুইটারে ফেরত আসব না। আমি সত্যের উপর থাকতে চাই,"।

প্রসঙ্গত বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তি গত মাসে টুইটারে ৪৪ বিলিয়ন ডলার টেকওভার বিড করেন। তবে, তিনি বলেছিলেন যে এটি একটি সম্পন্ন চুক্তি নয় এবং আদর্শভাবে এটি আগামী দুই থেকে তিন মাসের মধ্যে সম্পন্ন হবে।

English summary
elon musk says he will surely lift the ban of Donald trump after his take over of twitter
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X