• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনার গ্রাসে ব্রাজিল, সংক্রমণের নিরিখে বিশ্বের মধ্যে দ্বিতীয় স্থানে উঠে আসছে বলসোনারোর দেশ

  • |

করোনার গ্রাস কাটিয়ে যখন একেকটা দেশ নিজ ছন্দে ফিরতে চাইছে, তখনই ফের জেঁকে বস্তে চাইছে করোনা। লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। তালিকার শীর্ষে রয়েছে আমেরিকা। কিন্তু সম্প্রতি ব্রাজিলের পরিস্থিতিও নিয়েও বেশ চিন্তায় রয়েছেন বিশেষজ্ঞরা। ওয়াকাবিবহাল মহলের ধারণা সংক্রমণের হার ও মৃতের সংখ্যার নিরিখে শীঘ্রই রাশায়াকে চাপিয়ে দ্বিতীয় স্থানে উঠে আসবে ব্রাজিল।

ঝড়ে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করলেন রাজ্যের খাদ্যমন্ত্রী

মৃত্যুর নিরিখে শীঘ্রই দ্বিতীয় স্থানে উঠে আসবে ব্রাজিল

মৃত্যুর নিরিখে শীঘ্রই দ্বিতীয় স্থানে উঠে আসবে ব্রাজিল

একাধিক সংবাদ মাধ্যমের প্রতিবেদন বলছে, ইটালি, ব্রিটেন এমনকি স্পেনকেও ছাপিয়ে গিয়েছে দক্ষিণ আমেরিকার ব্রাজিল। আক্রান্ত ৩লক্ষ ১০ হাজার, মৃত প্রায় ২০ হাজার। দেশটিতে দৈনিক করোনায় মৃত্যু হয় প্রায় ১,১৮৮ জনের।

প্রশ্নের মুখে দেশের প্রেসিডেন্টের ভূমিকা

প্রশ্নের মুখে দেশের প্রেসিডেন্টের ভূমিকা

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মতোই শুরুতে এই ভাইরাসকে ‘ছোটখাটো ফ্লু' বলে উড়িয়ে দিতে চেয়েছিলেন ব্রাজিলের প্রেসিডেন্ট জ়াইর বোলসোনারো। কিন্তু এখন এই ভাইরাসের প্রাদুর্ভাব সামাল দিতেই তিনি হিমসিম খাচ্ছেন। শুরুতে সামাজিক দূরত্ব ও অন্যান্য বিধিনিষেধ কে প্রাধান্য না দিয়ে তিনি ভাইরাস প্রতিকারে ক্লোরোকুইন ব্যবহারে বেশি জোর দিয়েছিলেন। এমতাবস্থায়, পরিস্থিতি হাতের বাইরে যাওয়ায় তার ভূমিকা নিয়ে ইতিমধ্যেই প্রশ্ন উঠেছে বিশেষজ্ঞ মহলে।

ধ্বসের মুখে ব্রাজিলের অর্থনীতি

ধ্বসের মুখে ব্রাজিলের অর্থনীতি

এই পরিস্থিতিতে ব্রাজিলের অর্থনীতি ও রয়েছে বিপুল ধ্বসের মুখে। ইতিমধ্যেই দেশের গভর্নর ও মেয়রদের সাথেও বলসোনারোর সম্পর্ক তিক্ত হয়ে উঠেছে। কারণ, ভাইরাসের সংক্রমণ ঠেকাতে স্থানীয় লকডাউনের বিরোধী ছিলেন প্রেসিডেন্ট। তার যুক্তি দেশীয় অর্থনীতিকে চলমান রাখা সবচেয়ে গুরুত্বপূর্ণ।

 করোনার ভরকেন্দ্র হয়ে উঠতে চলেছে ব্রাজিল

করোনার ভরকেন্দ্র হয়ে উঠতে চলেছে ব্রাজিল

আমেরিকা, রাশিয়া, ব্রিটেন, ইরান বা ইতালির মতো ব্রাজিলও যে করোনার ভরকেন্দ্র হয়ে উঠতে পারে, এমন একটা ইঙ্গিত এপ্রিলের শেষের দিকেই দিয়েছিলেন বিশেষজ্ঞরা। দেশের সব শহরের হাসপাতালেরই ৮৫ থেকে ৯০ শতাংশ বেড ভর্তি। এভাবে চলতে থাকলে ব্রাজিলের পরিস্থিতি কার্যত ধরা ছোঁয়ার বাইরে চলে যাবে বলে আশঙ্কা বিশেষজ্ঞদের।

আম্ফান: ৮৩ দিন পর কোনও রাজ্য সফরে মোদী! মমতাকে সঙ্গে নিয়ে শুরু বাংলা পরিদর্শন আম্ফান: ৮৩ দিন পর কোনও রাজ্য সফরে মোদী! মমতাকে সঙ্গে নিয়ে শুরু বাংলা পরিদর্শন

English summary
coronavirus is badly spreading in brazil and bolsonaros country is rising in the second place in the world in terms of infection
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X