• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ট্রেকিং করে ব্ল্যাকটপ আর থাকুং হাইটে চড়ে বসেছে ৫০০ চিনা জওয়ান, কোন দূরভিসন্ধিতে শান লালফৌজের

কঠিন, দুর্গম পার্বত্য উপত্যকায় ট্রেকিং করে প্যাংগং সো হ্রদের দক্ষিণ তীরে ঘাঁটি গেড়েছে চিনা বাহিনী। প্রায় ৫০০ লালফৌজ সেখানে ওত পেতে বসে রয়েছে। চিনাবাহিনীর ট্রেকিং করে সেখানো পৌঁছেছে সেখানে। এর থেকেই বোঝাযায় তাঁদের কোনও দূরভিষন্ধি রয়েছে। সেদিকে নজর রাখছে ভারতীয় সেনা যদিও নজর রাখছে সেদিকে।

ফের লাদাখে উত্তেজনা

ফের লাদাখে উত্তেজনা

২৯ এবং ৩০ অগাস্ট রাত থেকে লাদাখে উত্তেজনা ছড়িয়ে পড়ে। প্যাংগং সো এলাকায় হঠাৎ করে স্ট্যাটাস কিউ বদল করায় উত্তেজনা ছড়িয়ে পড়ে। দুর্গম পার্বত্য এলাকায় লালফৌজের গতিবিধি খুব একটা সুবিধের নয় বলে জানিয়েছে ভারতীয় সেবা। যদিও গোলাগুলি চলার কোনও সম্ভাবনা তৈরি হয়নি।

ট্রেকিং করেছে চিনা বাহিনী

ট্রেকিং করেছে চিনা বাহিনী

লাদাখের বিতর্কিত এলাকা প্যাংগং সোর দক্ষিণ তীরে থাকুং হাইটস এবং ব্ল্যাকটপে দড়ি বেড়ে চড়েছে তারা। একই সঙ্গে ট্রেকিং করে পৌঁছয় তাঁরা। প্রায় ৫০০ চিনা জওয়ান সেখানে ঘাঁটি গেড়ে আছে। চিনা বাহিনীর দুর্গম পথে প্যাংগং সো এলাকার পথে পৌঁছনো খুব একটা সুবিধার চোখে েদখছে না ভারতীয় সেনারা।

ভারতীয় সেনার প্রস্তুতি দেখে থমকেছে

ভারতীয় সেনার প্রস্তুতি দেখে থমকেছে

তবে ভারতীয় সেনার প্রস্তুতি দেখে আর এগোনোর সাহস পায়নি চিনা ফৌজ। সেখানেই ঘাঁটি গেড়ে রয়েছে। আগের মতো কোনও পরিস্থিতি তৈরি হয়নি সেখানে। তবে ভারতীয় সেনা কড়া নজর রেখেছে। চিন যে উল্টো পথে হাঁটতে পারে তা বুঝেই লাদাখ সীমান্তে প্রস্তুতি সেরে রেখেছিল ভারতীয় জওয়ানরা।

গোয়েন্দারা আগেই সতর্ক করেছিল

গোয়েন্দারা আগেই সতর্ক করেছিল

লালফৌজ যে স্ট্যাটাস কিউ বদল করতে পারে তা নিয়ে আগেই নাকি ভারতীয় সেনাকে সতর্ক করেছিল গোয়েন্দারা। ঠিক সেই মতোই চিন পদক্ষেপ করে। ৩১ তারিখ সকাল ১০টা থেকে চুশূলে সেনা পর্যায়ের বৈঠক শুরু হয়। লাদাখ সীমান্তের পরিস্থিতি নিয়ে সমানে খবরা খবর নিয়ে চলেছেন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভাল।

লাদাখে প্যানগংয়ের দক্ষিণ প্রান্তে দাপট ধরে রাখল ভারতীয় সেনা! কী ঘটেছে উত্তেজনাপ্রবণ এলাকায়

English summary
Chinese troop entered Pangong Tso's southern bank with trekking items
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X