• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ভারতের থেকে অবৈধ অনুপ্রবেশকারীদের তালিকা চাইল বাংলাদেশ! সেদেশের মন্ত্রী দিলেন নতুন তথ্য

অবৈধভাবে ভারতে বসবাসকারী বাংলাদেশী যদি কেউ থেকে থাকে, ভারতের কাছ থেকে তাদের তালিকা চাইলেন বাংলাদেশের বিদেশমন্ত্রী একে আব্দুল মোমেন।
  • |
Google Oneindia Bengali News

অবৈধভাবে ভারতে বসবাসকারী বাংলাদেশী কোনও নাগরিক যদি কেউ থেকে থাকে, ভারতের কাছ থেকে তাদের তালিকা চাইলেন বাংলাদেশের বিদেশমন্ত্রী একে আব্দুল মোমেন। তালিকা পেলে তাদের দেশে ফেরানোর কথা বিবেচনা করা হবে বলে জানিয়েছেন তিনি।

ভারতের সঙ্গে মধুর সম্পর্ক

ভারতের সঙ্গে মধুর সম্পর্ক

বাংলাদেশের বিদেশমন্ত্রীর কাছে প্রশ্ন করা হয়েছিল ভারতের নাগরিপঞ্জী নিয়ে। এছাড়াও তাঁর ভারত সফর বাতিল হওয়া নিয়েও প্রশ্ন করা হয়েছিল। তখন মোমেন জানিয়েছেন, ব্যস্ততার কারণেই বৃহস্পতিবারের ভারত সফর তিনি বাতিল করেছেন। তিনি বলেছেন বাংলাদেশের সঙ্গে ভারতের সম্পর্ক স্বাভাবিক এবং মধুর। এই সম্পর্কে কোনও প্রভাব পড়বে না, জানিয়েছেন তিনি।

এনআরসি ভারতের অভ্যন্তরীণ ব্যাপার

এনআরসি ভারতের অভ্যন্তরীণ ব্যাপার

ভারতের এনআরসির প্রক্রিয়াকে সেদেশের অভ্যন্তরীণ বলে বর্ণনা করেছেন বাংলাদেশের বিদেশমন্ত্রী। এতে বাংলাদেশের ওপর কোনও প্রভাব পড়বে না, জানিয়য়েছেন তিনি।

অর্থনৈতিক কারণে ভারত থেকে বাংলাদেশে

অর্থনৈতিক কারণে ভারত থেকে বাংলাদেশে

ভারত থেকে বাংলাদেশে পুষব্যাকের জল্পনা প্রসঙ্গে বাংলাদেশের বিদেশমন্ত্রী বলেন, অর্থনৈতিক কারণে কিছু ভারতীয় অবৈধ উপায়ে মিডলম্যান ধরে বাংলাদেশে প্রবেশ করেছে। তবে সেদেশের নাগরিক ব্যতীত যদি অন্য কেউ বাংলাদেশে প্রবেশ করে, তাহলে তাদের ফেরত পাঠানো হবে বলে জানিয়েছেন তিনি।

ভারতের থেকে তালিকা চেয়েছে বাংলাদেশ

ভারতের থেকে তালিকা চেয়েছে বাংলাদেশ

মোমেন জানিয়েছেন, বাংলাদেশ নয়াদিল্লিকে অনুরোধ করেছে, সেদেশে অবৈধভাবে থাকা বাংলাদেশীদের একটা তালিকা দিতে। সঙ্গে তিনি উল্লেখ করেন , যদি কেউ থেকে থাকে। বাংলাদেশী নাগরিকদের সেদেশে ফিরিয়ে নেওয়া হবে। কেননা নিজের দেশে ফেরার অধিকার তাদের রয়েছে।

ব্যস্ততার কারণে সফর বাতিল

ব্যস্ততার কারণে সফর বাতিল

কেন ভারত সফর বাতিল, তারও উত্তর দিয়েছেন বাংলাদেশের বিদেশমন্ত্রী। তিনি বলেছেন, ভারত সফরের সঙ্গেই পড়ে গিয়েছে, বিজয় দিবস। এছাড়াও বিদেশ প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এবং সচিব দেশে নেই। সেই জন্যই সফর পিছিয়ে দিয়েছেন তিনি।

English summary
Bangladesh foreign minister says his country has ready to take back illegal residents in India if they have any
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X