• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ফোর্বসের সেরা কোম্পানির তালিকায় ইনফোসিস, টিসিএস

ভারত যে ক্রমশ সাফল্যের দিকে এগোচ্ছে ভারত তার আবার প্রমাণ মিলল। ফোর্বসের সেরা কোম্পানির তালিকায় জায়গা করে নিয়েছে ভারতের ইনফোসিস, টিসিএস সহ ১৭টি কোম্পানি। তালিকায় তিন নম্বরে রয়েছে ভারতের তথ্য প্রযুক্তি সংস্থা ইনফোসিস। ২০১৮ সালে এই একই তালিকায় ইনফোসিস ছিল ৩১ নম্বরে। তালিকার শীর্ষে রয়ছে ইতালির গাড়ি প্রস্তুতকারক সংস্থা ফেরারি। দ্বিতীয় স্থানে রয়েছে ভিসা। এশিয়ার কোম্পানি গুলির মধ্যে ইনফোসিস রয়েছে প্রথমে।

ফোর্বসের সেরা কোম্পানির তালিকায় ইনফোসিস, টিসিএস

প্রথম দশের তালিকায় ইনফোসিসের পরেই রয়েছে নেটফ্লিক্স। পঞ্চম স্থানে রয়েছে পেপ্যাল। ষষ্ঠস্থানে মাইক্রোসফট। সপ্তম স্থানে ওয়াল্ট ডিজনি। অষ্টমস্থানে টয়োটৈ মোটর্স। নবমস্থানে মাস্টার কার্ড। এবং দশম স্থানে রয়েছে কস্টকো হোলসেল।

এদিকে টাটা কনসাল্টেন্সি জায়গা করে নিয়েছে ২২ তম স্থানে। আর টাটা মোটরস রয়েছে ৩১ তম স্থানে। এছাড়াও আরও ১৭টি ভারতীয় কোম্পানি জায়গা করে নিয়েছে তালিকায়।

তারমধ্যে রয়েছে টাটা স্টিল (১০৫), লার্সেন অ্যান্ড টুর্বো (১১৫), মাহিন্দ্রা অ্যান্ড মাহিন্দ্রা (১১৭), এইচডিএফসি (১৩৫), বাজাজ ফিনসার্ভ (১৪৩). পিরামল এন্টারপ্রাইজ (১৪৯), স্টিল অথরিটি অব ইন্ডিয়া (১৫৩), এইচসিএল টেকনোলজিস (১৫৫), হিন্ডালকো ইন্ডাস্ট্রিস (১৫৭), উইপ্রো (১৬৮), এইচডিএফসি ব্যাঙ্ক (২০৪), সান ফার্মা ইন্ডাস্টরিস (২১৭), জেনারেল ইন্সরেন্স কর্পোরেশন অব ইন্ডিয়া (২২৪), আইটিসি (২৩১), এশিয়ান পেন্টস (২৪৮)।

[আরবিআইয়ের নয়া নির্দেশিকায় আতঙ্ক মুম্বইয়ের ব্যাঙ্কে]

তবে তালিকায় সবচেয়ে বেশি রয়েছে মার্কিন সংস্থা। তারপরেই রয়েছে জাপান, চিন এবং ভারত। আমেরিকার যেখানে ২৫০টি কোম্পানির মধ্যে রয়েছে ৫৯টি কোম্পানি। সেখানে জাপান, চিন এবং ভারতের মোট ৮২টি কোম্পানি জায়গা করে নিয়েছে।

English summary
As many as 17 Indian companies have been named in the list of World's Best Companies
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X