• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মানুষের থেকে করোনা ছড়িয়েছে জন্তুদের মধ্যে, আমেরিকায় ১০ হাজার প্রাণীর আচমকা মৃত্যুতে উদ্বেগ

আমেরিকায় সম্প্রতি এক ধাক্কায় প্রায় ১০ হাজার মিঙ্কের মৃত্যু হয়েছে। জানা যাচ্ছে করোনা সংক্রমণের কারণেই নাকি মারা গিয়েছে বেঁজি প্রজাতির এই প্রাণীগুলি। আমেরিকার উটাহা এবং উইসকিনসন প্রদেশএ এই ঘটনা ঘটেছে যার জেরে উগ্বিগ্ন বিশেষজ্ঞরা। মনে করা হচ্ছে মানুষের থেকেই এই সংক্রমণ ছড়িয়েছে এই প্রাণীগুলির মধ্যে।

আমেরিকায় ১০ হাজার প্রাণীর আচমকা মৃত্যুতে উদ্বেগ

জানা গিয়েছে প্রথমবার অগাস্ট মাসে মিঙ্ক-এর মধ্যে এই সংক্রমণ লক্ষ্য করা গিয়েছিল। প্রথামিক গবেষণার পর জানা যায়, মানুষের থেকেই এই প্রাণীগুলির মধ্যে এই করোনা সংক্রমণ ছড়িয়েছে। প্রথমে ২০০০ মিঙ্কের শরীরে এই সংক্রমণ লক্ষ্য করা গিয়েছিল। তবে এই প্রাণীগুলির থেকে মানুষের শরীরে করোনা সংক্রমিত হওয়ার কোনও প্রমাণ নেই।

এর আগে একই ভাবে এই জন্তুদের মধ্যে করোনা সংক্রমণের কেস লক্ষ্য করা গিয়েছিল নেদারল্যান্ডস, ডেনমার্ক এবং স্পেনে। বর্তমান পরিস্থিতিতে এই সব ফার ফার্মকে কোয়ারেন্টাইন করে রাখা হচ্ছে যাতে এই প্রাণীদের মধ্যো করোনা সংক্রমণ না ছড়ায়। মানুষেরই মকতো করে সংক্রমিত এই মিঙ্কদের নিঃশ্বাস নিতে অসুবিধা হচ্ছে। এর জেরেই তাদের মৃত্যু হচ্ছে।

এর আগে নেদারল্যান্ডসে মারা গিয়েছিল ৬০ হাজার মিঙ্ক। ইউরোপে এই প্রাণীদের মধ্যে করোনা সংক্রমণের কেস প্রথমে চলতি বছরের এপ্রিলে ধরা পড়েছিল। প্রথমে নেদারল্যান্ডসে ১০ হাজার মিঙ্ক সংক্রমিত হয়েছিল। এরপর আরও ৫০ হাজার মিঙ্ককে গ্যাস দিয়ে মেরে দেওয়া হয়েছিল সংক্রমণ ছড়ানোর ভয়ে।

English summary
Almost 10 thousand minks died of coronavirus infection in USA after pandemic in animals broke out in Europe
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X