• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

এয়ারপোর্ট থেকে আস্ত বিমান চুরি! শপিং মলের উপর ক্র্যাশের হুমকি পাইলটের

  • |
Google Oneindia Bengali News

আমেরিকার বুকে একেবারে হুলস্থুল কাণ্ড! একেবারে আস্ত একটি বিমান চুরির ঘটনা। মিসিসিপির Tupelo বিমানবন্দর থেকে এক সন্দেহভাজন পাইলট আস্ত একটি বিমান চুরি করেছে বলে অভিযোগ। শুধু তাই নয়, সেটিকে ভয়ঙ্কর ভাবে আকাশ ওড়াচ্ছে বলেও প্রকাশিত খবরে দাবি করা হয়েছে।

প্রায় এক ঘন্টারও বেশি সময় ধরে সেই বিমানটি আকাশে উড়ছে বলে জানা যাচ্ছে। শুধু তাই নয়, যে ব্যক্তি বিমানটি চুরি করেছে সে ওয়ালমার্ট শপিং মলর উপর বিমানটিকে ক্যাশ করার হুমকি দিয়েছে।

আমেরিকা জুড়ে হাই অ্যালার্ট

আমেরিকা জুড়ে হাই অ্যালার্ট

আর এই ঘটনার পরেই আমেরিকা জুড়ে হাই অ্যালার্ট জারি করা হয়েছে। শুধু তাই নয়, ওয়ালমার্ট শপিং মল পুরো খালি করে দেওয়া হয়েছে। সতর্কতা হিসেবে ওয়ালমার্টের সব দোকান বন্ধ করে দেওয়া হয়েছে। এমনকি চারপাশের বাসিন্দাদেরও যুদ্ধকালীন তৎপরতায় সরিয়ে নেওয়ার কাজ চলছে বলে জানা যাচ্ছে। এমনকি সে দেশের সমস্ত বিমানবন্দরেও এই ঘটনার পরে হাইঅ্যালার্ট জারি করা হয়েছে বলে জানা যাচ্ছে। ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক চাঞ্চল্য তৈরি হয়েছে গোটা শহরজুড়ে। তথ্য অনুযায়ী, হুমকি প্রদানকারী ব্যক্তির বয়স ২৯ বছর বলে জানা গেছে।

ডাবল ইঞ্জিনের 9 সিটার প্লেন।

ডাবল ইঞ্জিনের 9 সিটার প্লেন।

মিডিয়া রিপোর্ট অনুযায়ী, চুরি যাওয়া বিমানটি একটি ডাবল ইঞ্জিনের 9 সিটার প্লেন। স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে খবর, যিনি এই বিমানটি চুরি করেছে সে ওই বিমানবন্দরেরই কর্মচারী। ইতিমধ্যে স্থানীয় পুলিশ প্রশাসন এবনবগ সুরক্ষাকর্মীরা ঘটনাস্থলে পৌঁছেছে। পুলিশ জানিয়েছে যে তারা পাইলটের সাথে সরাসরি যোগাযোগ করছে এবং তার সাথে কথা বলছে। স্থানীয় পুলিশ বিভাগ লোকজনকে সাবধানে থাকতে বলেছে। সেই সঙ্গে সব জরুরি পরিষেবাকে সতর্ক করে দেওয়া হয়েছে।

বিমানটিকে ক্র্যাশ করার হুমকি

বিমানটিকে ক্র্যাশ করার হুমকি

আধিকারিকরা জানাচ্ছেন, ভোর পাঁচটার সময় খবর পাওয়া যায় এক সন্দেহভাজন বিমান চুরি করে আকাশে ওড়াচ্ছে। শুধু তাই নয়, ঘটনার পরেই ওই সন্দেহভাজন পাইলট 911 নম্বরে ফোন করে ওয়ালমার্টে বিমানটিকে ক্র্যাশ করার হুমকি দেয় বলেও দাবি আধিকারিকদের। তবে এই ঘটনার পিছনে কোনও জঙ্গি যোগ আছে কিনা তা এখনও স্পষ্ট নয়। বিষয়টি দেখা যাচ্ছে। ঘটনার পরে একটি ভিডিও সামনে এসেছে। যেখানে দেখা যাচ্ছে, একটি বিমান শহরের উপর গোল গোল করে ঘুরে যাচ্ছে।

এই ঘটনায় তীব্র আতঙ্ক তৈরি হয়েছে। অনেকেই আশঙ্কা করছেন ফের একবার ৯/১১ এর মতো কিছু ঘটবে না তো? যদিও সেই আশঙ্কা উড়িয়ে দিয়েছেন আধিকারিকরা।

'২০২৪ এ ছবিটা অন্য রকম হবে....', কেন এমন বললেন মুখ্যমন্ত্রী নীতীশ'২০২৪ এ ছবিটা অন্য রকম হবে....', কেন এমন বললেন মুখ্যমন্ত্রী নীতীশ

English summary
Aircraft theft from Mississippi's airport, pilot threats to crash it on super market
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X