• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

সোমবার থেকেই আর কাজ করবে না whatsapp! কীভাবে বুঝবেন আপনার স্মার্টফোনে চলবে কিনা?

Google Oneindia Bengali News

আজকের দিনে এমন কোনও লোক নেই যিনি বা যারা স্মার্টফোন ব্যবহার করেন না। সবার হাতেই স্মার্টফোন রয়েছে। তবে কারোর ফোনটি পুরানো আবার কারোর নতুন। শুধু তাই নয়, হোয়াটস অ্যাপও (whatsapp) আজকের দিনে খুবই গুরুত্বপূর্ণ। সবাই প্রায় হোয়াটস অ্যাপ ব্যবহার করে থাকে।

আর হোয়াটস অ্যাপ (whatsapp) ব্যবহারকারীদের জন্যেই এই খবর যথেষ্ট গুরুত্বপূর্ণ। বেশ কিছু স্মার্টফোনে বন্ধ হয়ে যাচ্ছে জনপ্রিয় এই অ্যাপটি। সবকিছু ঠিক থাকলে আগামী সোমবার থেকেই কাজ করা বন্ধ করে দেবে এই অ্যাপ।

মাসের শুরুতেই বন্ধ হয়ে যাবে whatsapp

মাসের শুরুতেই বন্ধ হয়ে যাবে whatsapp

একাধিক অ্যানড্রোয়েড এবং iOS অপরেটিং সিস্টেম স্মার্টফোনে কাজ করা বন্ধ করে দেবে whatsapp। চলতি বছরের নভেম্বরের শুরুতেই এই সমস্ত ফোনে কাজ করা বন্ধ করে দেবে বিশ্বের অন্যতম জনপ্রিয় সোশ্যাল মেসেঞ্জিং অ্যাপটি। বলে রাখা প্রয়োজন গত ১৬ জুন থেকে ৩১ শে জুলাইয়ের মধ্যে ৩০ লক্ষ অ্যাকাউন্ট বন্ধ করে WhatsApp। ফেসবুক কিংবা বিভিন্ন অ্যাকাউন্ট বন্ধ করে দেওয়ার বিষয় শুনলেও হোয়াটস অ্যাপ অ্যাকাউন্ট বন্ধ করে দেওয়ার বিষয়টি ঘিরে চাঞ্চল্য তৈরি হয়।

অ্যানড্রোয়েডের এই সমস্ত ফোনে ব্যবহার করা যাবে না

অ্যানড্রোয়েডের এই সমস্ত ফোনে ব্যবহার করা যাবে না

এখনও পর্যন্ত সমস্ত অ্যানড্রোয়েড স্মার্টফোনেই কাজ করছে স্মার্টফোন। তবে যে সমস্ত স্মার্টফোন ব্যবহারকারী অ্যানড্রোয়েড OS 4.0.4 কিংবা এর থেকেও পুরানো ভার্সন ব্যবহার করছে অ্যানড্রোয়েডের ওই সমস্ত ফোনে আর কাজ হবে না whatsapp। চলতি বছরের নভেম্বরের শুরুতেই এই সমস্ত ফোনে কাজ করা বন্ধ করে দেবে বিশ্বের অন্যতম জনপ্রিয় সোশ্যাল মেসেঞ্জিং অ্যাপটি। হোয়াটস অ্যাপ এখন সেই সমস্ত স্মার্টফোনে চলবে যারা OS 4.1 কিংবা নতুন আপডেটে কাজ করছেন তাদের ফোনেই চলবে এই অ্যাপ। ফলে আপনার ফোন যদি OS 4.0.4 কিংবা এর থেকেও পুরানো হয় তাহলে এখনই বদলে ফেলতে হবে।

iOS -এর এই ভার্সনে কাজ করবে না

iOS -এর এই ভার্সনে কাজ করবে না

অ্যানড্রোয়েডের পাশাপাশি iOS -এর বেশ কিছু ভার্সন রয়েছে সেখানেই কাজ করবে না whatsapp। হোয়াটসঅ্যাপ চালানোর জন্য আপনার আইফোনের অপারেটিং সিস্টেম অন্তত আইওএস ১০ সংস্করণের হতে হবে। তবে অ্যাপল সাধারণত পুরোনো ফোনেও সফটওয়্যার আপডেট দিয়ে থাকে। সুযোগ থাকলে দ্রুত আপডেট করে নেওয়াই ভালো। তবে তা না করলে সোমবারের পর থেকে আর চলবে না

কীভাবে বুঝবেন আপনার ফোনে চলবে কিনা!

কীভাবে বুঝবেন আপনার ফোনে চলবে কিনা!

ভাবছেন তো এবার আপনার ফোনে চলবে কিনা! স্বভাবতই চিন্তা আসবেই। ফেসবুকের পরেই সবথেকে বেশি ব্যবহারকারী সংখ্যা রয়েছে হোয়াটস অ্যাপে। টাকা পাঠানো থেকে একাধিক কাজ হয়ে যায় একটা ক্লিকেই। ফলে স্বভাবতই হঠাত এই অ্যাপ বন্ধ হয়ে গেলে সমস্যায় পড়তে হতে পারে। আর তাই চেক করে নিন ফোনের কি ভার্সন ব্যবহার করছেন। কিন্তু কীভাবে? ফোনের সেটিংয়ে গিয়ে চেক করতে পারা যায় ভার্সন।

English summary
WhatsApp will not work from Monday For these smartphones
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X