• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

Daily News Update: দেউচা পচামিতে বিজেপিকে কালো পতাকা, নভেম্বরের শেষে যাত্রা শুরু বাংলার ডেয়ারির

কলকাতা, পশ্চিমবঙ্গ হোক কিংবা দেশ-দুনিয়া, খেলার জগত, সবসময় সব ক্ষেত্রেই ঘটে যাচ্ছে নতুন সব ঘটনা। রাজ্য রাজনীতি থেকে জাতীয় রাজনীতিতে বদলে যাচ্ছে সমীকরণ। হচ্ছে অলিম্পিকের আপডেট। সেই কারণে সমস্ত আপডেট পেতে ক্লিক করুন ওয়
  • |
Google Oneindia Bengali News

কলকাতা, পশ্চিমবঙ্গ হোক কিংবা দেশ-দুনিয়া, খেলার জগত, সবসময় সব ক্ষেত্রেই ঘটে যাচ্ছে নতুন সব ঘটনা। রাজ্য রাজনীতি থেকে জাতীয় রাজনীতিতে বদলে যাচ্ছে সমীকরণ। হচ্ছে অলিম্পিকের আপডেট। সেই কারণে সমস্ত আপডেট পেতে ক্লিক করুন ওয়ান ইন্ডিয়া বাংলায়। দেখে নিন দিনের প্রত্যেকটি খবরের আপডেট।

সুপ্রিম কোর্টে এবার কংগ্রেসও

সুপ্রিম কোর্টে এবার কংগ্রেসও

সিবিআই, ইডির ডিরেক্টরদের কার্যকালের মেয়াগ বৃদ্ধি নিয়ে এবার সর্বোচ্চ আদালতের দ্বারস্থ হল কংগ্রেসও। এদিন কংগ্রেসের তরফে রণদীপ সুরজেওয়ালা কেন্দ্রের সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করে মামলা দায়ের করেছেন। প্রসঙ্গত কেন্দ্রীয় সরকার সম্প্রতি দুটি অর্ডিন্যান্স জারি করে সিবিআই ও এডির ডিরেক্টরদের কার্যকালের মেয়াদ বৃদ্ধি করেছে। অন্যদিকে এই সিদ্ধান্তের বিরুদ্ধে তৃণমূলের সাংসদ মহুয়া মৈত্র সুপ্রিম কোর্টে আবেদন করেছেন।

নভেম্বরের শেষে যাত্রা শুরু বাংলার ডেয়ারির

নভেম্বরের শেষে যাত্রা শুরু বাংলার ডেয়ারির

নভেম্বরের শেষে যাত্রা শুরু করতে চলেছে বাংলার ডেয়ারি। অগাস্টে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এই সংস্থা তৈরির কথা জানিয়েছিলেন। মূলত মাদার ডেয়ারির ডিপোগুলির পরিবর্তন করে বাংলার ডেয়ারি করা হচ্ছে। প্রাথমিকভাবে জানা গিয়েছে প্রথমে ৫১২ টি আউটলেট তৈরি করা হবে। প্রথমে খোলা দুধ বিক্রি শুরু হলেও পরে পাউচ প্যাকে দুধ বিক্রি শুরু হবে ডিসেম্বরের শেষে দিক থেকে।

দেউচা পচামিতে বিজেপিকে কালো পতাকা

দেউচা পচামিতে বিজেপিকে কালো পতাকা

বীরভূমের মহম্মদ বাজারে দেউচা-পচামিতে বিজেপির প্রতিনিধিদলে ঘিরে বিক্ষোভ। এদিন স্থানীয় বাসিন্দাদের সঙ্গে কথা বলতে সেখানে যান বিজেপির এক প্রতিনিধি দল। কিন্তু তাঁদেরকে গাড়ি থেকে নামতে না গিয়ে কালো পতাকা নিয়ে বিক্ষোভ দেখাতে থাকেন বেশ কিছু যুবক। বিজেপির অভিযোগ তৃণমূলই এই বিক্ষোভ দেখাচ্ছে। পাশাপাশি তাদের দাবি, স্থানীয় মানুষের সঙ্গে কথা না বলেই দেউচা পচামির জন্য ক্ষতিপূরণ ঠিক করা হয়েছে।

জন্মদাতা হলেই পিতার অধিকার নয়

জন্মদাতা হলেই পিতার অধিকার নয়

জন্মদাতা হলেই পিতার অধিকার নয়। এমনটাই জানাল কলকাতা হাইকোর্ট। শিশুর অধিকারী দাবি করে হাইকোর্টে গিয়েছিলেন বাবা। অন্যদিকে আদালতে যান পালক পিতাও। মামলায় জয় পালক পিতা-মাতার। জানা গিয়েছে, শিশুটির চারমাস বয়সের সময়ে বাবা ছেড়ে চলে গিয়েছিলেন। অন্যদিকে সাতমাস বয়সে মা আত্মঘাতী হন। তারপর থেকে সে শালকিয়ায় দিদার কাছে থাকত। দিদাও আত্মঘাতী হওয়ায় শিশুটিতে লালন-পালন করছিলেন দিদার প্রতিবেশী জহর রায় এবং জুলি রায়। ছোট শিশুটি বাবা-মা বলতে এখন তাঁদেরই চেনে। এরইমধ্যে আদালতের দ্বারস্থ হন জন্মদাপাত পিতা। বিচারপিত জয়মাল্য বাগচির ডিভিশন বেঞ্চ জানিয়েছে, আপাতত পালক-পিতা মাতার কাছেই থাকবে শিশুটি। তবে সপ্তাহ শেষে আইনজীবীজের উপস্থিতিতে শিশুটিকে বাবার কাছে পাঠানো হবে। তবে সেদিন রাতেই তাঁকে ফিরিয়ে দিতে হবে। এরপর যদি শিশুটি জন্মদাতা বাবার কাছে ফিরে যেতে চায়, তাহলে সেইমতো সিদ্ধান্ত নেওয়া হবে।

 ইডি-সিবিআই-এর ডিরেক্টরদের মেয়ার বৃদ্ধি নিয়ে সুপ্রিম কোর্টে মহুয়া মৈত্র

ইডি-সিবিআই-এর ডিরেক্টরদের মেয়ার বৃদ্ধি নিয়ে সুপ্রিম কোর্টে মহুয়া মৈত্র

ইডি-সিবিআই-এর ডিরেক্টরদের মেয়ার বৃদ্ধি নিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হলেন তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র। টুইটারে তিনি জানিয়েছেন, এব্যাপারে কেন্দ্রীয় সরকারের অর্ডিন্যান্সকে চ্যালেঞ্জ জানিয়ে তিনি সুপ্রিম কোর্টে পিটিশন দাখিল করেছেন। তাঁর দাবি অনুযায়ী, কেন্দ্রের পদক্ষেপ সুপ্রিম কোর্টের আগের রায়ের পরিপন্থী। প্রসঙ্গত ২০১৯ সালে ইডির ডিরেক্টর সঞ্জয়কুমার মিশ্রের মেয়াদ বৃদ্ধি নিয়ে হওয়া মামলায় সুপ্রিম কোর্ট জানিয়েছিল মেয়াদ বৃদ্ধি করা যাবে না।

সুন্দরবনকে পৃথক জেলা করার কাজ দ্রুত সম্পন্ন করতে নির্দেশ

সুন্দরবনকে পৃথক জেলা করার কাজ দ্রুত সম্পন্ন করতে নির্দেশ

আগে একাধিকবার বললেন সুন্দরবনকে পৃথক জেলা করা হয়ে ওঠেনি। এবার সেই কাজ দ্রুত করতে নির্দেশ দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এব্যাপারে মুখ্যমন্ত্রী মুখ্যসচিবকে নির্দেশ দিয়েছেন। তিনি বলেছেন, সুন্দরবনের মানচিত্র আগেই তৈরি করে দিয়েছেন মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক। আলাদা জেলা হলে সেখানকার মানুষ কিছু সুযোগ সুবিধা বেশি পাবে বলে মন্তব্য করেছেন মুখ্যমন্ত্রী। বর্তমানে সুন্দরবনে পৃথক পুলিশ জেলা রয়েছে।

মার্চের মধ্যেই আধডজন সংস্থা বিক্রির পরিকল্পনা

মার্চের মধ্যেই আধডজন সংস্থা বিক্রির পরিকল্পনা

পরিকল্পনা ছিল ২০২২-এর মার্চের মধ্যে সরকারি সংস্থার বিলগ্নিকরণ করে ১.৭৫ লক্ষ কোটি টাকা আয়ের। কিন্তু সাড়ে সাত মাসে মাত্র ৯৩৩০ কোটি টাকা আয় হয়েছে। করোনা পরিস্থিতিতে সরকার খরচ ছাঁটাও প্রায় অসম্ভব। ফলে মার্চের মধ্যে অন্তত ছটি সংস্থা বিক্রির বার্তা মোদী সরকারের শীর্ষ আধিকারিকের। ডিসেম্বর-জানুয়ারিতে বিপিসিএল, বিঅএমএল, শিপিং কর্পোরেশন-সহ অন্তত ছটি সংস্থা বিক্রি করতে দরপত্র চাওয়া হবে।

English summary
Daily News Update in Bengali: Kolkata, West Bengal, India and World News in brief for 18 November
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X