• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

উদাহরণ দিয়ে সংসদের বাজেট অধিবেশন মুলতুবি করার দাবি তৃণমূলের, জল্পনা তুঙ্গে

  • |

পশ্চিমবঙ্গ-সহ আরও চার রাজ্যে এবং একটি কেন্দ্রশাসিত অঞ্চলে বিধানসভা (assembly election) ভোট। যেই কারণে মুলতুবি ( adjourment) করে দেওয়া হোক লোকসভার অধিবেশন। এই দাবিতেই এদিন লোকসভার অধ্যক্ষকে চিঠি লিখেছেন লোকসভায় (loksabha) তৃণমূলের (trinamool congress) সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায় (sudip banerjee)। একই দাবিতে রাজ্যসভার (rajyasabha) চেয়ারম্যানকে চিঠি দিয়েছেন রাজ্যসভায় তৃণমূলের দলনেতা ডেরেক ও'ব্রায়েন (derek o'brien)।

আরও বাড়ল তাপমাত্রা, এবার কি তাপপ্রবাহ, উত্তর ও দক্ষিণবঙ্গের আবহাওয়ার রিপোর্ট একনজরে

দুই সাংসদের চিঠি

দুই সাংসদের চিঠি

তৃণমূলের লোকসভার নেতা সুদীপ বন্দ্যোপাধ্যায় এবং রাজ্যসভায় দলনেতা ডেরেক ও'ব্রায়েন যথাক্রমে অধ্যক্ষ ওম বিড়লা এবং চেয়ারম্যান বেঙ্কাইয়া নাইডুকে চিঠি দিয়েছেন। কারণ হিসেবে তাঁরা বলেছেন, রাজ্যে নির্বাচনের দামামা বেজে গিয়েছে। তাই সাংসদরা সংসদদে উপস্থিত থাকা খুব কঠিন হবে।

উদাহরণ দিয়েছেন ডেরেক

উদাহরণ দিয়েছেন ডেরেক

এব্যাপারে নিজের চিঠিতে ডেরেক ও'ব্রায়েন আগেকার দুটি উদাহরণ তুলে ধরেছেন। যেখানে বেশ কয়েকটি রাজ্যে নির্বাচনের কারণে সংসদের অধিবেশন মুলতুবি করে দেওয়া হয়েছিল। তিনি বলেছেন, ফেব্রুয়ারি ২১, ২০১১ এবং এপ্রিল ২১, ২০১১-র মধ্যে সংসদের ২২২ তম এধিবেশন মার্চ ২৫, ২০১১-তে মুলতুবি করে দেওয়া হয়েছিল, অসম, কেরল, পণ্ডিচ্রি, তামিলনাড়ু এবং পশ্চিমবঙ্গে ভোটের কারণে। ১৭ অক্টোবর, ২০০৮-এ শুরু হওয়া ২১৪ তম অধিবেশন ২৪ অক্টোবর, ২০০৮-এ মুলতুবি করে দেওয়া হয়েছিল। সেই অধিবেশননের কাজ শুরু হয়েছিল ১০ ডিসেম্বর, ২০০৮-এ।

পশ্চিমবঙ্গ ছাড়াও যেসব রাজ্যে ভোট

পশ্চিমবঙ্গ ছাড়াও যেসব রাজ্যে ভোট

পশ্চিমবঙ্গ ছাড়াও আর যেসব রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলে ২৮ মার্চ থেকে ২৯ এপ্রিলের মধ্যে ভোট হতে যাচ্ছে, সেগুলি হল কেরল, অসম, তামিলনাড়ু এবং পুদুচেরি। শুধু পশ্চিমবঙ্গের সাংসদরাই নন, এইসব রাজ্যের সাংসদরাও এই সময়ে ব্যস্ত থাকবেন।

বাংলায় ৮ দফায় নির্বাচন

বাংলায় ৮ দফায় নির্বাচন

বাংলায় নির্বাচন শুরু হচ্ছে ২৮ মার্চ। আটদফার নির্বাচন শেষ হবে ২৯ এপ্রিল। অন্যদিকে অসমে ২৭ মার্চ থেকে ৬ এপ্রিলের মধ্যে তিন দফায় নির্বাচন হবে। কেরল, তামিলনাড়ু, পুদুচেরিতে নির্বাচন হবে ৬ এপ্রিল। আর ভোট গণনা হবে ২ মে।

English summary
TMC demands adjourment of Parliament's Budget session
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X