• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অসমে ৩০ লক্ষ মানুষ বানভাসি! দুর্যোগের সতর্কতা উত্তরাখণ্ড জুড়ে, বাড়ছে কোন আশঙ্কা

বর্ষা আসতেই দেশের বিভিন্ন অংশ ক্রমেই ফুঁসে উঠছে বন্যায়। উত্তরাখণ্ড থেকে অসম, উত্তরপ্রদেশ পর্যন্ত ক্রমাগত বন্যার গ্রাসে চলে যাচ্ছে দেশের একাধিক জায়গা। ইতিমধ্যেই উত্তরাখণ্ড জুড়ে ক্রমেই বাড়ছে বিভিন্ন নদীর জলস্তর। অন্যদিকে, ভারী থেকে অতিভারী বৃষ্টিতে সংকটজনক পরিস্থিতিতে রয়েছে অসম।

সতর্কতা আইএমডির!

সতর্কতা আইএমডির!

উত্তরাখণ্ড ও উত্তরপ্রদেশ জুড়ে সতর্কতা জারি করল আইএমডি। সেখানে বৃষ্টির পরিমাণ ক্রমেই বাড়তে চলেছে আগামী বেশ কয়েকদিনে। হরিদ্বার, নৈনিতাল, উধম সিং নগর, পিথোরগড়, চমোলি, তেহরি এলাকায় বৃষ্টিতে দুর্যোগ ক্রমেই বাড়বে বলে জানা গিয়েছে। বৃষ্টির জন্যই জারি হয়েছে সতর্কতা। আগামী ৫ দিন ধরে চলবে এই দুর্যোগের বৃষ্টি।

অসমের পরিস্থিতি

অসমের পরিস্থিতি

অসমে বন্যায় মৃতের সংখ্যা পৌঁছেছে ১১ জনে। ইতিমধ্যেই সেখানের ৩ লাখ মানুষ বানভাসী। ক্ষকতিগ্রস্ত ২,২১৭ টি গ্রাম। ২৮ টি জেলা রয়েছে জলের তলায়। একদিকে যেমন উদ্ধার আর ত্রাণ নেমেছে প্রশাসন, তেমনই অন্যদিকে ফুঁসে উঠছে ব্রহ্মপুত্র।

উত্তরপ্রদেশে দুর্যোগের আশঙ্কা!

উত্তরপ্রদেশে দুর্যোগের আশঙ্কা!

উত্তরাখণ্ড, অসম, মহারাষ্ট্র ছাড়াও উত্তরপ্রদেশেও প্রাকৃতিক দুর্যোগের আশঙ্কা রয়েছে। সেখাানের লখনউ, কনৌজ, হারদোইতে বজ্র বিদ্যুৎ সহ বৃষ্টির আশঙ্কা রয়েছে বলে জানা গিয়েছে। বৃষ্টির পরিমাণ বাড়তে পারে বিহারেও। এমনই সতর্কতা জরি হয়েছে আবহাওয়া দফতরের তরফে।

[আরও পড়ুন:বাংলার উত্তরাংশে বৃষ্টিতে প্রবল দুর্যোগে মৃত ১! ফুঁসছে তিস্তা-তোর্সা-রায়ডাক ]

English summary
Weather update of Uttrakhand and Assam, IMD issues alert.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X