• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

অপেক্ষার অবসান! গুরুত্বপূর্ণ মামলার লাইভ স্ট্রিমিং শুরু সুপ্রিম কোর্টে

  • |
Google Oneindia Bengali News

অপেক্ষার অবসান। আদেশ পাস করানোর প্রায় চার বছর পর জাতীয় গুরুত্বের মামলাগুলির লাইভ স্ট্রিমিং শুরু হল সুপ্রিম কোর্টে। এক্ষেত্রে সুপ্রিম কোর্ট তার সাংবিধানিক বেঞ্চের লাইভ স্ট্রিমিং শুরু করেছে এদিন থেকে।

 ইউটিউবে সরাসরি সম্প্রচার

ইউটিউবে সরাসরি সম্প্রচার

সংবাদ মাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, সুপ্রিম কোর্টের একটি প্ল্যাটফর্ম থেকে ইউটিউবে এর সরাসরি সম্প্রচার করা হচ্ছে। এর ফলে দর্শকরা তাদের বাড়িতে বসে সুপ্রিম কোর্টের শুনানি দেখতে পারবেন। আদালতের শুনানি লাইভ টেলিকাস্টের সিদ্ধান্ত বর্তমান প্রধান বিচারপতি ইউইউ ললিতের নেতৃত্বে সব বিচারপতির বৈঠকে নেওয়া হয়েছিল।

চারবছর আগে সিদ্ধান্ত নেওয়া হয়

চারবছর আগে সিদ্ধান্ত নেওয়া হয়

আদালতের শুনানির লাইভ স্ট্রিমিংয়ের আদেশ দেওয়া হয়েছিল ২০১৮ সালের ২৬ সেপ্টেম্বর। আদেশ দিয়েছিলেন, তৎকারীন প্রধান বিচারপতি দীপ মিশ্র। সেক্ষেত্রে আদেশ বাস্তবায়িত করতে ৪ বছর সময় লেগে গিয়েছে। কীভাবে রেকর্ডিং সংক্রান্ত কাদ করা হবে তা ঠিক করে দিয়েছিল ২০২১-এ সুপ্রিম কোর্টের নির্ধারিত কমিটি।

সংরক্ষণ ইস্যুর লাইভ স্ট্রিমিং

অর্থনৈতিকভাবে পিছিয়ে পড়াদের সংরক্ষণ ইস্যু। এই মামলাটি ১০৩ তম সংবিধান সংশোধনকে চ্যালেঞ্জ করে করা হয়েছে।

মহারাষ্ট্রের রাজনৈতিক পরিস্থিতি নিয়ে মামলার লাইভ স্ট্রিমিং

বিচারপতি ডিওয়াই চন্দ্রচূ়ড়রে নেতৃত্বের শিবসেনার ভাঙন সংক্রান্ত মামলার শুনানিতে লাইভ স্ট্রিমিংয়ের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এই মামলাটি শিবসেনার একনাথ শিন্ডে এবং উদ্ধব ঠাকরের গোষ্ঠীর মধ্যে।
এছাড়াও দিল্লির সঙ্গে কেন্দ্রের মামলা এবং ৩৭০ ধারা বাতিল চ্যালেঞ্জ করা মামলার লাইভ স্ট্রিমিং করার কথা। এই বিষয়টি দশেরার বিরতির পরে তালিকাভুক্ত হতে পারে।

চূড়ান্ত সিদ্ধান্ত নেন বর্তমান প্রধান বিচারপতি

চূড়ান্ত সিদ্ধান্ত নেন বর্তমান প্রধান বিচারপতি

গত ২০ সেপ্টেম্বর বর্তমানে সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি ইউইউ ললিত সুপ্রিম কোর্টের একটি বৈঠকে ২৭ সেপ্টেম্বর থেকে সাংবিধানিক বেঞ্চের কার্যক্রম লাইভ স্ট্রিমিংয়ের সিদ্ধান্ত নেন। সাধারণ পদ্ধতি অনুসারে লাইভ স্ট্রিমিং-এ কোনও দর্শন ৩০ সেকেন্ড পরে তা দেখতে পাবেন।

ছবি সৌ:ইউটিউব

English summary
Wait is over, Live streaming of court proceedings begins in Supreme Court from tueaday
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X