• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ব্রিটেনের আদালতে খারিজ আবেদন, ২৮ দিনের মধ্যে বিজয় মালিয়াকে ভারতে ফেরানো হবে

করোনা আবহে বড় সাফল্য সব টাকা ফেরত দেওয়ার অনুরোধ জানানোর কয়েক মিনিটের মধ্যেই ব্রিটেনের আদালতে খারিজ বিজয় মালিয়ার আবেদন। ২৮ দিনের মধ্যে ভারতে ফেরানো হতে পারে ঋণখেলাপি বিজয় মালিয়াকে। ব্রিটিশ সুপ্রিম কোর্টে ভারতের প্রত্যর্পণের আবেদনে সিলমোহর।

মালিয়ার আবেদন খারিজ

মালিয়ার আবেদন খারিজ

করোনার সংকটজনক পরিস্থিতির মধ্যে সুযোগ খুঁজছিলেন ঋণ খেলাপি লিকার ব্যারন বিজয় মালিয়া। কিন্তু শেষ রক্ষা হল হল না। প্রত্যর্পণের কোপে পড়তেই হল বিজয় মালিয়াকে। মান বাঁচাতে কয়েকঘণ্টা আগেই তিনি নিঃশর্তে সব টাকা ফেরানোর টোপ দিয়েছিল ভারত সরকারকে। কিন্তু কোনওভাবে আর মান বাঁচাতে পারলেন না। ব্রিটেনের আদালতে খারিজ হয়ে গেল প্রত্যর্পণের মামলাকে চ্যালেঞ্জ জানিয়ে করা মালিয়ার আবেদন। ব্রিটেনের সুপ্রিম কোর্টে করা ভারত সরকারের প্রত্যর্পণের মামলাকে চ্যালেঞ্জ জানিয়ে লন্ডন হাইকোর্টে আবেদন জানিয়েছিলেন তিনি। বৃহস্পতিবার লন্ডন হাইকোর্ট তাঁর আবেদন খারিজ করে দেয়।

২৮ দিনের মধ্যেই ফেরানো হবে ভারতে

২৮ দিনের মধ্যেই ফেরানো হবে ভারতে

করোনা আবহে সুখবর এলো ভারতে। লন্ডন হাইকোর্টে বিজয় মালিয়ার আবেদন খারিজ হওয়ার পরেই তাঁকে ভারতে ফেরানোর তোরজোর শুরু হয়ে গিয়েছে। মনে করা হচ্ছে সব প্রক্রিয়া শেষ করে ২৮ দিনের মধ্যেই বিজয় মালিয়াকে দেশে ফেরানো হবে। বিট্রেন সরকারের পক্ষ থেকে মালিয়াকে প্রত্যর্পণের জন্য সবরকম সহযোগিতার কথা বলা হয়েছে।

টাকা ফেরাতে চান মালিয়া

টাকা ফেরাতে চান মালিয়া

আর যে বাঁচতে পারবেন না সেটা আঁচ করেই শুনানির কয়েকঘণ্টা আগেই ভারত সরকারের কাছে কাতর অনুরোধ জানিয়েছিলেন বিজয় মালিয়া। তিনি বলেছিলেন যত টাকা তিনি নিয়েছেন তার পুরোটাই ফিরিয়ে দিতে চান। ভারতে এসবিআই-এর কাছে ১১০০০ কোটি টাকার ঋণ খেলাপির অভিযোগ রয়েছে মালিয়ার বিরুদ্ধে।

পলাতক মালিয়া

পলাতক মালিয়া

২০১৯ সালে বিপুল পরিমাণ ঋণ খেলাপি করে দেশ থেকে পালিয়ে গিয়েছিলেন বিজয় মালিয়া। বেশ কিছুদিন আত্মগোপন করে ছিলেন তিনি। তাঁর পর জানা যায় তিিন ব্রিটেনে রয়েছেন। সেখানে িবপুল পরিমাণ সম্পত্তির মালিক। তারপরেই তাঁকে ভারতে ফেরানোর জন্য ব্রিটেন সরকারের দ্বারস্থ হয় ভারত সরকার। তারপর থেকেই বিজয় মালিয়াকে প্রত্যর্পণের মামলা লড়ে চলেছে ইডি।

২০ লক্ষ কোটি টাকার আর্থিক প্যাকেজ আর কোন দেশ দেয়নি, দৃষ্টান্ত ভারতের মন্তব্য মুকুলের

তৃণমূলের শেষের শুরু হয়ে গিয়েছে! বিস্ফোরক অনুপম জানালেন মমতার 'পরিবর্তন আর পরিকল্পনা'র কথা

English summary
Vijay Maliya plea rejected by UK court he will bring back in India within 28 days
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X