• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মহারাষ্ট্রে সরকার গঠনের দাবি করছে না বিজেপি, মন্তব্য কেন্দ্রীয়মন্ত্রীর

Google Oneindia Bengali News

মহারাষ্ট্রের রাজনৈতিক সঙ্কটকে শিবসেনার অভ্যন্তরীণ বিষয় বলে মন্তব্য করলেন বিজেপি নেতা তথা কেন্দ্রীয় মন্ত্রী রাওসাহেব পাতিল দানভে। পাশাপাশি তিনি জানা বিজেপি মহারাষ্ট্রে সরকার গঠনের দাবি জানাচ্ছে না। বিজেপির সঙ্গে শিবসেনার কোনও বিদ্রোহী বিধায়কের যোগাযোগ নেই বলেও তিনি জানিয়েছেন।

মহারাষ্ট্রে সরকার গঠনের দাবি করছে না বিজেপি, মন্তব্য কেন্দ্রীয় মন্ত্রীর

রেল প্রতিমন্ত্রী রাওসাহেব পাতিল দানভে বলেন, 'আমরা একনাথ শিন্ডের সঙ্গে কথা বলিনি। এটা শিবসেনার আভ্যন্তরীণ বিষয়। এখানে বিজেপির কিছু করার নেই। আমরা মহারাষ্ট্রে সরকার গঠনের জন্যও দাবি জানায়নি।' মঙ্গলবার একনাথ শিন্ডের সঙ্গে শিবসেনার এক ঝাঁক বিদ্রোহী বিধায়ক মহারাষ্ট্র ছেড়ে গুজরাটের সুরাটে একটি রিসোর্টে আশ্রয় নেয়। এরপরেই বিজেপির শীর্ষ মহলে সক্রিয়তা ছিল চোখে পড়ার মতো। মুম্বই থেকে ফড়নবীশ সোজা দিল্লি যান। অমিত শাহ ও জেপি নাড্ডার সঙ্গে বৈঠক করেন। অন্যদিকে, রাওসাহেব পাতিল দানভেও মহারাষ্ট্রের প্রাক্তন বিজেপি মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবীশের সঙ্গে বৈঠক করেন। কিন্তু তিনি সাংবাদিকদের জানান, বিজেপির তরফে শিবসেনার কোনও বিধায়কের সঙ্গে যোগাযোগ করা হয়নি।

বুধবার একনাথ শিন্ডে বলেন, দলের বেঁচে থাকার জন্য এই 'অস্বাভাবিক জোট' থেকে বেরিয়ে আসা খুব প্রয়োজন ছিল। এই জোট শুধু সরকারকে টিকিয়ে রাখতে সাহায্য করেছে। তিনি কংগ্রেস ও এনসিপির সঙ্গে শিবসেনার জোটকে 'অস্বাভাবিক' জোট বলে উল্লেখ করছেন। শিন্ডে মনে করছেন, কংগ্রেস ও এনসিপি শিবসেনাকে দুর্বল করে দিচ্ছে। তিনি অভিযোগ করেন, এখনের শিবসেনার সঙ্গে বালা সাহেবের শিবসেনার কোনও মিল নেই।

অন্যদিকে, বুধবারই শিবসেনা উদ্ধব ঠাকরের বাসভবনে জরুরি বৈঠক ডাকে। সেখানে তিনি মুখ্যমন্ত্রীর পদ ছাড়ার পাশাপাশি শিবসেনা প্রধানের পদ ছাড়তে প্রস্তুত বলে জানান। শিবসেনার নেতা কর্মীদের উদ্ধব ঠাকরে আবেগঘন বার্তা দেন। সেখানে তিনি বলেন, দলের বিধায়কদের একাংশ তাঁকে ক্ষমতাচ্যুত করার চেষ্টা করছেন। সুরাটে যাওয়ার পরিবর্তে ওই বিধায়করা তাঁর কাছে আসতে পারতেন। নিজেদেরর মনের কথা বলতে পারতেন বলে উদ্ধব ঠাকরে মন্তব্য করেন। তিনি বলেন, একজন বিধায়কও তাঁর বিরুদ্ধে থাকলে, সেটা লজ্জার বিষয়।

উদ্ধব মাতশ্রী ফিরতেই বদলে গেল চিত্র, শিন্ডে শরণে আরও শিবসেনা বিধায়কউদ্ধব মাতশ্রী ফিরতেই বদলে গেল চিত্র, শিন্ডে শরণে আরও শিবসেনা বিধায়ক

বুধবার শিবসেনার নেতৃত্বাধীন মহারাষ্ট্রের জোট সরকারের সঙ্কট আরও গভীর হয়েছে। বুধবার শিবসেনার বিদ্রোহী বিধায়ক একনাথ শিন্ডে জানিয়েছেন, দলের ৪৬ জন বিধায়ক তাঁর সঙ্গে রয়েছে। পাশাপাশি নির্দলের ছয়জন বিধায়ক তাঁকে সমর্থন করেছেন। বুধবার বর্ষায় শরদ পাওয়ারের সঙ্গে বৈঠক করেন উদ্ধব ঠাকরে। সেখানেই একনাথ শিন্ডেকে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী পদে বসানোর প্রস্তাব দেন শরদ পাওয়ার। জানা যাচ্ছে কংগ্রেস এই প্রস্তাব সমর্থন করে। সূত্রের খবর, পাশাপাশি মন্ত্রিসভা রদল-বদলের বিষয়েও আলোচনা হয়। বৈঠকে শরদ পাওয়ারের মেয়ের সুপ্রিয়া সুলেও উপস্থিত ছিলেন বলে জানা গিয়েছে।

English summary
Union minister said that BJP not staking to claim to form Maharashtra Government
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X