প্রতীক যুদ্ধে জয় পলানিস্বামী-পন্নিরসেলবম গোষ্ঠীর, ফের মুখ পুড়ল দিনাকরণের

  • Posted By:
Subscribe to Oneindia News

এআইএডিএমকে-র প্রতীক কার কাছে থাকবে তা নিয়ে লড়াইয়ে নেমেছিল তামিলনাড়ুর শাসক দলের দুই বিবদমান শিবির। একদিকে ছিলেন বর্তমান মুখ্যমন্ত্রী ই পলানিস্বামী ও প্রাক্তন মুখ্যমন্ত্রী ও পন্নিরসেলবম গোষ্ঠী। অন্যদিকে ছিলেন শশীকলা নটরাজন গোষ্ঠীর নেতা টিটিভি দিনাকরণ।

প্রতীক যুদ্ধে জয় পলানিস্বামী-পন্নিরসেলবম গোষ্ঠীর, ফের মুখ পুড়ল দিনাকরণের

সবদিক খতিয়ে দেখে দুই পাতা বিশিষ্ট প্রতীক চিহ্ন পলানিস্বামী গোষ্ঠীর হাতেই দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন। পলানিস্বামী গোষ্ঠীই 'আসল এআইএডিএমকে', এমনটাই জানানো হয়েছে।

দিনাকরণ গোষ্ঠী এই চিহ্ন পাওয়ার জন্য লড়াইয়ে নেমেছিল। পাশাপাশি দলের নেতৃত্ব হাতে পাওয়ারও চেষ্টা করেছিল। সঙ্গে প্রায় জনা ১৮ বিধায়কের সমর্থনও ছিল দিনাকরণের। তবে কিছুদিন আগে পরপর কয়েকদিন তামিলনাড়ুতে শশীকলা ও তার ঘনিষ্ঠদের বাড়িতে আয়কর হানা হয়। তাতে বিপুল সম্পদ উদ্ধার হয়। তাতেই কিছুটা হতোদ্যম হয়ে পড়েছে দিনাকরণ গোষ্ঠী। এবার দলের প্রতীক চিহ্নও বিরোধীদের হাতে চলে গেল।

সূত্রের খবর, নির্বাচন কমিশন দিনাকরণ গোষ্ঠীকে জানিয়েছে, দলের মধ্যে কোনও সমর্থন তাঁর নেই। ফলে প্রতীক তাঁকে দেওয়া যাবে না। গতবছরের ৫ ডিসেম্বর জয়ললিতা মারা যাওয়ার পরে এআইএডিএমকে শিবির দুটি গোষ্ঠীতে ভাগ হয়ে যায়। একদিকে ছিলেন শশীকলা নটরাজন ও অন্যদিকে ছিলেন ও পন্নিরসেলবম গোষ্ঠী। তাঁদের বিবাদের জেরে গত ২২ মার্চ এআইএডিএমকে-র প্রতীক চিহ্ন 'ফ্রিজ' করে দিয়েছিল নির্বাচন কমিশন। আরকে নগর উপনির্বাচনেও তা ব্যবহার করতে নিষেধ করা হয়েছিল।

English summary
Unified AIADMK gets ‘two leaves’ symbol, says Tamil Nadu CM E Palaniswami
Please Wait while comments are loading...

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.