Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

খাঁচায় খাবার দিতে গিয়ে বেঙ্গালুরুর পার্কে মর্মান্তিক পরিণতি পশু রক্ষণাবেক্ষণকারীর

  • By: OneindiaStaff
Subscribe to Oneindia News

দুটি বাঘের বাচ্চার আক্রমণে মৃত্যু হল এক পশু রক্ষণাবেক্ষণকারীর। ঘটনাটি ঘটেছে বেঙ্গালুরুর বানেরঘাট্টা বায়োলজিক্যাল পার্কে। খাবার দিতে গিয়েই এই মর্মান্তিক ঘটনাটি ঘটে বলে পার্ক সূত্রে খবর।

বেঙ্গালুরুর পার্কে মর্মান্তিক পরিণতি পশু রক্ষণাবেক্ষণকারীর

সপ্তাহখানের আগে বেঙ্গালুরুর ওই বায়োলজিক্যাল পার্কের কাজে যোগ দিয়েছিলেন অনজি নামের ওই যুবক। বাঘের জন্য মাংস দিতে খাঁচায় ঢুকেছিলেন অনজি। অন্যদিকে, যেদিকে বাঘের বাচ্চাদুটি ছিল খাঁচাটি সেইদিক থেকে খোলা ছিল। এই খাঁচা খোলা থাকার বিষয়টি খেয়াল করেননি ওই পশু রক্ষণাবেক্ষণকারী যুবক।

সূত্রের খবর, যখন ওই যুবক খেয়াল করেন, তখন আর কিছুই করার ছিল না। সৌভগ্যে দুটি বাচ্চা অনজির ওপর ঝাঁপিয়ে পড়ে। পার্ক কর্তৃপক্ষের অভিযোগের ভিত্তিতে ঘটনায় পুলিশ অস্বাভাবিক মৃত্যুর মামলা দায়ের করেছে।

পুলিশি তদন্ত চলায় ঘটনা সম্পর্কে কোনও কথা বলতে অস্বীকার করেছেন পার্কের একজিকিউটিভ ডিরেক্টর সন্তোষ কুমার।

বছর দুয়েক আগে এই পার্কেই অপর এক পশু রক্ষণাবেক্ষণকারী সিংহের আক্রমণে জখম হয়েছিলেন। সম্প্রতি এখানেই ৫ রয়্যাল বেঙ্গল টাইগারের আক্রমণে একটি সাদা বাঘের মৃত্যু হয়েছে।

বানেরঘাট্টা ন্যাশনাল পার্কের ওয়েবসাইটে দেওয়া তথ্য অনুযায়ী, ১৩৪৬ একরের এই পার্কে ১৯৪১ টি জন্তু রয়েছে। রয়্যাল বেঙ্গল টাইগার ছাড়াও, সিংহ এবং চিতাবাঘও রয়েছে এই পার্কে।

সাদা বাঘ এই মুহুর্তে বিপন্ন প্রজাতির অন্তর্ভুক্ত। দক্ষিণ এবং পূর্ব এশিয়া বিশেষ করে ভারতেই এদের পাওয়া যায়।

English summary
2 white tiger cubs kill keeper at Bengaluru's Bannerghatta biological park. The man had gone to place meat inside the enclosure for the animals without noticing it was open. He tried to escape, but the cubs of tigress Sowbhagya chased and killed him at Bengaluru's Bannerghatta biological park.
Please Wait while comments are loading...