• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

জেসিবি'র টায়ার ফেটে ভয়ঙ্কর বিস্ফোরণ , মৃত দুই

Google Oneindia Bengali News

মঙ্গলবার রায়পুরের ঘনকুল স্টিলে জেসিবি'র টায়ার ফেটে দু'জনের মৃত্যু হল। টায়ারে হাওয়া দেওয়ার জন্য পাম্প করার সময় এই দুর্ঘটনা ঘটে। এলাকাটি শিলতারা থানার অন্তর্গত।

জেসিবির টায়ার ফেটে ভয়ঙ্কর বিস্ফোরণ , মৃত দুই

৫৫ সেকেন্ডের ভিডিওতে, একজন ব্যক্তিকে একটি টায়ারে বাতাস পাম্প করতে দেখা যাচ্ছে। তার সাথে আরেকজন লোক যোগ দেয়, যে তাকে কাজে হাত দেয়। মুহূর্ত পরে, ধোঁয়ায় টায়ার বিস্ফোরিত হয় এবং দুই ব্যক্তি হাওয়ায় কার্যত উড়ে যায়। মৃতদের নাম রাজপাল সিং ও প্রঞ্জন নামদেব। দুজনেই মধ্যপ্রদেশের সাতনার বাসিন্দা।

'

জেসিবি হল নির্মাণ, কৃষি, বর্জ্য হ্যান্ডলিং এবং ধ্বংসের জন্য সরঞ্জামগুলির একটি ব্রিটিশ প্রস্তুতকারক, যা ১৯৪৫ সালে প্রতিষ্ঠিত এবং ইংল্যান্ডের স্টাফোর্ডশায়ারের রোসেস্টারে অবস্থিত। "জেসিবি" শব্দটি প্রায়শই যান্ত্রিক খননকারী এবং খননকারীদের জন্য একটি সাধারণ বর্ণনা হিসাবে কথোপকথনে ব্যবহৃত হয় এবং এখন এটি অক্সফোর্ড ইংরেজি অভিধানে উপস্থিত হয়, যদিও এটি এখনও একটি ট্রেডমার্ক হিসাবে ধরা হয়।

'oseph Cyril Bamford Excavators Ltd' প্রতিষ্ঠা করেছিলেন জোসেফ সিরিল ব্যামফোর্ড ১৯৪৫ সালের অক্টোবরে 'Uttoxeter, Staffordshire' ইংল্যান্ডে। তিনি ৩.৭ বাই ৪.৬ মিটার (১২ বাই ১৫ ফুট) একটি লক-আপ গ্যারেজ ভাড়া নেন। এতে, একটি ওয়েল্ডিং সেট ব্যবহার করে যা তিনি ইংলিশ ইলেকট্রিক থেকে সেকেন্ড-হ্যান্ড কিনেছিলেন, তিনি তার প্রথম যানটি তৈরি করেছিলেন, যুদ্ধ-উদ্বৃত্ত উপকরণ থেকে একটি টিপিং ট্রেলার।

ট্রেলারের পাশ এবং মেঝে স্টিলের শীট দিয়ে তৈরি করা হয়েছিল যা বিমান হামলার আশ্রয়ের অংশ ছিল। তার ছেলে অ্যান্টনির জন্মের দিনেই, তিনি ট্রেলারটি কাছের বাজারে ৪৫ পাউন্ডে বিক্রি করেছিলেন (এছাড়া একটি অংশ বিনিময় করা ফার্ম কার্ট) এবং সাথে সাথে আরেকটি ট্রেলার তৈরি করেছিলেন। 'Uttoxeter' মধ্যে কয়লা উঠান. প্রথম ট্রেলার এবং ঢালাই সেট সংরক্ষণ করা হয়েছে.

দ্য ফসর ওয়ালেন্টি পাইটেল, রোসেস্টারের সদর দফতরে জেসিবি যানবাহনের অংশ থেকে তৈরি
১৯৪৮ সালে, ছয়জন লোক কোম্পানির জন্য কাজ করছিলেন এবং এটি ইউরোপে প্রথম হাইড্রোলিক টিপিং ট্রেলার তৈরি করেছিল। ১৯৫০ সালে, এটি রোসেস্টারের একটি পুরানো পনির কারখানায় স্থানান্তরিত হয়, এখনও ছয়জন নিয়োগ করে। এক বছর পরে, ব্যামফোর্ড তার পণ্যগুলিকে হলুদ রঙ করা শুরু করে। ১৯৫৩ সালে, তিনি জেসিবি-এর প্রথম ব্যাকহো লোডার তৈরি করেন এবং এর লোগো প্রথমবারের মতো উপস্থিত হয়।

এটি ডার্বি মিডিয়া এবং বিজ্ঞাপন ডিজাইনার লেসলি স্মিথ দ্বারা ডিজাইন করা হয়েছিল। ১৯৫৭ সালে, ফার্মটি "হাইড্রা-ডিগা" চালু করে, যা খননকারী এবং প্রধান লোডারকে কৃষি ও নির্মাণ শিল্পের জন্য উপযোগী একক সর্ব-উদ্দেশ্য সরঞ্জাম হিসাবে অন্তর্ভুক্ত করে। ১৯৬৪ সালের মধ্যে তা ৩০০০ টিরও বেশি ৩সি ব্যাকহো লোডার বিক্রি করেছিল। দুই বছর পরে, মার্কিন যুক্তরাষ্ট্রে জর্জিয়ার সাভানাহের কাছে পুলারে একটি এর কারখানা সম্পন্ন হয় এবং পরের বছর একটি কারখানা খোলা হয়। ক্রমে তা আরও উন্নতি করে

English summary
two man dies in bursting jcb tyre
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X