• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ভাঙা হবে অবৈধ টুইন টাওয়ার, চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি

Google Oneindia Bengali News

ভেঙে ফেলা হবে নয়ডার অবৈধ টুইন টাওয়ার। আগামী ২৮ অগাস্ট নয়ডা সুপারটেক বিল্ডিং ভেঙে ফেলা হবে বলে জানা যাচ্ছে। ওইদিন দুপুর আড়াইটে নাগাদ তা ভেঙে ফেলার কাজ শুরু হবে বলে জানা গিয়েছে। এর জন্য চলছে প্রস্তুতি। আধুনিক ইঞ্জিনিয়ারিং পদ্ধতি, উন্নত প্রযুক্তি এবং বৈজ্ঞানিক পদ্ধতি ব্যবহার করা হবে অবৈধ এবং সুউচ্চ ওই নির্মাণগুলি ভেঙে ফেলার জন্য।

প্রতিরোধমূলক ব্যবস্থা

প্রতিরোধমূলক ব্যবস্থা

পুলিশ এই টুইন টাওয়ার ভেঙে ফেলার জন্য সমস্ত প্রতিরোধমূলক ব্যবস্থা গ্রহণ করছে, যার মধ্যে রয়েছে রুট স্যানিটাইজ করা এবং স্ট্রেচগুলি বন্ধ করা, শকওয়েভ এবং বিস্ফোরণের পরে যাতে কোনও সম্পত্তি বা মানুষের জীবনহানি না হয় তা করার জন্য সমস্ত ব্যবস্থা নিচ্ছে। এই পরিকল্পনার জন্য একটি বিশেষ মানচিত্র তৈরি করা হয়েছে।

চলছে শেষ মিনিটের প্রস্তুতি

চলছে শেষ মিনিটের প্রস্তুতি

এমারল্ড কোর্ট সোসাইটিতে প্রবেশ করার সাথে সাথে প্রতিরোধমূলক ব্যবস্থাগুলি ঠিক আছে কি না তা ভালো করে দেখে নেওয়া হচ্ছে। ধূলিকণা রোধ করার জন্য বিল্ডিংগুলিকে ঢেকে রাখা সবুজ কার্পেটের একটি পুরু স্তর, রেসিডেন্ট ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন (RWA) বাসিন্দাদের জন্য করণীয় এবং করণীয় নির্দেশিকা জারি করে, টুইন টাওয়ারের চারপাশে পরিখা এবং বড় কন্টেইনারগুলি অনুভূমিকভাবে ছড়িয়ে পড়া রোধ করার জন্য স্থাপন করা হয়েছে।

কী বলছে পুলিশ?

কী বলছে পুলিশ?

ডেপুটি কমিশনার অফ পুলিশ (ডিসিপি), নয়ডা, গণেশ সাহা বলেছেন, "অগাস্ট ২৮ তারিখে যেকোনও অপ্রীতিকর ঘটনার জন্য নিরাপদ পথ প্রদান, প্রভাব এলাকা ঘেরাও করা এবং স্ট্যান্ডবাই জরুরি ব্যবস্থা সহ সমস্ত প্রতিরোধমূলক ব্যবস্থা নেওয়া হয়েছে। আমরা প্রস্তুত রয়েছি। রাস্তা বাঁক নেওয়ার ব্যবস্থা থেকে সবকিছু আমাদের তৈরি। আমরা যেকোনও জরুরি পরিস্থিতি মোকাবেলায় প্রস্তুত। ডি-ডেতে আশেপাশের এলাকায় কোনও যানজট থাকবে না।"

সরানো হবে এলাকার বাসিন্দাদের

সরানো হবে এলাকার বাসিন্দাদের

প্রস্তুতি চলছে পুরোদমে। ২৮ অগাস্ট সকাল ৭টার আগে এলাকার বাসিন্দাদের এলাকাটি থেকে সরিয়ে নিতে হবে। বেশ কিছু বাসিন্দা অন্যত্র চলে গিয়েছেন এবং অনেকে তাদের মূল্যবান জিনিসপত্র, বিশেষ করে বৈদ্যুতিক যন্ত্রপাতি, বিস্ফোরণের আফটারশক থেকে ক্ষয়ক্ষতি এড়াতে গুছিয়ে নিচ্ছেন বলে জানা যাচ্ছে। এলাকার বেশিরভাগ বাসিন্দারা এই বিষয়ে নিয়ে ভীত নন, তবে তাদের জানালার কাঁচের ক্ষতি হতে পারে এবং বাড়িতে ব্যাপক ধুলোর ঢুকতে পারে। সেই সম্পর্কে তারা বেশ কিছুটা শঙ্কার মধ্যে রয়েছেন বলে জানা গিয়েছে। এমারল্ড কোর্ট এবং এটিএস সোসাইটির বাসিন্দাদের ধ্বংসকারী সংস্থা, এডিফিস দ্বারা বিস্ফোরণের কারণে কাঠামোগত ক্ষতির জন্য ক্ষতিপূরণের আশ্বাস দিয়েছে বলে জানা গিয়েছে।

English summary
on august 28 twin tower of Noida will be demolished
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X