• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

কেন বিজেপির জন্য ভারত ক্ষমা চাইবে? ওপর থেকে সমর্থনের উৎসাহ, মোদীকে নিশানা TRS-Cong-এর

Google Oneindia Bengali News

নবী মহম্মদকে (Prophet Muhammad) নিয়ে বিতর্কিত মন্তব্যের জেরে তাদের দেশের ভারতীয় রাষ্ট্রদূতকে ডেকে পাঠিয়ে প্রতিবাদ জানিয়েছে, কাতার, কুয়েত, ইরান এবং সৌদি আরবের মতো উপসাগরীয় দেশগুলি। বিষয়টি নিয়ে ভারত সরকারের কাছে ক্ষমা চাওয়ার দাবিও তুলেছে তারা। যা নিয়ে মোদী (Narenldra Modi) সরকারকে নিশানা করেছেন তেলেঙ্গানার (Telangana) মন্ত্রী কেটি রামা রাও (KT Rama Rao)। তাঁর প্রশ্ন কেন, বিজেপির (BJP) জন্য ক্ষমা চাইবে ভারত?

কেন বিজেপির জন্য ভারত ক্ষমা চাইবে?

কেন বিজেপির জন্য ভারত ক্ষমা চাইবে?

নবীকে নিয়ে বিজেপি নেতৃত্বের মন্তব্যের জন্য ভারত সরকারের কাছে ক্ষমা চাওয়ার দাবি উঠেছে। যা নিয়ে তেলেঙ্গানার মন্ত্রী কেটি রামা রাও ( যিনি কেটিআর নামেই পরিচিত) প্রশ্ন তুলেছেন, কেন বিজেপির ঘৃণার মন্তব্যের জন্য ভারত সরকার ক্ষমা চাইবে?উল্লেখ্য যে উপসাগরীয় দেশগুলিতে ভারতে সব থেকে বেশি বিব্রতকর পরিস্থিতির মধ্যে পড়তে হচ্ছে। কাতার, বাহারিন, ইরান ও সৌদি আরবের মতো দেশগুলি নবীকে নিয়ে মন্তব্যের নিন্দা করেছে এবং বিষয়টিকে ইসলামফোবিক বলে বর্ণনা করেছে। তবে বাহারিনও সৌদি আরব মুখ্যপাত্রদের বিরুদ্ধে বিজেপির ব্যবস্থা নেওয়ার ঘোষণাকে স্বাগত জানিয়েছে।

নিশানায় প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রীকে নিশানা করে তিনি বলেছেন, দিনের পর দিন ঘৃণা ছড়ানোর জন্য ভারতবাসীর কাছে ক্ষমা চাওয়া। এটা বিজেপিরই চাওয়া উচিত কিন্তু জাতি হিসেবে নয়, টুইটে বলেছেন তিনি। তেলেঙ্গানার মন্ত্রী আরও বলেছেন, যখন বিজেপি সাংসদ প্রজ্ঞা সিং মহাত্মা গান্ধীর হত্যার প্রশংসা করেছিলেন, সেই সময় প্রধানমন্ত্রীর
চুপ থাকা সবাইকে মর্মাগত করেছিল। কটাক্ষ করে তিনি বলেন, আপনি যা অনুমোদন করেন, তাই প্রচার করেন। তিনি আরও বলেছেন,. ওপর থেকে নির্বোঝের মতো সমর্থন যা ধর্মান্ধতা ও ঘৃণাকে উৎসাহিত করেছে।

জেলে পাঠানোর দাবি মায়াবতীর

জেলে পাঠানোর দাবি মায়াবতীর

নবী মহম্মদকে নিয়ে বিতর্কিত মন্তব্য নিয়ে আন্তর্জাতিক মহলে বিতর্ক শুরু হতেই বিজেপির তরফে দুই অভিযুক্ত নেতানেত্রীর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার কথা জানানো হয়। এব্যাপারে বহুজন সমাজপার্টির প্রধান মায়াবতী বলেছেন যাঁরা এই ধরনের মন্তব্য করেন, বিজেপির উচিত, তাঁদেরকে জেলে পাঠানো।
কোন ধর্মের বিরুদ্ধে আপত্তিকর ভাষা ব্যবহার করা উচিত নয়। এব্যাপারে বিজেপিরও উচিত কঠোরভাবে দলের লোকেদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া। শুধুমাত্র তাঁদের বরখাস্ত কিংবা সাসপেন্ড করলে চলবে না, তাঁদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিয়ে জেলে পাঠাতে হবে।

নিন্দায় কংগ্রেসও

একইভাবে নিন্দায় সরব হয়েছে কংগ্রেসও। দলের মুখপাত্র পবন খেরা বলেছেন, ভারত এমন কোনও ভুল করেনি যার জন্য ক্ষমা চাইতে হবে। ভুল করেছে বিজেপি। তিনি প্রশ্ন করেছেন, দেশ কেন ক্ষতিপূরণ দেবে। কাতার ও কুয়েতের মতো দেশ প্রধানমন্ত্রী মোদীকে রাজধর্ম পালনের কথা মনে করিয়ে দিচ্ছে। এর থেকে লজ্জার আর কিছু হতে পারে না, বলেছেন তিনি। কংগ্রেস মুখপাত্র বলেছেন প্রধানমন্ত্রী ও তাঁর দল দেশের মানুষের মাথা নিচু করে গিয়েছে। তিনি বলেছেন এখানে কোনও ভারতীয়ের দোশ আছে, তা মেনে নেওয়া যাবে না। কেননা দেশ হিসেবে ভারত সবসময় সংবিধানের মূল্যবোধকে সমর্থন করে। কিন্তু বিজেপি তা করে না। তাই তাদেরকেই ক্ষমা চাইতে হবে এবং ক্ষতিপূরণ দিতে হবে। প্রধানমন্ত্রীকে নিশানা করে তিনি বলেছেন, সময়মতো পরিস্থিতি সামাল দিলে বিব্রত হতে হবে না। যে কারণে ভারতীয়রা বিব্রত হয়েছে, তার জন্য প্রধানমন্ত্রীর উচিত দেশের কাছে ক্ষমা চাওয়া বলেছেন তিনি।

ভারতকে একত্রিত করার সময়! নবীকে নিয়ে মন্তব্যে বিতর্কের মধ্যেই রাহুলের তাৎপর্যপূর্ণ আহ্বানভারতকে একত্রিত করার সময়! নবীকে নিয়ে মন্তব্যে বিতর্কের মধ্যেই রাহুলের তাৎপর্যপূর্ণ আহ্বান

English summary
TRS leader KTR questions why India will apologise for BJP leaders comments on Prophet
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X