• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

লক্ষ্য দলিত ভোট, দেশ জুড়ে তফসিলি ভোটারদের সঙ্গে বিশেষ জন সংযোগ করবে বিজেপি

Google Oneindia Bengali News

বিজেপির জাতীয় তফসিলি জাতি মোর্চার সম্পাদক ভোলা সিং বুধবার বলেছেন তার সংগঠন বুথে বুথে সেইসব মানুষদের সঙ্গে যোগাযোগ করবে এবং কথা বলবে যারা পিছিয়ে পড়া জাতির তালিকায় রয়েছেন। ১০০-র বেশি এমন ভোটার রয়েছে এমন বুথে তারা ঘুরে কথা বলবেন বলে জানা যাচ্ছে। দলের আসন রক্ষা করতেই এই পরিকল্পনা বলে জানা যাচ্ছে।

জন সম্পর্ক অভিযান

জন সম্পর্ক অভিযান

নাগপুরের প্রেস ক্লাবে জানানো হয়েছে যে, মোর্চা ১৭ সেপ্টেম্বর থেকে 'জন সম্পর্ক অভিযান' নামে একটি বিশেষ পরিকল্পনা শুরু করেছে মানুষের সঙ্গে যোগাযোগ বৃদ্ধির জন্য। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জন্মদিনে এটি চালু করা হয়। আগামী বছর প্রজাতন্ত্র দিবস পর্যন্ত চলব এই 'জন সম্পর্ক অভিযান।

তফসিলি জাতি অধ্যুষিত অঞ্চল

তফসিলি জাতি অধ্যুষিত অঞ্চল

এই পরিকল্পনার মাধ্যমে বিজেপি'র এই শাখা ৭৫ হাজার তফসিলি জাতি অধ্যুষিত অঞ্চল এবং ৭৫০০ হোস্টেলে যাচ্ছে এবং জানতে চেষ্টা করছে যে এই ধরনের মানুষদের সমস্যা কী কী রয়েছে। পাশাপাশি তারা কেন্দ্রের জনমুখী যে সব প্রকল্প রয়েছে সেই বিষয়েও জানিয়ে এবং বুঝিয়ে আসছে।

 ভোটারদের সঙ্গে যোগাযোগ

ভোটারদের সঙ্গে যোগাযোগ

ভোলা সিং নিজে একজন সাংসদ। তিনি বলেছেন যে শিডিউল কাস্ট মোর্চ অফিসের কর্মীরা সরাসরি এই ধরণের ভোটারদের সঙ্গে যোগাযোগ করবেন বুথে গিয়ে। তারা সেখানেই যাবেন যে বুথে ১০০'র বেশি দলিত মানুষ আছেন। ২০২৪ নির্বাচনের আগে দলের দলিত ভোট বৃদ্ধি করতেই এই কাজ তারা শুর‍্য করেছেন বলে জানানো হয়েছে।

দলিতদের উপর অত্যাচার

দলিতদের উপর অত্যাচার

এই মোর্চা এও প্রকল্প নিয়ে কাজ করবে প্রত্যেক রাজ্যের লোকসভা এবং বিধানসভা কেন্দ্রে প্রত্যেক আসনে। দলিতদের উপর এই যে এত অত্যাচার হচ্ছে তা নিয়ে ভোলা সিং বলেছেন, "বিজেপি যদি ক্ষমতায় আসে ২০২৪ সালে তাহলে এই সব সমস্যা আর থাকবে না।"

এদিকে দেশের দলিতদের ওপর নির্যাতন বাড়ছে। সম্প্রতি দলিতদের ওপর নির্যাতনের একটি রেকর্ড ন্যাশনাল ক্রাইম রেকর্ড ব্যুরোর তরফে প্রকাশ করা হয়েছে। কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের এই রিপোর্ট অনুযায়ী, ২০২১ সালে ভারতে মধ্যপ্রদেশ ও রাজস্থানে দলিতদের ওপর নির্যাতনের হার অনেকটাই বেড়ে গিয়েছে। উত্তরপ্রদেশে দলতিদের ওপর নির্যাতনের নথিভুক্ত অভিযোগের সংখ্যা সব থেকে বেশি। প্রতি প্রতি এক লক্ষ দলিতের মধ্যে নির্যাতনের হারের দিক থেকে সব থেকে এগিয়ে মধ্যপ্রদেশ ও রাজস্থান।

ভারত জোড়ো যাত্রা, রাস্তায় নেমে ক্যারাটে শেখালেন রাহুল গান্ধী ভারত জোড়ো যাত্রা, রাস্তায় নেমে ক্যারাটে শেখালেন রাহুল গান্ধী

English summary
bjp starts special communication program for Dalit vote
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X