• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

লকডাউনের মাঝে গুজরাটের মন্দির থেকে উদ্ধার প্রচুর জাল নোট ? আসল সত্যি জানুন

  • |

লকডাউনের মাঝেই সোশ্যাল মিডিয়া জুড়ে চলছে ফেক নিউজের ঘনঘটা। ইতিমধ্যেই গুজরাটের একটি একটি মন্দির থেকে জাল নোট উদ্ধারের একটি খবর শেয়ারও হয় একাধিক জায়গায়। পোস্টটি রীতিমতো ভাইরালও হয়।

সংবাদ মাধ্যমের পুরোনো প্রতিবেদন ধরে ছড়ানো হয় ভুয়ো খবর

সংবাদ মাধ্যমের পুরোনো প্রতিবেদন ধরে ছড়ানো হয় ভুয়ো খবর

হিন্দিতে পোস্টটিতে লেখা হয়, "একদিকে পুরো দেশ যখন করোন ভাইরাসের বিরুদ্ধে লড়াই করছে তখন অন্যদিকে গুজরাটের একটি মন্দির লকডাউনের পুরো সুবিধা নিয়ে জাল নোট তৈরি করছে।" ওই পোস্টে জি নিউজের বিহার ঝাড়খন্ড শাখার একটি সংবাদ মাধ্যমের প্রতিবেদনের উদ্ধৃতি দিয়ে জানানো হয় গুজরাটের সুরাটে নির্মাণাধীন স্বামীনারায়ণ মন্দিরে এই জাল নোট ছাপার কাজ করচিল কিছু অসাধু ব্যক্তি।

গত বছর নভেম্বর মাসের ঘটনা

গত বছর নভেম্বর মাসের ঘটনা

যদিও বর্তমানে ভইরাল হওয়া ঘটনাটি আসলে ২০১৯ সালের নভেম্বর মাসের বলে জানা যাচ্ছে। সেই সময় জাল নোট তৈরি ও পাচারের জন্য এক পুরোহিত সহ পাঁচজনকে গ্রেপ্তারও করা হয়েছিল। সেই সময় এই খবরটি টিভি ৯ সংবাদ চ্যানেলে ২৪ শে নভেম্বর সম্প্রচারিতও হয়।

১ কোটি টাকার জাল নোট উদ্ধার হয়

১ কোটি টাকার জাল নোট উদ্ধার হয়

ওই প্রতিবেদন মারফতই জানা যায় এই গটনায় গুজরাট পুলিশের অপরাধ দমন শাখা সেই সময় প্রায় ১ কোটি টাকার জাল নোট বাজেয়াপ্তা করে এবং পাঁচ জনকে গ্রেফতারও করে। যদিও পরবর্তী তদন্ত জারি ছিল সেই সময়। এর পিছনে কোনও বড় চক্র কাজ করছে বলে পুলিশের সেই সময় তদন্তের সময় জানিয়েছিল।

বর্তমান সময়ের সঙ্গে খবরটির কোনও যোগ নেই

বর্তমান সময়ের সঙ্গে খবরটির কোনও যোগ নেই

যদিও এই ঘটনার সঙ্গে বর্তমানে চলমান লকডাউনের কোনও সম্পর্ক নেই বলেই জানা যাচ্ছে। সোশ্যাল মিডিয়ায় ছড়ানো খবরটিও পুরোপুরি ভুয়ো। এবং বর্তমান সময়ের সঙ্গে এর কোনও যোগ নেই। পাশাপাশি পুলিশ থেকে শুরু করে সরকার মানুষকে এই সময় বারবার সোশ্যল মিডিয়ার ভুয়ো খবর থেকে সতর্ক থাকতে অনুরোধ করছে।

পুরসভা নিয়েও রাজ্য-রাজ্যপাল সংঘাত

প্রতীকী ছবি

English summary
Lots of fake notes recovered from Gujarat temple in the midst of lockdown? Know the real truth,
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X