• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

লকডাউনের পর দোকান খুলে প্রথম গ্রাহকের চুল সোনার কাঁচি দিয়ে কাটলেন নাপিত, হইচই মহারাষ্ট্রে

Google Oneindia Bengali News

মহারাষ্ট্র সরকার সেলুন ও পার্লারের ওপর থেকে নিষেধাজ্ঞা তুলে দিয়েছেন। এই খুশিতে কোলাপুরের এক সেলুনের ৫২ বছরের মালিক তিন মাস পর তাঁর প্রথম গ্রাহকের চুল তিনি সোনার কাঁচি দিয়ে কাটলেন।

সেলুন ও পার্লার মালিকদের স্বস্তি

সেলুন ও পার্লার মালিকদের স্বস্তি

‘‌মিশন বিগিন এগেইন'‌-এর আওতায় সরকার রাজ্যে বেশ কিছু নিষেধাজ্ঞা শিথিল করেছে। যার মধ্যে চুল-দাড়ি কাটার দোকান, স্যাঁলো ও বিউটি পার্লারের ওপর থেকে নিষেধাজ্ঞা তুলে নিয়ে তা পুনরায় চালু করানো হয়েছে ২৮ জুন থেকে। তবে সংক্রমণের কারণে সকলকেই সরকারি স্বাস্থবিধি মেনে চলতে হচ্ছে। রাজ্য সরকারের এই সিদ্ধান্তের ফলে এইসব পার্লার ও সেলুনের মালিকদের স্বস্তি দেওয়া হয় কারণ মার্চ থেকে লকডাউন শুরু হওয়ার পর থেকে তাদের ব্যবসা একেবারেই বন্ধ ছিল।

সেলুন মালিক ও নাপিতরা আর্থিক অনটনে কাটিয়েছেন

সেলুন মালিক ও নাপিতরা আর্থিক অনটনে কাটিয়েছেন

তাঁদেরই মধ্যে একজন হলেন রম্ভাউ সঙ্কপল, যিনি কোলাপুরের একটি সেলুনের মালিক। সরকারের এই সিদ্ধান্তে তিনি নিজের খুশি জাহির করার জন্য, রবিবার সেলুনে আসা প্রথম ক্রেতার চুল কাটেন একজোড়া সোনার কাঁচি দিয়ে। রম্ভাউ বলেন, ‘‌লকডাউনের ফলে তিনমাসেরও বেশি সময় রাজ্যে সেলুন ব্যবসার ব্যাপক ক্ষতি হয়েছে। উপার্জন না থাকার কারণে সেলুন পরিচালক ও কর্মীরা ব্যাপক আর্থিক কঠিনতার মধ্য দিয়ে গিয়েছেন।'‌ তিনি আরও বলেন, ‘‌রাজ্যে এমন ঘটনাও ঘটেছে যেখানে নাপিতরা আর্থিক অনটনের সামনে দাঁড়িয়ে নিজেদের জীবন শেষ করে দিতে বাধ্য হয়েছেন।'‌

১০ তোলা সোনার কাঁচি কেনেন

১০ তোলা সোনার কাঁচি কেনেন

রম্ভাউ জানিয়েছেন যে তিনি আর তাঁর ছেলে বহুবছর ধরে এই একই ব্যবসায় রয়েছেন। রম্ভাউ বলেন, ‘‌আমরা এই পরিস্থিতিতে টিকে থাকতে কিছু একটা করে চালিয়ে নিচ্ছিলাম। রাজ্য সরকার যেদিন থেকে সেলুন খোলার অনুমতি দিয়েছে তখন থেকে আমার সহ-সেলুন মালিকদের মুখে হাসি এসেছে আর আমি তাই ঠিক করেছি যে অভিনব উপায়ে আমার খুশি আমি জাহির করব।'‌ রম্ভাউ জানিয়েছেন যে তিনি যেহেতু বহুবছর এই ব্যবসায় রয়েছে তাই তিনি তাঁর জমানো অর্থ দিয়ে ১০ তোলার একজোড়া সোনার কাঁচি কেনেন।

সোনার কাঁচি দিয়ে চুল কাটা হয়

সোনার কাঁচি দিয়ে চুল কাটা হয়

তিনি জানান, সদ্যোজাত শিশুর মুন্ডন অনুষ্ঠানের জন্য এ ধরনের ঊল্যবান কাঁচির খুব চাহিদা। রম্ভাউ বলেন, ‘‌ব্যবসা পুনরায় চালু হওয়ার জন্য আমার ব্যবসায়ী বন্ধুদের মুখে হাসি ফোটার আনন্দে আমি আমার প্রথম গ্রাহকের চুল এই সোনার কাঁচি দিয়ে কাটি।'‌ তিনি জানিয়েছেন, সরকারের জারি করা সমস্ত আগাম সতর্কতা অবলম্বন করা হয়েছে এবং তিনি তাঁর গ্রাহকদের মাস্ক পরতে ও হাত স্যানিটাইজড করে সেলুনে ঢুকতে বলেছেন। রম্ভাউ জানিয়েছেন, গ্রাহকদের আসন স্যানিটাইজড করা হয় বসার আগে ও পরে, যাতে স্বাস্থ্যবিধি বজায় থাকে।

বিয়ে বাড়িতে ৫০ জন জমায়েত হওয়া যাবে, জানালেন মুখ্যমন্ত্রী

প্রতীকী ছবি

করোনা সংক্রমণে ফের রেকর্ড রাজ্যে, সুস্থতার হারে দেশে অনেকটাই এগিয়ে পশ্চিমবঙ্গকরোনা সংক্রমণে ফের রেকর্ড রাজ্যে, সুস্থতার হারে দেশে অনেকটাই এগিয়ে পশ্চিমবঙ্গ

English summary
The Maharashtra government has lifted the ban on salons and parlors
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X