• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনার মূল জায়গা হয়ে উঠছে আইআইটি মাদ্রাস কারন সেখানে দ্রুত বেড়েই চলেছে আক্রান্তের সংখ্যা

Google Oneindia Bengali News

মাদ্রাজের ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি যেন করোনার নতুন বাসা হয়ে দাঁড়াচ্ছে কারণ সেখানে নতুন করোনা কেসের সংখ্যা ১১১ এ পৌঁছেছে। নতুন করে আরও ৩২ জন করোনা আক্রান্ত হয়েছেন। কর্মকর্তারা এমনটাই বলেছেন।

গত ২৪ ঘন্টায় দেশে প্রায় আড়াই হাজার সংক্রমিত
কী বলেছেন স্বাস্থ্য সচিব ?

কী বলেছেন স্বাস্থ্য সচিব ?

প্রধান স্বাস্থ্য সচিব জে রাধাকৃষ্ণান ক্যাম্পাসের অভ্যন্তরে বিভিন্ন হোস্টেলে করোনা আক্রান্ত ছাত্রদের পরিদর্শন করেছিলেন। কেস বাড়ার সাথে সাথে তিনি তাদের "আতঙ্কিত না হওয়ার" আবেদন করেছিলেন। স্বাস্থ্য দফতরের শেয়ার করা একটি ভিডিওতে রাধাকৃষ্ণনকে শিক্ষার্থীদের সঙ্গে আলাপচারিতা করতে দেখা গিয়েছে। রাধাকৃষ্ণান শিক্ষার্থীদের তাদের স্বাস্থ্যের নিরীক্ষণ করার জন্য অনুরোধ করেছিলেন এবং বলেছিলেন যে তারা যদি কোনও ধরণের অস্বস্তি অনুভব করেন তবে তাদের অবিলম্বে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে সতর্ক করা উচিত।

 তামিলনাটুতে কত্রনা পরিস্থিতি কোন জায়াগায় ?

তামিলনাটুতে কত্রনা পরিস্থিতি কোন জায়াগায় ?

এদিকে তামিলনাড়ুতে সোমবার ৫৫ টি নতুন করোনভাইরাস কেস নথিভুক্ত হয়, কেসলোড ৩৪ লক্ষ ৫৩ হাজার ৬০৭ হয়ে গিয়েছে। তবে এসবের মাঝগে কমেছে দেশের দৈনিক করোনা সংক্রমণ। আক্রান্তের সংখ্যা ২৫০০ থেকে নেমে ২৪০০-র একটু বেশি হয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসের দৈনিক সংক্রমণে আক্রান্ত হয়েছেন ২,৪৮৩ জন। মাস্ক বিধি কড়া করার কারণেই সংক্রমণের সংখ্যায় পতন বলে মনে করা হচ্ছে। এদিকে করোনার চতুর্থ ওয়েভ নিয়ে নতুন কথা শুনিয়েছেন গবেষকরা। তাঁরা জানিয়েছেন জুন-জুলাই মাসে গোয়ায় আছড়ে পড়বে করোনার চতুর্থ ঢেউ।

দেশে বাড়ছিল করোনা

দেশে বাড়ছিল করোনা

গত কয়েক দিন ধরেই দেশের দৈনিক করোনা সংক্রমণ উর্ধ্বমুখী। গত সাত দিনে দ্বিগুণ হারে বেড়েছে দেশের দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা। একাধিক রাজ্যে করোনা ভাইরাসের সংক্রমণ বাড়ছে। তার মধ্যে এখন শীর্ষে রয়েছে দিল্লিতে করোনা ভাইরাসের সংক্রমণ ক্রমশ বাড়ছে। গত ৮ দিনে এই প্রথম দেশে দৈনিক করোনা সংক্রমণের সংখ্যা কমল। দিল্লি সরকার সংক্রমণ বাড়তেই কড়া করেছে মাস্ক বিধি। মাস্ক না পরলে ৫০০ টাকা জরিমানা করা হচ্ছে। তার জেরে অনেকটাই সংক্রমণ নিয়ন্ত্রণে আনা গিয়েছে বলে খবর

দিল্লিতে এখন কী পরিস্থিতি ?

দিল্লিতে এখন কী পরিস্থিতি ?

রাজধানী দিল্লিতে গত ২৪ ঘণ্টায় দেশের দৈনিক করোনা সংক্রমিত হয়েছে ১০১১ জন। হরিয়ানায় আক্রান্ত হয়েছেন ৪৭০ জন আর কেরে আক্রান্ত হয়েছেন ২৯০ জন। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তথ্য বলছে ২১ টি রাজ্য এবং কেন্দ্র শাসিত অঞ্চলের করোনা ভাইরাসের সংক্রমণ বাড়ছে। এই নিয়ে আগেই মোদী সরকার সেই সব রাজ্যগুিলকে সতর্ক করেছে। দেশে অ্যাক্টিভ রোগীর সংখ্যা এখন ১৫,৬৩৬ জন। রাজধানী দিল্লির পাশাপাশি কর্নাটক এবং ছত্তিশগড়ও করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে রাখতে ফের মাস্ক পরা বাধ্যতামূলক করেছে। কেরল এবং তামিলনাড়ুতে নতুন করে সংক্রমণ বাড়তে শুরু করেছে।

হরিয়ানায় করোনা ভাইরাসের সংক্রমণ বাড়ছে। সেকারণে চণ্ডীগড়ে মাস্ক পরা বাধ্যতামূলক ঘোষণা করা হয়েছে। আবার গুরুগ্রামে শুধু মাত্র ৮৭ শতাংশ করোনা সংক্রমণ বেড়েছে। সেকারণে হরিয়ানা সরকার গুরুগ্রাম, সোনপত, ফরিদাবাদ, ঝাঞ্ঝর জেলায় মাস্কের ব্যবহার বাধ্যতামূলক করেছে। পশ্চিমবঙ্গে এখনও করোনা ভাইরাসের সংক্রমণ অনেকটাই নিয়ন্ত্রণে রয়েছে।

ভাত খেলেও নিয়ন্ত্রণে থাকবে ডায়াবেটিস! শুধু মাত্র একটি কাজ করতে হবেভাত খেলেও নিয়ন্ত্রণে থাকবে ডায়াবেটিস! শুধু মাত্র একটি কাজ করতে হবে

English summary
the effected student in corona are increasing heavily in iit madras
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X