• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

বড় নাশকতার ছক কষছে জঙ্গিরা, ভোটমুখী ৫ রাজ্যের পুলিশকে সতর্ক করল গোয়েন্দারা

Google Oneindia Bengali News

নতুন বছরের শুরুতে ভোটমুখী পাঁচ রাজ্যে নাশকতার ছক কষছে জঙ্গিরা। সেই সঙ্গে রাজধানী দিল্লির প্রজাতন্ত্র দিবসের অনুষ্ছানকেও টার্গেট করছে তারা। একাধিক জঙ্গি সংগঠনের কাছ থেকে এমনই তথ্য হাতে পেয়েছে জঙ্গিরা। তারপরেই নড়ে চড়ে বসেছে নিরাপত্তা কেন্দ্র। ভোটমুখী ৫ রাজ্যের পুিলশ প্রশাসনকে সতর্ক করা হয়েছে।

বড় নাশকতার ছক কষছে জঙ্গিরা, ভোটমুখী ৫ রাজ্যের পুলিশকে সতর্ক করল গোয়েন্দারা

সূত্রের খবর ভোট মুখী ৫ রাজ্যে হামলা হতে পারে আশঙ্কা করে সতর্ক করা হয়েছে। এই ৫ রাজ্যে কর্তব্যরত পুলিশ কর্মীদের সতর্ক করে জানানো হয়েছে যে তারা যেন সচেতন থাকে একটি মুখ বন্ধ খামে সেই সব রাজ্যের পুলিশ আধিকারীকদের পাঠানো হয়েছে যাবতীয় তথ্য। সেই মত তাঁরা যাতে নিরাপত্তা সুনিশ্চিত করে রাখার পরামর্শ দেওয়া হয়েছে।

গোয়েন্দারা জানতে পেেরছে ভোটমুখী রাজ্যে বড় বড় নেতা এবং হেভিওয়েটদের আনাগোনা বাড়বে। সেই সুযোগের ব্যবহার করবে জঙ্গিরা। হেভিওয়েট রাজনৈতিক নেতাদের টার্গেট করে বিস্ফোরণ ঘটানোর ছক কষেছে জঙ্গিরা। সেই সঙ্গে টার্গেট করা হচ্ছে ভিড় এলাকায়। রেলস্টেশন, বাসস্ট্যান্ড, বাজার, ধর্মিয়স্থানকে। যেখানে ভিড় বেশি মানুষের যাতায়াত বেশি সেই জায়গা গুলিকে টার্গেট করে এগোচ্ছে তারা।

শুধু নেতা বা জনসাধারণকেই নয় টার্গেট করা হতে পারে পুলিশ, আধাসেনাকেও। সেকারণে ভোটমুখী সব রাজ্যে পুলিশ ছাউনি, চেকপোস্ট এবং ক্যাম্প গুলির নিরাপত্তা জোরাল করতে বলা হয়েছেন। পুলিশ ছাউনি এবং আধাসেনা ছাউনিগুলিতেও সতর্ক প্রহরা রাখতে বলা হয়েছে। পরিস্থিতি বুঝে কাজ করার কথা বলেছে কেন্দ্র। সিসিটিভি ক্যামেরার উপরে যাতে কড়া নজরদারি চালানো হয় তার নির্দেশও দেওয়া হয়েছে।

প্রসঙ্গত উল্লেখ্য পাঞ্জাবে কয়েকদিন আগেই লুধিয়ানায় আদালতের ভেতরে বিস্ফোরণ ঘটানো হয়েছিল। সেই ঘটনায় পাক মদতপুষ্ট খালিস্তানি জঙ্গিদের হাত ছিল। এবং তারা আবারও নাশকতা চালাতে পারে বলে সতর্ক করেছিল গোয়েন্দারা। পাক গুপ্তচর সংস্থা এখন পাঞ্জাবকে টার্গেট করেছে বলে জানিয়েছে তারা। ভোটের আগে আরও নাশকতার পরিকল্পনায় রয়েছে জঙ্গি সংগঠনগুলি। এক্ষেত্রে স্থানীয় দুষ্কৃতিদের তারা ব্যবহার করছে বলে সতর্ক করেছে গোয়েন্দারা।

শুধু ভোটমুখী রাজ্যগুলিতেই নয় দিল্লিতে প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠানেও নাশকতা চালানোর ছক কষেছে জঙ্গিরা। মনই খবর পাওয়া গিয়েছে। সেকারণে রাজধানী দিল্লির প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠানেকর উপরে নজরদারি বাড়ানো হয়েছে। সেনাবাহিনী সহ একাধিক সংস্থাকে সতর্ক করা হয়েছে। রাজধানী দিল্লিতেও নিরাপত্তা জোরদার করা হয়েছে।

English summary
Security alert in 5 Poll bound states
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X