• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আরও দামি হচ্ছে মোবাইল পরিষেবা, ৩ ডিসেম্বর থেকে জারি নতুন নিয়ম

প্রায় ৫০ শতাংশ বাড়ছে মাসুল। আরও দামি হচ্ছে মোবাইল পরিষেবা। একযোগে এয়ারটেল, ভোডাফোন, রিলায়েন্স জিও মাসুল বৃদ্ধির কথা ঘোষণা করেছে। ৩ ডিসেম্বর থেকে কার্যকর হচ্ছে এই নিয়ম। গত পাঁচ বছরে এই প্রথম মাসুল বৃদ্ধি বলে জানানো হয়েছে।

দামি হচ্ছে এয়ারটেল, ভোডাফোন

দামি হচ্ছে এয়ারটেল, ভোডাফোন

৩ ডিসেম্বর অর্থাৎ মঙ্গলবার থেকেই বাড়ছে এয়ারটেল এবং ভোডাফোনের মাসুল। প্রায় ৫০ শতাংশ মসুল বৃদ্ধির কথা জানিয়েছে তারা। এবার থেকে ভোডাফোন, এয়ারটেল এবং আইডিয়ার গ্রাহকরা অন্য নেটওয়ার্কে ফোন করলে মিনিট প্রতি ৬ পয়সা করে দিতে হবে। গত পাঁচ বছরে এই প্রথম মাসুল বৃদ্ধি বলে েটলিকম সংস্থাগুলির পক্ষ থেকে জানানো হয়েছে। প্রি-পেইড গ্রাহকদের েক্ষত্রে এই মাসুল লাগু হচ্ছে।

দামি হচ্ছে জিও

দামি হচ্ছে জিও

গত এক বছরে টেলিকম পরিষেবায় একেবারে হইচই ফেলে দিয়েছিল জিও। প্রায় বিনা মূল্যেই ইন্টারনেট পরিষেবা সরবরাহ করে চলেছিল সে। সেই জিও-এবার মাসুল বৃদ্ধির কথা ঘোষণা করেছে। ডিসেম্বরের ৬ তারিখ থেকে জিও নেটওয়ার্কের গ্রাহকদের নতুন মাসুল মেনে টাকা দিতে হবে। গ্রাহকদের ধরে রাখতে নতুন প্ল্যান আনার কথাও ইতিমধ্যে জানিয়েছে জিও।

আসছে নতুন প্ল্যান

আসছে নতুন প্ল্যান

মাসুল বৃদ্ধি হওয়ায় গ্রাহকদের নিয়ে টানাটানি আবার শুরু হয়ে যাবে। পুরনো গ্রাহকরা যাতে ছেড়ে না যায় সেকারণে একাধিক নতুন প্ল্যান নিয়ে আসছে এয়ারটেল, ভোডাফোন, আইডিয়া এমনকি জিও। ভোডাফোন এবং এয়ারটেল উভয় সংস্থাই ২৮ দিনে ১০০০ মিনিট কথা বলার অফার ঘোষণা করেছে। এছাড়া রয়েছে ৩০০০ মিনিটের ৮৪ দিনের অফার এবং ১ বছরের জন্য ১২,০০০ মিনিটের অফার।

 জিও-র কারণেই এই মাসুল বৃদ্ধি

জিও-র কারণেই এই মাসুল বৃদ্ধি

রিলায়েন্স জিও বাজারে আসার পর থেকেই টারিফ কমানো নিয়ে প্রতিযোগিতা শুরু হয়ে গিয়েছিল বিভিন্ন টেলিকম সংস্থার মধ্যে। যার যেরে বিপুল ক্ষতির মুখে পড়তে হয় অপারেটর সংস্থাগুলিকে। তারপরেই অক্টোবর মাসে ১৪ বছরের পুরনো মামলায় স্পেকট্রাম ব্যবহার ও লাইসেন্স ফি নিয়ে রায় দেয় সুপ্রিম কোর্ট। তাতে ১,৪২,০০০ কোটি টাকা সরকারকে জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয় বিভিন্ন টেলিকম সংস্থাগুলিকে। তার জেরেই এই মাসুল বৃদ্ধি বলে জানা গিয়েছে।

স্কুল পাঠ্যে গান্ধীজি হয়েছেন 'কুবুদ্ধি'! কংগ্রেস শাসিত রাজ্যে বিতর্কস্কুল পাঠ্যে গান্ধীজি হয়েছেন 'কুবুদ্ধি'! কংগ্রেস শাসিত রাজ্যে বিতর্ক

English summary
Telecom service become more costly
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X