• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

গৃহিনীরা পাবেন মাসিক হাজার টাকা, প্রতিবছর ১০ লক্ষ চাকরি! নির্বাচনের আগে খুলল সান্তা ঝুলি

রবিবারই তামিলনাড়ুতে ভিশন নথি প্রকাশ করলেন ডিএমকে প্রধান এমকে স্ট্যালিন। সেই নথিতে একের পর এক প্রতিশ্রুতি দিয়ে ভোটারদের মন জন করার চেষ্টা করেছেন প্রয়াত করুণানিধির ছোটো ছেলে তথা ডিএমকের তরফে মুখ্যমন্ত্রীর পদ প্রার্থী। প্রতিশ্রুতির মধ্যে রয়েছে গৃহিনীদের জন্য প্রতি মাসে ১০০০ টাকা ভাতা, প্রতি বছর ১০ লক্ষ করে কর্মসংস্থান তৈরি। তামিলনাড়ুর ত্রিচিতে একটি জনসভায় বক্তব্য পেশ করতে গিয়ে এই প্রতিশ্রুতিগুলিকে দিয়েছেন স্ট্যালিন।

প্রত্যেক গৃহিনীকে এক হাজার টাকা করে ভাতা

প্রত্যেক গৃহিনীকে এক হাজার টাকা করে ভাতা

এদিন এমকে স্ট্যালিন প্রতিশ্রুতি দেন যে তাঁর দল ক্ষমতায় এলে রাজ্যের প্রত্যেক গৃহিনীকে এক হাজার টাকা করে ভাতা দেওয়া হবে। তাছাড়া যুব প্রজন্মের জন্য প্রতি বছর ১০ লক্ষ চাকরির সুযোগ তৈরি করবে সরকার। তাছাড়া সেরাজ্যে ফসলের চাষ যোগ্য জমি দু'গুণ করা হবে। সূর্যমুখী, তুলো, নারকেল সহ বিভিন্ন ফসলের চাষের ক্ষেত্রে রাজ্যকে প্রথম স্থানে নিয়ে যাওয়ার অঙ্গীকারও করেন স্ট্যালিন।

৩৬ লক্ষ বাড়িতে কলের মাধ্যমে পানীয় জল

৩৬ লক্ষ বাড়িতে কলের মাধ্যমে পানীয় জল

এদিকে ৩৬ লক্ষ বাড়িতে কলের মাধ্যমে পানীয় জল পৌঁছে দেওয়ার প্রতিশ্রুতি দেন। এদিকে ত্রিচিতে স্ট্যালিন আরও বলেন, 'ত্রিচি হল আমার স্বপ্ন প্রকাশের উপযুক্ত স্থান। আমি এই বিশাল জন সমুদ্র দেখে আপ্লুত। এটা আমার মধ্যে আত্মবিশ্বাসের জন্ম দিচ্ছে। আমার এই জনসভা দেখে মনে হচ্ছে, পাঁচটি ভিন্ন সভা একসঙ্গে হচ্ছে। ডিএমকে ২ মে থেকে রাজ্য সরকার চালাতে শুরু করবে।'

১ কোটি মানুষের জীবনযাত্রার মান বৃদ্ধি পাবে

১ কোটি মানুষের জীবনযাত্রার মান বৃদ্ধি পাবে

এদিন স্ট্যালিনের দ্বারা প্রকাশিত ভিশন নথির নাম, ক্রমবর্ধমান সুযোগ, সমৃদ্ধ তামিলনাড়ু। এদিন স্ট্যালিন দাবি করেন, প্রতি বছর তাঁর সরকার ১০ লক্ষ চাকরির সুযোগ তৈরি করবে। আর তা করলেই রাজ্যে বেকারত্বের হার আর্ধেক কমে যাবে। তাছাড়া এর ফলে রাজ্যে ১ কোটি মানুষের জীবনযাত্রার মান বৃদ্ধি পাবে। এছাড়া এদিন স্ট্যালিন আরও দাবি করেন যে তাঁর দল সরকারে এলে তপসিলি জাতি, তপসিলি উপজাতি এবং অন্যান্য অনগ্রসর জাতিগুলির অন্তর্গত ছাত্র-ছাত্রীদের স্কলারশিপের পরিমাণ বাড়িয়ে দেওয়া হবে।

English summary
Tamil Nadu Election 2021: MK Stalin promises 10 lakh jobs a year, Rs 1,000 monthly wage for housewives
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X