India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ফের শোনা যাচ্ছে তৃতীয় ঢেউয়ের ঢক্কানিনাদ, বেঙ্গুলুরুতে নয়া করোনা স্ট্রেনের দাপট নিয়ে বাড়ছে আশঙ্কা

  • |
Google Oneindia Bengali News

আলফা, বিটা, গামা, ডেল্টার পর ভারতে এবার নতুন করে চোখ রাঙাতে শুরু করেছে করোনা ভাইরাসের নতুন স্ট্রেন। আর তাতেই বাড়তে শুরু করেছে উদ্বেগ। এমনকী করোনার তৃতীয় ঢেউ নিয়েও তৈরি হয়েছে নতুন আশঙ্কা। এদিকে ইতিমধ্যেই বেঙ্গালুরুতে এআই-৪.২ ভ্যারিয়েন্টের দাপট শুরু হয়ে গিয়েছে। শেষ পাওয়া খবর অনুযায়ী কর্নাটকে এখনও পর্যন্চ করোনা ভাইরাসের AY.4.2 ভ্যারিয়েন্টে সংক্রমিত রোগীর সংখ্যা সাতজনে পৌঁছেছে।

কী বলছে স্বাস্থ্য মন্ত্রক

কী বলছে স্বাস্থ্য মন্ত্রক

বুধবার সকালে স্বাস্থ্য দফতর প্রথমে দুই রোগীর কথা নিশ্চিত করে। সন্ধ্যা নাগাদ আরও পাঁচজন আক্রান্তের সংখ্যা সামনে এসেছে। আর তাতেই বাড়তে শুরু করেছে উদ্বেগ। এদিকে রাজ্যের স্বাস্থ্য কমিশনার ডি. রণদীপ জানিয়েছেন সাতজন রোগীর মধ্যে তিনজনই বেঙ্গালুরুর। অন্য রোগীরা রাজ্যের বাকি জেলা থেকে। তবে নতুন স্ট্রেনের কারণে আতঙ্কের বাতাবরণ তৈরি হলেও রাজ্যে করোনা কেস কার্যত নিয়ন্ত্রণেই রয়েছে বলে দাবি করেছেন তিনি।

বিদেশি যাত্রীদের নিয়েই চিন্তা

বিদেশি যাত্রীদের নিয়েই চিন্তা

এদিকে বিদেশ থেকে আগত যাত্রীদের মাধ্যমেই নয়া স্ট্রেনের প্রাদুর্ভাব শুরু হয়েছে বলে মনে করছেন অনেকে। এদিকে বিদেশ থেকে আগতদের জন্য কোভিড নেতিবাচক শংসাপত্র বাধ্যতামূলক করেছে সরকার। এমনকী এই ক্ষেত্রে দেশে পা রাখার আগে ৭২ ঘণ্টার মধ্যে করতে হবে কোভিড টেস্ট। কিন্তু তারপরেও কমছে না উদ্বেগ। এমনকী পুনঃসংক্রমণ নিয়েও বাড়ছে চিন্তা।

কী বলছে কেন্দ্রীয় নির্দেশিকা

কী বলছে কেন্দ্রীয় নির্দেশিকা

এছাড়াও কেন্দ্রীয় সরকারের নির্দেশ অনুসারে, করোনা কবলিত আরও নয়টি দেশ থেকে যারা আসছেন তাদের জন্য কোভিড পরীক্ষা বাধ্যতামূলক করা হয়েছে। কিছু দেশে দ্রুত ছড়িয়ে পড়া করোনা ভাইরাসের AY-4.2 স্ট্রেনটিকে প্রতিরোধ করতেই মূলত এই কড়াকড়ি বলে সরকারের তরফে জানানো হয়েছে। কিন্তু তারপরেও যে ঘেরাটোপে ফাঁক থেকে যাচ্ছে তা বর্তমানে বেঙ্গালুরুর করোনা চিত্র থেকেই পরিষ্কার।

কোন দেশ থেকে এর জন্ম

কোন দেশ থেকে এর জন্ম

এদিকে ডেনমার্ক, জার্মানি এবং আয়ারল্যান্ডের মতো ইউরোপীয় দেশগুলিতেও এই নয়া করোনা স্ট্রেনে ব্যাপকতা দেখতে পাওয়া গিয়েছে। এমনকী এই স্ট্রেনে আক্রান্ত হলে বিশেষ উপসর্গও লক্ষ্য করা যায় না। আর তারফলেই দ্রুত সংক্রমিত ব্যক্তির মাধ্যমে অন্যদেক মধ্যেও ছড়িয়ে পড়তে থাকে এই নয়া মারণ ভাইরাস। তবে আশার কথা এই যে ভারতেও এই নয়া স্ট্রেন পা রাখলেও এখনও এর প্রভাবে কোনও মৃত্যুর খবর পাওয়া যানি।

খবরের ডেইলি ডোজ, কলকাতা, বাংলা, দেশ-বিদেশ, বিনোদন থেকে শুরু করে খেলা, ব্যবসা, জ্যোতিষ - সব আপডেট দেখুন বাংলায়। ডাউনলোড Bengali Oneindia

English summary
third wave coming soon? New Corona Strain AY.4.2 in Bangalore
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X