• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনার প্রকোপের মাঝে কী ভাবে খরচ কমাবে সরকার? মোদীকে কোন পাঁচটি পরামর্শ দিলেন সনিয়া

খাদের কিনারায় ঝুলে রয়েছে দেশের অর্থনীতি। এই পরিস্থিতিতে দেশের আর্থিক প্রবৃদ্ধির কমিয়ে মাত্র ২.৬ শতাংশ করে দিল এসবিআই। এই পরিস্থিতিতে সরকার বিশেষ আর্থিক প্যাকেজও ঘোষণা করে জনগণের জন্য। তবে দেশের এই পরিস্থিতিতে সরকারের হাতে টাকা কমে যাবে। তাই এই পরিস্থিতিতে খরচ কমাতে হবে সরকারকে। আর সেই মর্মেই প্রধানমন্ত্রীকে পাঁচটি পরামর্শ জানিয়ে চিঠি লিখলেন সনিয়া গান্ধী।

প্রধানমন্ত্রী মোদীকে চিঠি লিখে পাঁচটি পরামর্শ সনিয়ার

প্রধানমন্ত্রী মোদীকে চিঠি লিখে পাঁচটি পরামর্শ সনিয়ার

রবিবার সনিয়া গান্ধী সহ অন্যান্য বিরোধী দল নেতাদের ফোন করেছিলেন নরেন্দ্র মোদী। করোনার বিরুদ্ধে কীভাবে একসঙ্গেই লড়াই গড়ে তোলা যায় সেটাই ছিল ফোন করার উদ্দেশ্য। এরপরই প্রধানমন্ত্রীকে পরামর্শ দিতে এগিয়ে এলেন কংগ্রেস অন্তর্বর্তিকালীন সভাপতি সনিয়া গান্ধী। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি লিখে পাঁচটি পরামর্শ দিলেন কংগ্রেস সভানেত্রী সনিয়া। পাশাপাশি সাসংদদের বেতন কমানোর সিদ্ধান্তেরও প্রশংসা করেন।

বিজ্ঞাপনের মাধ্যমে প্রচার বন্ধ করার পরামর্শ

বিজ্ঞাপনের মাধ্যমে প্রচার বন্ধ করার পরামর্শ

চিঠিতে দেওয়া পাঁচটি পরামর্শে সোনিয়া বলেছেন, সরকার যেন বিজ্ঞাপনের মাধ্যমে প্রচার বন্ধ রাখে। কেন্দ্রীয় সরকার যে বিজ্ঞাপনে প্রতিবছর ১২৫০ কোটি টাকা খরচ করে। টেলিভিশন খবরের কাগজ এবং অনলাইন মিডিয়াতে সরকার যেন অন্তত দু বছর নিজের বিজ্ঞাপন বন্ধ রাখে। এতে বিপুল পরিমাণ অর্থ সাশ্রয় হবে।

রাজধানীর সৌন্দর্যায়ন বন্ধ রাখার আবেদন

রাজধানীর সৌন্দর্যায়ন বন্ধ রাখার আবেদন

এছাড়া রাজধানীর সৌন্দর্যায়নের জন্য বরাদ্দ ২০ হাজার কোটি টাকা করোনা মোকাবিলার খাতে ব্যবহার করার পরামর্শ দিয়েছেন সনিয়া। এতে বিপুল পরিমাণ অর্থ সাশ্রয় হবে। সেই অর্থ হাসপাতাল তৈরীর কাজে লাগবে। পিপিই কিট কেনা যাবে। এবং স্বাস্থ্য খাতে তা ব্যয় করা যাবে বলে দাবি করেন তিনি।

করোনা : একনজরে কলকাতা সহ রাজ্যের আপডেট
প্রধানমন্ত্রীর বিদেশ সফর নিয়ে পরামর্শ

প্রধানমন্ত্রীর বিদেশ সফর নিয়ে পরামর্শ

কংগ্রেস সুপ্রিমোর আরও পরামর্শ, বছর খানেকের জন্য প্রধানমন্ত্রীসহ ঘনিষ্ঠ আমলা এবং মন্ত্রিসভার সদস্যদের প্রতি প্রয়োজন ছাড়া বিদেশ সফর স্থগিত রাখা রাখা হোক। এই বিদেশ সফরে কেন্দ্রের কত টাকা খরচ হয় সেই খতিয়ান ও উল্লেখ করেন তিনি। এদিকে দেশের সকল সাংসদদের ৩০ শতাংশ বেতন কেটে নেওয়ার সিদ্ধান্তকে সমর্থন করেছেন তিনি।

English summary
sonia gandhi writes to pm modi suggesting five ways to curb expense to fight covid19
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X