• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সুপ্রিমকোর্টের সিদ্ধান্তের আগে কৌশলী বৈঠকে সোনিয়া, শরদ পাওয়ার বৈঠক করলেন বামেদের সঙ্গে

আজ সুপ্রিম কোর্টের সিদ্ধান্তের দিকে তাকিয়ে কৃষকরা। কৃষি আইন নিয়ে কী সিদ্ধান্ত নেয় আদালত সেদিকেই তাকিয়ে রয়েছেন আন্দোলনকারীরা। এদিকে সুপ্রিম কোর্টের সিদ্ধান্ত ঘোষণার আগেই রণকৌশল নির্ধারণে বিরোধীদের সঙ্গে বৈঠক করলেন কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী। একই সঙ্গে বামেদের সঙ্গেও এই নিয়ে আলোচনা সেরেছেন এনসিপি নেতা শরদ পাওয়ার। সীতারাম ইয়েচুরি ও ডি রাজার সঙ্গে বৈঠক করেছেন তিনি।

বিরোধীদের সঙ্গে বৈঠক সোনিয়া গান্ধীর

বিরোধীদের সঙ্গে বৈঠক সোনিয়া গান্ধীর

বিরোধীদের সঙ্গে কৃষি আইন বিরোধী আন্দোলন নিয়ে কৌশলী বৈঠক সারলেন কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধী। কৃষি আইন নিয়ে সুপ্রিম কোর্টের সিদ্ধান্ত জানার আগেই কৌশলী বৈঠক সেরেছেন তিনি। সুপ্রিম কোর্ট কৃষি আইন আপাতত স্থগিত রাখার নির্দেশ দিলে কী হবে পরবর্তী পদক্ষেপ এই নিয়ে আলোচনা হয়েছে। কংগ্রেসের মুখপাত্র রণদীপ সুরজেওয়ালা জানিয়েছেন, সুপ্রিম কোর্টের সিদ্ধান্তকে আমরা স্বাগত জানাই। তবে কৃষকরা পাকাপাকি ভাবে এই আইন বাতিলের দাবি জানিয়েছে এবং সেই দাবিকেই সমর্থন জানাবে কংগ্রেস।

বামেদের সঙ্গে বৈঠক শরদ পাওয়ারে

বামেদের সঙ্গে বৈঠক শরদ পাওয়ারে

কৃষকদের আন্দোলনের শরিক বামেরাও। সুপ্রিম কোর্টের গতকালের বক্তব্যের পর এনসিপি সুপ্রিমো শরদ পাওয়ার বৈঠক করেন বামেদের সঙ্গে। সেই বৈঠকে ছিলেন সীতারাম ইয়েচুরি এবং ডি রাজা। বামেরা কৃষি আইন বাতিলের সিদ্ধান্ত চেয়েছে। সুপ্রিম কোর্ট গতকাল কৃষি আইন আপাতত স্থগিত রাখতে বলেছিল কেন্দ্রকে। কেন্দ্র তাতে পদক্ষেপ না করলে শীর্ষ আদালতই এগিয়ে আসবে কৃষকদের স্বার্থে এমনই জানিয়েছিলেন প্রধান বিচারপতি। কিন্তু কৃষকরা পুরোপুরি আইন রদের দাবি জানিয়েছেন।

সুপ্রিম কোর্টের নির্দেশ

সুপ্রিম কোর্টের নির্দেশ

গতকাল আন্দোলনকারী কৃষকদের আবেদনের প্রেক্ষিতে শুনানি হয় সুপ্রিম কোর্টে। প্রধান বিচারপতি কেন্দ্রকে কৃষি আইন আপাতত স্থগিত রাখার নির্দেশ দেন। তা না হলে আদালত তাতে পদক্ষেপ করে কৃষি আইন আপাতত স্থগিত রাখবে বলে জানিয়েছে। আজই তার চূড়ান্ত সিদ্ধান্ত জানানোর কথা শীর্ষ আদালতে। কেন্দ্রকে আজকের মধ্যেই সিদ্ধান্ত জানাতে হবে আদালতকে।

আন্দোলনে কৃষকরা

আন্দোলনে কৃষকরা

কৃষি আইন বাতিলের সিদ্ধান্তে অনড় কৃষকরা। কিছুতেই তাঁরা অন্য কোনও বিকল্প পথ মেনে নিতে রাজি নন। কেন্দ্রের সঙ্গে ৮ বারের আলোচনা ব্যর্থ হয়েছে। কোনওভাবেই বিকল্প কোনও পথ তাঁরা মানতে রাজি নন। কৃষি আইন পুরোপুরি বাতিল করার দাবি জানিয়ে চলেছেন তাঁরা। এদিকে কৃষকদের এই আন্দোলনকে ভুল পথে চালিত করছে বিরোধীরা এমনই অভিযোগ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

English summary
Sonia Gandhi meet opposition over farmer protest issue
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X