• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

সিধু মুসে ওয়ালা হত্যা তদন্তে বড় তথ্য, খুনের পরিকল্পনার যোগ রয়েছে তিহার জেলে, সন্দেহ পুলিশের

Google Oneindia Bengali News

পাঞ্জাবী গায়ক তথা কংগ্রেস নেতা সিধু মুসে ওয়ালার ওপর এলোপাথারি গুলি চালিয়ে তাঁকে হত্যা করা হয় রবিবার। এই ঘটনায় রীতিমতো চাঞ্চল্য ছড়িয়েছে দেশ তথা রাজ্যের রাজনীতিতে। সোমবার নাম প্রকাশে অনিচ্ছুক এক পুলিশ কর্তা জানিয়েছেন যে দিল্লি পুলিশের বিশেষ সেল এই খুনের ঘটনায় কিছু গুরুত্বপূর্ণ তথ্য সংগ্রহ করেছে। তারা জানিয়েছে যে পাঞ্জাবী র‌্যাপার খুনের পরিকল্পার যোগ দিল্লির তিহার জেলের সঙ্গে থাকতে পারে।

সিধু মুসে ওয়ালা হত্যা তদন্তে বড় তথ্য, খুনের পরিকল্পনার যোগ রয়েছে তিহার জেলে, সন্দেহ পুলিশের

গত বছরের ডিসেম্বরে কংগ্রেসে যোগ দিয়েছিলেন সিধু মুসে ওয়ালা আর রবিবার পাঞ্জাবের মানসা জেলায় বাড়ি থেকে ফেরার পথে তাঁর ওপর আততায়ীদের হামলা হয় এবং হাসপাতালে নিয়ে গেলে তাঁকে মৃত ঘোষণা করে চিকিৎসকরা। এই ঘটনা ঘটার একদিন আগেই অর্থাৎ শনিবার ৪২৪ জন ভিআইপি সহ সিধু মুসে ওয়ালার নিরাপত্তা প্রত্যাহার করে নেয় পাঞ্জাব পুলিশ। পাঞ্জাব পুলিশ জানিয়েছেন যে গ্যাংস্টারের মধ্যেকার ঝামেলার কারণে এই হত্যা এবং এর দায় স্বীকার করেছে কানাডার গ্যাংস্টার গোল্ডি ব্রার, সে আর এক গ্যাংস্টার লরেন্স বিষ্ণোই ও তার সহযোগীদের দিয়ে এই হত্যাকাণ্ড ঘটিয়েছে।

দিল্লি পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে যে একটি ফোন নম্বর সনাক্ত করা গিয়েছে যেটি তিহার জেলের। কিছুদিন আগে মহম্মদ শাহরুখ নামে এক অপরাধীকে গ্রেফতার করেছিল পুলিশ। সে মেসজিং অ্যাপ ব্যবহার করে কানাডার ব্রারের সঙ্গে কথোপকথন চালাচ্ছিল, এই গোল্ডি ব্রার মুসে ওয়ালাকে খুন করার দায় স্বীকার করেছে। যেহেতু ব্রার লরেন্স বিষ্ণোই গ্যাংয়ের সদস্য, তাই গ্যাংয়ে জড়িত থাকার সন্দেহে দিল্লি পুলিশের স্পেশাল সেল মুসে ওয়ালার হত্যার সঙ্গে গ্যাংস্টার বিষ্ণোই এবং তার সহযোগী কালা জাথেদিকে জিজ্ঞাসাবাদ করবে। বিষ্ণোই এই মুহূর্তে রাজস্থানের জেলে রয়েছে। পুলিশ অফিসার জানিয়েছে, তারা লরেন্স বিষ্ণোইকে নিজেদের হেফাজতে নেওয়ার চেষ্টা করছে। তিনি বলেন, '‌তাদের কাছ থেকে পাওয়া তথ্যের ভিত্তিতে আমরা গ্যাংস্টারদের বিরুদ্ধে ব্যাপক অভিযান চালাচ্ছি। এই গুন্ডারা বাইরে থেকে মুসে ওয়ালা হত্যার ষড়যন্ত্র করেছিল।’‌

হামলার আগে সিধুর গাড়িকে ধাওয়া করছিল আততায়ীরা, ধরা পড়ল সিসি ক্যামেরায়হামলার আগে সিধুর গাড়িকে ধাওয়া করছিল আততায়ীরা, ধরা পড়ল সিসি ক্যামেরায়

উত্তর ভারতের শীর্ষে থাকা গ্যাংস্টারদের মধ্যে কুখ্যাত এই বিষ্ণোই, তার বিরুদ্ধে দিল্লি, রাজস্থান ও পাঞ্জাবে মামলা দায়ের করা রয়েছে। খুন, ডাকাতি, তোলাবাজি সহ একাধিক মামলা রয়েছে। বিষ্ণোইয়ের ঘনিষ্ঠ সঙ্গী সম্পত নেহরা ২০১৮ সালে গ্রেফতার হয় অভিনেতা সলমন খানকে খুনের ষড়যন্ত্র করার জন্য। বিষ্ণোইয়ের ঘনিষ্ঠ সহযোগীদের মধ্যে একজন দিল্লির গ্যাংস্টার কালা জাথেদিও। গত বছর গ্রেপ্তার হওয়া পর্যন্ত জাথেদি দিল্লির মোস্ট ওয়ান্টেড তালিকায় ছিল।

English summary
sidhu moose walas murder plot suspected to links tihar jail
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X