• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

এবার ৫২ হাজারের মাইলফলক ছুঁল সেনসেক্স, সর্বকালীন রেকর্ড ভাঙার ছড়াছড়ি শেয়ার বাজারে

থামার নাম নেই শেয়ার বাজারের। একের পর এক মাইলস্টোন পার করার পথে এবার ৫২ হাজারের গণ্ডিও ছাড়িয়ে গেল সেনসেক্স। ইতিহাসে এই প্রথম এই মাইলফলক ছাড়াল বম্বে স্টক এক্সচেঞ্জের শেয়ার সূচক। করোনা অতিমারীর প্রথম ধাক্কায় ঝিমিয়ে পড়েছিল শেয়ার বাজার। থমকে যআওয়া অর্থনীতির প্রভাবে ক্রমেই পতন হচ্ছিল সেনসেক্সের। তবে ধীরে ধীরে ঘুরে দাঁড়াতে শুরু করে সেনসেক্স।

ডিসেম্বর ত্রৈমাসিকে কর্পোরেট আয় বেড়েছে

ডিসেম্বর ত্রৈমাসিকে কর্পোরেট আয় বেড়েছে

করোনা টিকাকরণ চালু হওয়ার পর যেন আরও দ্রুত গতিতে গ্রাফ চড়তে শুরু করে সেনসেক্সের। এই আবহে এদিন নতুন করে সর্বকালীন রেকর্ড ভাঙল সেনসেক্স এবং নিফটি। বিশেষজ্ঞদের মতে, ডিসেম্বর ত্রৈমাসিকে কর্পোরেট আয় বেড়েছে। তার ফলেই শেয়ার বাজারের এই ঊর্ধ্বমুখী লাফ। পাশাপাশি এশিয়ার বাকি শেয়ার বাজারগুলির সূচকেও এ দিন ঊর্ধ্বগতি দেখা যায়।

কোন কোন শেয়ারের দাম বাড়ে এদিন

কোন কোন শেয়ারের দাম বাড়ে এদিন

সোমবার বম্বে স্টক এক্সচেঞ্জ সেনসেক্স ৫২ হাজার পয়েন্ট পেরিয়ে যায়। যা এখনও পর্যন্ত রেকর্ড। দিনের শুরুর দিকে ১৫ হাজার পয়েন্ট ছাড়িয়ে যায় নিফটি-ও। ইন্ডাসইন্ড ব্যাঙ্ক সেনসেক্সে সর্বাধিক ২ শতাংশ পর্যন্ত বেড়েছে। ইন্ডাসইন্ড ব্যাঙ্ক ছাড়াও কোটাক ব্যাঙ্ক, এইচডিএফসি ব্যাঙ্ক, আইসিআইসিআই ব্যাঙ্ক-সহ কয়েকটি আর্থিক সংস্থার শেয়ারের দর এ দিন বেড়েছে। ইনফোসিস এবং রিলায়্যান্সের শেয়ারের দামও বাড়ে এদিন।

সেনসেক্স-নিফটির নয়া রেকর্ড

সেনসেক্স-নিফটির নয়া রেকর্ড

সোমবার শেয়ার বাজার খুলতেই সূচক বাড়তে থাকে। এনএসই সূচক ০.৯৩ শতাংশ বেড়ে হয়েছে ১৫,৩০৪। বাজার খুলতেই নিফটি ১০৭ অঙ্ক বাড়ে এবং এরপর ১৫,২৯৭.১০ অঙ্কে পৌঁছে যায়। আর বিএসই সূচক ০.৯৪ শতাংশ বেড়ে ছাড়িয়েছে ৫২ হাজারের গণ্ডি। সেনসেক্স সোমবার ৫০০-র বেশি পয়েন্ট উপরে উঠে দিনের শুরুতে ৫২ হাজার অঙ্ক ছাড়িয়ে যায়। বিএসই সূচক বেড়ে হয়েছে ৫২,০৩০।

নির্বাচনের মুখে জোট সঙ্গীকে 'টাটা' করল বিজেপি, 'চাণক্য' কষছেন কোন অঙ্ক?

English summary
Share Market news, Sensex crosses 52,000 mark, Nifty crossed 15,000 mark on 15th February, 2021
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X