• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ডেঙ্গুর প্রবল সংক্রমণ অসমের এই জেলায়, সুরক্ষার স্বার্থে বন্ধ হল স্কুল-পাঠশালা

Google Oneindia Bengali News

বাংলাকে ডেঙ্গু ভোগাচ্ছে তবে পাশের রাজ্য অসমকেও ভুগিয়ে ছাড়ছে ডেঙ্গু। অসমের একটি রাজ্যে ডেঙ্গু পরিস্থিতি এমন চরমে পৌঁছে গিয়েছে যে সেখানে স্কুল কলেজ বন্ধ করতে বাধ্য হয়েছে প্রশাসন।

 আক্রান্তের সংখ্যা বেড়ে যাচ্ছে

আক্রান্তের সংখ্যা বেড়ে যাচ্ছে

ক্রমাগত ডেঙ্গি আক্রান্তের সংখ্যা বেড়ে যাচ্ছে অসমের কারবি আঙ্গলং জেলার দিপুতে। তাই অসম সরকার কঠোর সিদ্ধান্ত নিয়েছে। সেখানে ডেঙ্গুর দাপটে স্কুল-কলেজ বন্ধ করে দেওয়া হল। প্রশাসনের তরফে এই নির্দেশিকা প্রকাশ করা হয় রবিবার। ডেঙ্গি সংক্রমণে রাশ টানতেই এই সিদ্ধান্ত বলে জানা গিয়েছে।

প্রশাসনের স্পষ্ট ভাবে জানিয়ে দিয়েছে যে, ওই এলাকায় ডেঙ্গি আক্রান্তের সংখ্যা ক্রমাগত বৃদ্ধি পেয়েই যাচ্ছে। তাই স্কুল-কলেজ বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আর তা করা হয়েছে পড়ুয়াদের সুরক্ষার কথা মাথায় রেখে। আপাতত সমস্ত স্কুল-কলেজ বন্ধ থাকবে দিপু পুরসভার। আর তা বন্ধ থাকবে আগামী এক সপ্তাহ। এমনটাই জানানো হয়েছে প্রশাসন সূত্রে।

 ২৭০ জন ডেঙ্গিতে আক্রান্ত হয়েছেন

২৭০ জন ডেঙ্গিতে আক্রান্ত হয়েছেন

কারবি আঙ্গলং জেলায় নতুন করে ২৭০ জন ডেঙ্গিতে আক্রান্ত হয়েছেন বিগত ৫ দিনে । অর্থাৎ গড়ে প্রায় ৫৪ জন আক্রান্ত হয়েছে দৈনিক ভাবে। জেলা প্রশাসনের তরফে জানানো হয়েছে এমনটাই। হঠাৎ করেই আক্রান্তের সংখ্যা হু হু করে বেড়ে গিয়েছে। এমন সময়ে পড়াশোনার চেয়েও বেশি গুরুত্বপূর্ণ পড়ুয়াদের জীবন ও শরীরের সুরক্ষাবশত দেওয়ায়। স্কুল-কলেজ বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে আগামী এক সপ্তাহের জন্য। সোমবার থেকে আগামী শনিবার অবধি স্কুল বন্ধ থাকবে দিপু পুরসভা ও গ্রেটার দিপু শহরে ।একাধিক নির্দেশিকাও জারি করা হয়েছে ডেঙ্গি প্রতিরোধেও।

 ডেঙ্গু নিয়ে বিবৃতি

ডেঙ্গু নিয়ে বিবৃতি

জাতীয় স্বাস্থ্য মিশনের তরফে প্রকাশ করা হয়েছে ডেঙ্গু নিয়ে বিবৃতিও। তাতে বলা হয়েছে যে রাজ্যে ২৮৫ জন ডেঙ্গি আক্রান্তের খোঁজ পাওয়া গিয়েছে গত ১ নভেম্বর থেকে ৫ নভেম্বরের মধ্যে। ওই ২৮৫ জনের মধ্যে ২৭১ জন আক্রান্তের খোঁজ মিলেছে কারবি আঙ্গলং জেলা থেকেই। বাকি ১৪ জন আক্রান্তের মধ্যে কামরূপ মেট্রোপলিটনে আছেন আটজন। নালবারিতে দু'জন আক্রান্ত হয়েছেন। নাগাঁও, হোজাই চারাইদেও, কামরুপ জেলা থেকে একজন করে আক্রান্ত হয়েছেন গত পাঁচ দিনে। এমনটাই খবর সূত্রের।

বাংলার অবস্থা

বাংলার অবস্থা

বাংলাতেও অবস্থা ভালো নয়। রাজ্য স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী ডেঙ্গি সংক্রমণের নিরিখে গত ছয় বছরের মধ্যে ২০২২-এর সংক্রমণ সর্বাধিক। এবারের ডেঙ্গি সংক্রমণ ইতিমধ্যে ২০১৯-এর রেকর্ডকে ছাপিয়ে গিয়েছে। প্রায় প্রত্যেক দিনই ডেঙ্গিতে মৃত্যুর খবর আসছে।রাজ্য স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী ২০১৯-এ রাজ্যে ডেঙ্গি আক্রান্তের সংখ্যা ছিল ৩১,৭৪৩ জন। এবছরে এখনও পর্যন্ত সেই সংখ্যাটা ৩৩ হাজার ছাড়িয়ে গিয়েছে।

ঐতিহাসিক রায়, অনগ্রসরদের ১০ সংরক্ষণে সবুজ সংকেত সুপ্রিম কোর্টের, জেনে নিন কী বলল আদালত? ঐতিহাসিক রায়, অনগ্রসরদের ১০ সংরক্ষণে সবুজ সংকেত সুপ্রিম কোর্টের, জেনে নিন কী বলল আদালত?

English summary
school college shut down for dengue
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X