• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রাজদীপ সারদেশাইয়ের বিরুদ্ধে ‌অবমাননার মামলা দায়ের হয়নি, স্পষ্ট জানাল সুপ্রিম কোর্ট

বিচার ব্যবস্থার বিরুদ্ধে অশ্রদ্ধামূলক মন্তব্য করায় সাংবাদিক রাজদীপ সারদেশাইয়ের বিরুদ্ধে স্বতঃপ্রণোদিত আদালত অবমাননার মামলা দায়ের করেছে সুপ্রিম কোর্ট। এই ধরনের খবর চাউর হতেই মঙ্গলবার রাতে সুপ্রিম কোর্ট স্পষ্ট করে জানিয়েছে যে এ ধরনের ধরনের কোনও মামলা দায়ের করা হয়নি এবং ওয়েবসাইটে যে বিষয়টি দেখাচ্ছে তা অনিচ্ছাকৃতভাবে প্রকাশিত হয়েছে। প্রসঙ্গত, মঙ্গলবার সকালে সুপ্রিম কোর্টের ওয়েবসাইটে এ জাতীয় খবর দেখার পর চাঞ্চল্য দেখা যায় বিভিন্ন সংবাদমাধ্যমে।

রাজদীপ সারদেশাইয়ের বিরুদ্ধে ‌অবমাননার মামলা দায়ের হয়নি, স্পষ্ট জানাল সুপ্রিম কোর্ট

শীর্ষ আদালতের পক্ষ থেকে এক আধিকারিক বলেন, '‌সুপ্রিম কোর্ট স্বতঃপ্রণোদিত ‌আদালত অবমাননার মামলা দায়ের করেছে রাজদীপ সারদেশাইয়ের বিরুদ্ধে এ জাতীয় খবর বেশ কিছু সংবাদমাধ্যমে দেখানো হয়েছে, কিন্তু এটা স্পষ্ট করে দেওয়া হচ্ছে যে রাজদীপ সারদেশাইয়ের বিরুদ্ধে এমন কোনও প্রক্রিয়া চালু করা হয়নি।

যদিও সুপ্রিম কোর্টের ওয়েবসাইটে কেস নম্বর এসএমসি (‌সিআরএল)‌ ০২/‌২০২১ যেটা দেখানো হয়েছে তা অজান্তেই প্রকাশিত হয়েছে। এই বিষয়টি সংশোধন করে যথাযথ পদক্ষেপ করা হবে।’ সুপ্রিম কোর্ট এই বিষয়টিকে প্রশাসনিক ত্রুটি বলে অ্যাখা দিয়েছে।

‌মঙ্গলবার সুপ্রিম কোর্টের ওয়েবসাইটে দেখা যায় যে হরিয়ানার বাসিন্দা আস্থা খুরানা তাঁর আইনজীবী ওমপ্রকাশ পরিহারের মাধ্যমে গত বছরের ২১ সেপ্টেম্বরের একটি মামলার ভিত্তিতে এ বছরের ১৩ ফেব্রুয়ারি মামলা দায়ের করেন সাংবাদিকের বিরুদ্ধে। শীর্ষ আদালতের ওয়েবসাইটের এই খবরকেই বিশ্বাস করে বসে বিভিন্ন সংবাদমাধ্যম।

একই আবেদনের ভিত্তিতে পাঁচ মাস আগে আইনি লড়াইয়ে যেতে নারাজ ছিল অ্যাটর্নি জেনারেল কে কে বেনুগোপাল। সেই সময় এই সাংবাদিকের বিরুদ্ধে ফৌজদারি মামলা দায়ের করা হয়েছিল। আবেদনকারীর দায়ের করা মামলায় উল্লেখ, জুলাই এবং অগস্টের সারদেশাইয়ের দুটি টুইটের প্রসঙ্গ তোলা হয়েছে। সেই জোড়া টুইটের একটায় প্রশান্ত ভূষণকে করা এক টাকা জরিমানার বিরোধিতা করা। অন্যটায় সুপ্রিম কোর্টের প্রাক্তন বিচারপতি অরুণ মিশ্রের সমালোচনা করা।

একুশের ভোটে শাহের নজরে পরিযায়ী শ্রমিক, কাকদ্বীপে রথ যাত্রার সূচণায় কোন সমীকরণে শান দিচ্ছে বিজেপি

English summary
sc clarifies no contempt action on rajdeep sardesai
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X