• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ফের রোপওয়ে বিভ্রাট, নীচে কয়েক হাজার ফুট গভীর খাদ-মধ্যগগনে আটকে ৬ পর্যটক, উদ্ধার ৫

Google Oneindia Bengali News

চারপাশে উঁচু উঁচু পাহাড়, নীচে গভীর খাদ। আর সেই খাদের উপরেই আটকে পড়েছে কেবলকার। তাতে ১১জন পর্যটক রয়েছেন। এমই কঠিন পরিস্থিতি হয়েছে হিমাচল প্রদেশের সোলান উপত্যকার পারওয়ানুতে। নৈসর্গিক সৌন্দর্য এক লহমায় হারিয়ে গিয়েছে কোথায়। এখন প্রাণ বাঁচাতে মরিয়া পর্যটকরা। ইতিমধ্যেই উদ্ধারকাজ শুরু হয়েছে।

ফের রোপওয়ে বিভ্রাট, নীচে কয়েক হাজার ফুট গভীর খাদ-মধ্যগগনে ঝুলছেন ১১ পর্যটক

হিমাচল প্রদেশের সোলান ভ্যালিতে পারওয়ানুতে রোপওয়ে বিভ্রাট। কয়েকদিন আগে এই রোপ ওয়ে ছিঁড়ে দুর্ঘটনা ঘটেছিল বিহারে। সেখান রোপওয়ে ছিঁড়ে কয়েক হাজার ফুট নীচে পড়ে গিয়েছিল কেবল কার। তাতে বেশ রয়েকজন পর্যটক মারা গিয়েছিলেন। দক্ষিণ ভারতেও ঘটেছে এই দুর্ঘটনা। তারপরে আবার হিমাচল প্রদেশে সেই একই পরিস্থিতি তৈরি হয়েছে। যদিও এখানে রোপ ওয়ে ছিঁড়ে পড়েনিষ আটকে গিয়েছে।

সোলান জেলা পুলিশের পক্ষ থেকে উদ্ধারকাজ শুরু করা হয়েছে। ইতিমধ্যেই আরেকটি ট্রলি পাঠানো হয়েছে পর্যটকদের উদ্ধারের জন্য। টিম্বার ট্রেইল অপারেটরদের সাহায্য নেওয়া হচ্ছে। সূত্রের খবর ইতিমধ্যেই তিনজন পর্যটককে সেখান থেকে উদ্ধার করে আনা সম্ভব হয়েছে। বাকিদেরও উদ্ধারকরার চেষ্টা চলছে। যে ১১ জন আটকে পড়েছেন তাঁদের মধ্যে দুই প্রবীণ নাগরিক এবং ৪ জন মহিলা রয়েছেন।প্রায় দেড় ঘণ্টা ধরে তারা কেবল কারের মধ্যে আটকে রয়েছেন।

বিক্ষোভের আগুনে পুড়ছে দেশ, অগ্নিপথ প্রকল্পে নিয়োগে বিজ্ঞপ্তি প্রকাশ সেনা বিহানীরবিক্ষোভের আগুনে পুড়ছে দেশ, অগ্নিপথ প্রকল্পে নিয়োগে বিজ্ঞপ্তি প্রকাশ সেনা বিহানীর

ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে একাধিক ভিডিও। দড়ি বেয়ে অনেক পর্যটকের পক্ষে নেমে আসা সম্ভব হবে না বলে দাবি করেছেন তাঁরা। ভিডিওটিতে আটকে পড়া পর্যটকদের চিৎকার করতে দেখা গিয়েছে। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে সেই সব ভিডিও। কীভাবে প্রবীণ নাগরিকদের উদ্ধার করা হবে সেটা খতিয়ে দেখছেন উদ্ধারকারীরা।

English summary
Rope way stuck in middle of the way
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X